বিকাশ বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর সেবাদানকারী একটি প্রতিষ্ঠান। এটি বাংলাদেশের সবচাইতে বড় অর্থায়ন প্রতিষ্ঠান। এটি ব্যাঙ্ক হিসাববিহীন ব্যক্তিদের আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে চালু করা হয়েছে.!

বিকাশ আমাদের জীবনে প্রতিনিয়ত ওতোপ্রোতো ভাবে জড়িত, মোবাইল রিচার্জ থেকে শুরু থেকে দেশে এক স্থান থেকে অন্য আর এক স্থানে এই বিকাশ দিয়ে আমরা টাকা আদান-প্রদান করে থাকি। কেনাকাটা পেমেন্ট থেকে বিদ্যুৎ, গ্যাস, পানির বিল প্রদান করে থাকি। এই রকম আরো নানা ধরনের সেবা বা লেনদেন করে থাকি আমরা বিকাশ থেকে।

বিকাশ থেকে আমরা যে-সব লেনদেন করে থাকি সে-সব লেনদেন এর স্টেটমেন্ট (Statement) নানা সময় আমাদের প্রয়োজন হয়ে থাকে যা বিকাশ অ্যাপ থেকে কয়েকটি লেনদেনের স্টেটমেন্ট (Statement) পাওয়া যাই। আপনি চাইলে কয়েকটি ধাপে যে-কোনো দিনের লেনদেনের স্টেটমেন্ট (Statement) দেখতে পারবেন খুব সহজেই এবং আপনি যদি চান যে আমার বিকাশ একাউন্ট খুলার দিন থেকে এখন পর্যন্ত কত গুলো লেনদেন করেছি তার স্টেটমেন্ট (Statement) দেখবো তাও দেখতে পারবেন।

এর জন্য প্রথমে একজন কাস্টমার প্রতিনিধির সাহায্য নিতে হবে। কাস্টমার প্রতিনিধির সাহায্য নিয়ার জন্য প্রথমে ভিজিট করুন তার পর Live Chat লেখা অপশন ক্লিক করুন।

তার পর আপনার নাম এবং বিকাশ একাউন্ট এর ফোন নাম্বার প্রদান করে, কাস্টমার প্রতিনিধির সাথে কানেক্টেড হয়ে নিবেন। প্রতিনিধির সাথে কানেক্ট হয়ে গেলে ওনাকে বলবেন যে আমার বিকাশ একাউন্ট এর স্টেটমেন্ট (Statement) ডাউনলোড করতে চাই.!

তার পর কাস্টমার প্রতিনিধি কিছু তথ্য চাইবে যেমন আপনার বিকাশ একাউন্ট এ এখন কত টাকা আছে বা সর্বশেষ কত টাকা লেনদেন করছেন এই রকম কিছু জানতে চাইবে তা আপনি সঠিক ভাবে বলবেন।

তার পর আপনার বিকাশ একাউন্ট নম্বরে একটি এসএমএস পাঠাবে সেখানে ৬ সংখ্যা একটি কোড থাকবে সেই কোডটি কাস্টমার প্রতিনিধি কে প্রদান করবেন.!

তার পর কাস্টমার প্রতিনিধির জানতে চাইবে কত তারিখ থেকে কত তারিখ পর্যন্ত স্টেটমেন্ট (Statement) ডাউনলোড করতে চান, তখন আপনি বলে দিবেন যে এ-তো তারিখ থেকে এ-তো তারিখ বা এ-তো মাস এ-তো মাস পর্যন্ত.!

তার পর কাস্টমার প্রতিনিধি আপনার কাছ থেকে একটি Email address চাইবে একটি সঠিক Email address প্রদান করবেন.! সে Email address এ আপনার লেনদেন এর স্টেটমেন্ট PDF আকারে পাঠাবেন.!

২ কার্যদিবসের মধ্যে আপনার ইমেইল-এ একাউন্ট স্টেটমেন্ট পেয়ে যাবেন। হয়তো এতো সময় লাগবে এর আগেই পেয়ে যাবে, আমি ৭ ঘন্টার মধ্যেই পেয়ে গেছি.! স্টেটমেন্টটি ওপেন করার সময় পাসওয়ার্ড এর স্থানে আপনার এগারো সংখ্যার বিকাশ একাউন্ট নাম্বারটি ইংরেজিতে দিয়ে ওপেন করতে হবে।

স্টেটমেন্ট (Statement)


 

যেকোনো প্রয়োজনে Facebook এ আমি..!!

 

বাংলালিংক সিমে ফ্রি 1.5GB নিয়ে নিন

 

ধন্যবাদ

11 thoughts on "Bkash Account এর Statement Download করুন Account খুলার দিন থেকে এখন পর্যন্ত একক্লিকে.!"

  1. Hasib Khan Contributor says:
    এটা কি ব্যাংক স্টেটমেন্ট হিসেবে গণ্য হবে?
    1. Green Zone Contributor says:
      kokhonoi nah sir .. Bikash kmn e bank hoi
  2. MD FAYSAL Contributor says:
    তাহলে বিদ্যুৎ বিলের রশিদ দেখতে করতে কাজে লাগবে
    1. Anik mondol Contributor says:
      দাদা আপনি তো কিছু মানুষের ইনকাম বন্ধ করে দিলেন
  3. hackerman403 Contributor says:
    Jodi bichi thake tahole delete kore dekha
  4. S M Sakib Contributor says:
    Age jana thakle amar 1000 tk beche jeto . However , thanks
  5. teampx Contributor says:
    ❤️‍🔥
  6. Saiful Islam Author says:
    Etai ek click a download ? Vaire vai …

Leave a Reply