Be a Trainer! Share your knowledge.
Home » LifeStyle » স্মার্টফোন ছাড়তে পারছেন না,স্মার্টফোন এর আসক্তি থেকে মুক্তির উপায় জেনে নিন।

স্মার্টফোন ছাড়তে পারছেন না,স্মার্টফোন এর আসক্তি থেকে মুক্তির উপায় জেনে নিন।

আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

স্মার্টফোন বর্তমানে ৯০% লোকের আসক্তির কারন হয়ে গেছে।আসলে স্মার্টফোন আসাতে আমাদের যেমন অনেক সুবিধা হয়েছে। ঠিক তেমনি আমাদের মধ্য অনেক লোকের আসক্তির কারন হয়ে দাঁড়িয়েছে। আসলে মাদকের চেয়েও ভয়ংকর এই স্মার্টফোন এর আসক্ত ব্যাক্তি।আসলে মানুষ হলো অভ্যাস এর দাস,স্মাটফোন বেশি ব্যাবহার করতে করতে মানুষ এটির প্রতি আসক্ত হয়ে গেছে।আজকে আপনাদের জানাব, স্মার্টফোন এর আসক্তি থেকে কিভাবে বেরিয়ে আসবেন, স্মার্টফোন এর আসক্তি থেকে মুক্তির উপায়। আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

আগের সময় কম্পিউটার এ সকল কাজ করতে হত,কিন্তু এখন এই স্মার্টফোন এসে, সকল কাজ এখন স্মার্টফোনে করা সম্ভব। গেমস খেলা,মেসেঞ্জার,ফেসবুক,টুইটার ও সকল কাজ এখন স্মার্টফোন দিয়ে করা সম্ভব।স্মার্টফোন আগের সময় খুব কম লোক ব্যাবহার করত।কিন্তু দাম কমিয়ে যাওয়ার কারনে এখন হাতে হাতে প্রায় লোকজনের কাছে স্মার্টফোন। স্মার্টফোন বাড়ার কারনে এর প্রতি আসক্ত লোক জন এর সংখ্যা ও বাড়ছে।আসলে অনেকে আছে স্মার্টফোন এ গেমস খেলতে গিয়ে আসক্ত হয়ে পড়ছে৷ আবার অনেকে আছে ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যম এর প্রতি আসক্ত হয়ে পড়ছে।আসলে দরকার ছাড়া সব সময় স্মার্টফোন এর প্রতি ঝুকে পড়লে সে আসক্ত হয়ে যায় এই স্মার্টফোন এর প্রতি।আসলে যে জিনিস যত উপকারি সে জিনিস তত অপকারী। স্মার্টফোন এর আসক্ত থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। না হলে মাদকের মতো আমাদের জীবন ও শেষ হয়ে যাবে।দরকার ছাড়া আমাদের স্মার্টফোন ব্যাবহার করা থেকে বিরত থাকতে হবে।স্মার্টফোন এর আসক্তি থেকে মুক্তির উপায় বলতে গেলে,নিজেকে আগে মেনে নিতে হবে।স্মার্টফোন এর ব্যাবহার এর ক্ষতিকর দিকগুলো সম্পর্কে আমাদের আগে ধারনা থাকতে হবে।তারপর যখন স্মার্টফোন এর নেশা আসবে তখন এটা থেকে বিরত থাকতে হবে। হঠাৎ করেই একজন স্মার্টফোন এর আসক্তি থেকে বেরিয়ে আসতে পারবে না।এজন্য চেস্টা করতে হবে।অনেকে আছে গেমস খেলায় আসক্ত,যে যে বিষয়ে আসক্ত হন না কেন, ধীরে ধীরে সময় কম দিয়ে দিয়ে বেরিয়ে আসতে হবে।দরকার ছাড়া কখনো সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গেমস স্মার্টফোন এ না খেলাই ভাল।কারন, আপনি যদি বেশি সময় স্মার্টফোন নিয়ে পড়ে থাকেন,তাহলে ভাববেন আপনি স্মার্টফোন এ আসক্ত হয়ে গেছেন। স্মার্টফোন এ আসক্ত হলে দেখা যাবে আপনি সব সময় ফোন নিয়ে পড়ে থাকবেন।আগের দিনে খেলার মাঠে লোকজন ছিল ভরপুর।এবং এলাকায় খোলা মেলা জায়গায় লোকজন বসে আড্ডা দিত।কিন্তু এ দিন আর কখনো ফিরে পাওয়া যাবে না। স্মার্টফোনে আসক্ত হলে, এটা কাটিয়ে ওঠার জন্য আপনাকে চর্চা করতে হবে।আপনি যখন স্মার্টফোন ব্যাবহারে আসক্ত হয়ে পড়বেন৷ তখন চেস্টা করবেন বাইরে বেশি সময় দেয়ার, এবং পরিবার এর সদস্যদের সাথে বেশি সময় দিবেন।এবং খেলার মাঠে সময় দিবেন। এভাবে আপনাকে চেস্টা করে স্মাটফোন আসক্ত থেকে বেরিয়ে আসতে হবে।কারন, স্মার্টফোনে আসক্ত হলে আপনার জীবন শেষ হয়ে যাবে।

স্মার্টফোন এর আসক্ত থেকে বের হতে আপনাকে অনেক কস্ট করতে হবে।কারন, একটা নেশায় আসক্ত হলে সেখান থেকে বের হয়ে আসা যে কতটা কস্ট।স্মার্টফোন আমাদের খুব প্রয়োজনীয় একটি ডিভাইস। কিন্তু এটাতে আসক্ত কোনো ভাবেই হওয়া যাবে না, এটি খেয়াল রাখতে হবে।স্মার্টফোন থেকে দূরে থাকার চেস্টা করতে হবে সব সময়। আপনার যখন প্রয়োজন হবে তখন স্মার্টফোন ব্যাবহার করবেন।স্মার্টফোন দরকার ছাড়া বেশি ব্যাবহার করলেই সে আসক্ত হয়ে যাবে।স্মার্টফোন আমাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে একদম সহজ করে দিয়েছে।কিন্তু উপকারী ডিভাইসকে কখনো অপকারী হিসাবে ব্যাবহার করা যাবে না। আপনি স্মার্টফোন ব্যাবহার করার আসক্ত হলে যত তাড়াতাড়ি সম্ভব এটা থেকে চেস্টা করে বের হয়ে পড়েন৷ না হলে আপনার জীবন বৃথা হয়ে যাবে।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

ধন্যবাদ।

12 months ago (May 09, 2023)

About Author (265)

Sk Shipon
author

আমি নিজে জানতে এসেছি, এবং আমার ক্ষুদ্র-ক্ষুদ্র জ্ঞান অন্যদের জানাতে চাই।

Trickbd Official Telegram

2 responses to “স্মার্টফোন ছাড়তে পারছেন না,স্মার্টফোন এর আসক্তি থেকে মুক্তির উপায় জেনে নিন।”

  1. MD Musabbir Kabir Ovi Author says:

    Ata niye maybe Ami post korechilam

Leave a Reply

Switch To Desktop Version