Redmi Watch 3 Active

আসসালামু আলাইকুম। 

আসা করি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন।

আজকে আমরা Redmi Watch 3 Active এই নতুন স্মার্টওয়াচটি নিয়ে জানার চেষ্টা করবো। এই ওয়াচটির দাম ৩৩০০-৩৫০০ এর মধ্যে।

অনেকদিন পর শাওমি তাদের নতুন একটা স্মার্ট ওয়াচ রিলিজ করলো। যার মডেল হচ্ছে Redmi Watch 3 Active. এই স্মার্ট ওয়াচটির কিছু ভালো দিকও আছে আবার কিছু খারাপ দিকও আছে। আজকে সেগুলো নিয়েই আলোচনা করবো।

এই স্মার্ট ওয়াচটির ডিজাইনে অন্য স্মার্ট ওয়াচ গুলোর থেকে আলাদা দেখতে পাবেন। এই ওয়াচটিতে ২০০ এর বেশি ওয়াচ ফেস ট্রান্সফরমেশনস পাবেন। গ্লোসি ফিনিশিং এর বডি ব্যাবহার করা হয়েছে এখানে। এখানে একটি মাত্র বাটন দেওয়া আছে। এই বাটন দিয়েই সব কাজ করা যাবে। বাটনের পাশে একটা মাইক্রোফোন আছে। এবং অন্যপাশে এর স্পিকার গুলো দেওয়া আছে। 

স্মার্ট ওয়াচটিতে ১.৮ ইঞ্চি এর একটা LCD ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে। এবং ডিসপ্লে রেজুলেশন হিসেবে দেওয়া আছে ২৪০*২৮০ পিক্সেল। এটার ব্রাইটনেস সর্বোচ্চ ৪০০ নিট পর্যন্ত বাড়ানো যায়। রুমের ভিতর এর ব্রাইটনেস অনেক ভালো এবং সরাসরি সূর্যের আলোতেও ডিসপ্লেটা মোটামুটি দেখা যায় এবং ডিসপ্লেটা পর্যাপ্ত কালার ফুল ও ছিলো৷ ওয়াচটির টাচ রেসপন্স রেট ও অনেক স্মুথ এবং ফাস্ট। টাচ করার সাথে সাথেই রেসপন্স করছিলো। কোনো ল্যাগ বা আটকে যাওয়া সমস্যা এই রকম কোনো সমস্যা সেরকম দেখা যায় নি। শাওমি এই দিকটাতে অনেক উন্নতি করেছে।

এবার ব্যাটারির দিকে আসা যাক। এটাতে 289 Mah এর ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। ব্যাটারিটি চার্জ করতে সর্বোচ্চ ২ ঘন্টা মতো সময় লাগে। আর এটাতে ম্যাগনেটিক চার্জার ব্যাবহার করা হয়েছে। শাওমি অফিশিয়ালি বলেছে ডেইলি ব্যাবহারে ৭ থেকে ১০ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকাপ পেতে পারেন। আর যদি খুব হেবি ব্যাবহার করেন তাহলে ৪-৫ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকাপ পাবেন। 

এই ওয়াচটির যাবতীয় সব সেন্সর গুলো সবই ভালো ভাবেই কাজ করে। হার্ট রেট সেন্সর, ফিটনেস সেন্সর, রক্তে অক্সিজেনের পরিমান এটাও মটামোটি ভাবে কাজ করে ১৯-২০ ফলাফল পাবেন। ওয়াচটিতে দরকারি সব ফিচার গুলোওলি পাবেন। আর এটাতে ১০০ টি স্পোর্টস মুড পাবেন।

স্মার্ট ওয়াচটি ফোনে কানেক্ট করার জন্য Mi Fitness আ্যাটি ব্যাবহার করতে হবে। আ্যাপটা প্লেস্টরেই পাওয়া যায়। আর আ্যাপটিতে লগিন করার সময় মনে করে UK রিজিওন সিলেক্ট করে দিবেন। তাছাড়া ফোনের সাথে ওয়াচটি কানেক্ট করতে পারবেন না। আসা করছি এই সমস্যাটা তাড়াতাড়িই সমাধান করবে শাওমি। এই আ্যাপটিতে অনেক অনেক ফিচার আছে যে গুলো অন্য কোনো ফিটনেস ব্যান্ড বা ওয়াচ এর আ্যাপে দেখতে পাওয়া যায় না। 

এই স্মার্ট ওয়াচটির ব্লেন্ট কোয়ালিটিটাও বেশ ভালো। কিছুটা কার্ভ করা থাকে। এটাতে 22.6mm এর সিলিকন বেল্ট ব্যাবহার করা হয়েছে। 

এই ওয়াচটিতে 5ATM ওয়াটার রেজিস্টেঞ্চ টেকনলোজি দেওয়া হয়েছে। যার ফলে আপনি পানিতে একটি আরামে ভেজাতে পারবেন। এটা পরে সুইমিংও করতে পারবেন। তবে এটা এক দমই লবন পানিতে ভেজানো যাবে না। তাহলে নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে৷ 

কিছু নেগেটিভ দিক

  • ওয়াচটির ফ্রেম দেখতে সুন্দর হলেও এটা প্লাস্টিকের বডি।
  • ওয়াচটির বেজেলস কিছুটা ম মোটা। যেটা অনেকেরই ভালো লাগবে না। আমারও তো মোটা বেজেলস একদমই পছন্দ না।
  • Always on display মুডটি এই ওয়াচটিতে দেখতে পাবেন না।
  • এটার বেল্টটা আমার একদমই পছন্দ হয় নি। আর বক্সে কোনো এক্সট্রা কোনো বেল্ট নাই। এই দামের ওয়াচে এক্সট্রা বেল্ট সবাই দেই কিন্তু শাওমি কেনো দিলো না জানা নাই। 

আজকের জন্য এতটুকুই। কোনো ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 

আল্লাহ হাফেজ।

 

4 thoughts on "Redmi Watch 3 Active Full Review – Xiaomi New Smartwatch"

  1. MD Shakil Ahmed Contributor says:
    দাম কত
    1. zerox Author Post Creator says:
      Motionview তে দেখলাম তারা 4k করে বিক্রি করছে।
  2. MD Shimul Mondol Contributor says:
    এটা কি অ্যান্ড্রয়েড ভার্সন?
  3. Abdul Gaffar Contributor says:
    You can check more details Specifications for Xiaomi Redmi Note 13 Pro Plus

Leave a Reply