আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

বর্তমানে দেশের জনসংখ্যা বাড়ার সাথে সাথে, বিভিন্ন কোম্পানি তাদের পন্য বাজারজাত করেছে।বিশেষ করে বড় বড় কোম্পানি ছাড়াও ছোট ছোট কোম্পানিও বাজারে আসছে।বিভিন্ন কোম্পানি এস,আর পদে নিয়োগ দিয়ে থাকে।আজকে আপনাদের জানাব, কোম্পানিতে এস,আর পদে চাকুরির কেমন সুবিধা এবং অসুবিধা রয়েছে। আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

এস,আর পদ সম্পর্কে সঠিক ধারনা অনেকের নাই।এস,আর পদ এর কাজ হলো কোম্পানির নির্দিস্ট প্রডাক্ট দোকানদার এর কাছে গিয়ে প্রমোশন করা ও অডার কাটা। প্রথমে বলে রাখি এই এস,আর পদে চাকুরি করলে একটা নির্দিস্ট টার্গেট দিয়ে থাকে৷ আপনাকে প্রতিদিন না হলেও মাসের টার্গেট পূরন করতে হবে।এস আর পদে চাকুরি করলে বেতন অনেক পাওয়া যায়,কিন্তু অনেক কস্ট।চাকুরি বলতেই আসলে কস্ট,তবুও এই এস,আর পদে আসলে অনেক কস্ট।সকল চাকুরির থেকে এই এস,আর পদের চাকুরি একটু বেশি কস্ট।এই পদে চাকুরি করলে সুবিধার থেকে অসুবিধা বেশি। আপনাকে যে টার্গেট দিবে, আপনি যদি ২ ঘন্টার মধ্য পুরন করতে পারেন, তাহলে সারাদিন বসে থাকলেও সমস্যা নেই।তবে নতুন কোম্পানিগুলোর জন্য এস,আর পদে চাকুরি করা অনেক কস্টের।কারন এরকম আরো অনেক পন্য বাজারে আছে।আপনি বিভিন্ন চাকুরি খোজাখুজির পর যদি কোনো চাকুরি না পেয়ে থাকেন,তাহলে এই চাকুরি করতে পারেন। তবে অবস্যই আপনাকে পরিশ্রমিক হতে হবে, কারন এস,আর এর চাকুরি সবাই করতে পারে না।দোকানে গিয়ে সুন্দরভাবে বুঝাইতে হবে, না হলে হবে না।অনেক দোকানদার আছে আপনার উপর কথা বলবে, পন্য নিয়ে বিভিন্ন বাজে মন্তব্য করবে।কিন্তু আপনাকে হাসি মুখে বিদয় হতে হবে।দোকানদার এর সাথে খারাপ আচরন কখনো করা যাবে না। ঝড় হোক বৃষ্টি হোক আপনার মাসের টার্গেট পুরন করতেই হবে।এজন্য বল্লাম রি চাকুরি সবাই করতে পারে না৷ আপনি যদি বিপদে পড়েন, তাহলে করতে পারেন।বিভিন্ন ধাপ এগিয়ে যেতে হবে।আসলে ইচ্ছা থাকলে উপায় হয়, যাদের চাকুরি অনেক দরকার তাদের জন্য বিশেষ করে এই চাকুরি।অনেক কোম্পানি আছে টার্গেট পুরন করলে ভাল বোনাস দিয়ে থাকে।এস,আর চাকুরি আছে যেগুলো রানিং কোম্পানি সেগুলো অনেক ভাল।কারন, আপনি নিয়মিত ভাল পরিমান অডার কাটতে পারবেন।কিন্তু নতুন কোনো কোম্পানিতে এস,আর পদে চাকুরি করা যে কত কস্ট, যে করেছে সে জানে। এস,আর পদে যদি আপনি চাকুরি করে ভাল পরিমান বিক্রি করতে পারেন, দেখা যাবে মাসে অনায়াসে ১৫-১৮ হাজার টাকা বেতন পাবেন।তবে যদি সেটা ব্রান্ড এর কোনো পন্য হয় তাহলে তো কথাই নাই,অনেক ভাল।

গ্রামের থেকে শহরে এই চাকুরির ভ্যালু বেশি।কারন শহর গুলোতে প্রতিদিন ভাল পরিমান বিক্রি হয়ে থাকে।এজন্য গ্রামে একটু কস্টকর।এজন্য এস,আর পদে চাকুরি আগে আপনাকে ভেবে চিন্তে চাকুরি করতে হবে।সুযোগ সুবিধার থেকে কস্ট অনেক অনেক বেশি এই এস,আর পদে চাকুরির ক্ষেত্রে।
আশা করি, যেকোন কোম্পানির এস,আর পদে চাকুরি নেয়ার আগে ভেবে তারপর সিদ্ধান্ত নিয়ে চাকুরি নিবেন।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

ধন্যবাদ।

2 thoughts on "কোনো কোম্পানিতে এস,আর পদে চাকুরি করলে, কেমন সুবিধা এবং অসুবিধা জেনে নিন।"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    Sr এর খুব ঝামেলা
    1. Sk Shipon Author Post Creator says:
      হ্যা, ঠিক বলেছেন ভাই

      ♥️♥️

Leave a Reply