আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

হুন্ডিতে লেনদেন করায় ২৩০টি গ্রাহক একাউন্ট থেকে ক্যাশ আউট স্থগিত করেছে (বিএফআইইউ)


বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ বিদেশে কাজ করে। তাদের টাকা দেশে পাঠানোর জন্য ব্যাংক রয়েছে। কিন্তু অনেক মানুষ হুন্ডিতে টাকা পাঠাচ্ছে। হুন্ডিতে রেমিট্যান্স আসায় ৪টি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) প্রতিষ্ঠানের ২৩০টি গ্রাহক একাউন্ট থেকে ক্যাশ আউট স্থগিত করেছে কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

স্থগিত হওয়া যে একাউন্টগুলো রয়েছে তার মধ্যে বিকাশ সব থেকে বেশি । হুন্ডির মাধ্যমে রেমিট্যান্স আসা প্রতিরোধে নতুন এই উদ্যোগ বিএফআইইউ।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এসব একাউন্ট থেকে কোনো টাকা তুলতে পারবেন না সংশ্লিষ্ট গ্রাহকেরা। তবে এসব একাউন্টে টাকা পাঠানো যাবে।

একাউন্টধারী গ্রাহকরা তাদের বিদেশে অবস্থানকারী আত্মীয়-স্বজনদের বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উদ্বুদ্ধ করবেন – এমন শর্তে একাউন্টগুলো আবার পুরোপুরি সচল করে দেওয়া হবে বলে জানা গেছে। বিকাশ এর পাশাপাশি, নগদ, উপায় এবং রকেটের একাউন্ট রয়েছে।

বিএফআইইউ এর ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন→“আমাদের উদ্দেশ্য তাদেরকে আতঙ্কিত করা, তাদের টাকাটা ব্লক করে রাখা নয়। আমরা চাই, তারা নিজেরা সচেতন হোক ও তাদের আশেপাশের মানুষজন সচেতন করুক।

আমরা চাই তারা বুঝুক যে এভাবে হুন্ডির মাধ্যমে রেমিট্যান্স নিলে শাস্তি হতে পারে।”

“ক্যাশ আউট স্থগিত করা গ্রাহকদের আমরা পাশের সংশ্লিষ্ট এমএফএস এর কলসেন্টারে যেতে বলেছি। সেখান থেকে তাদেরকে হুন্ডিতে রেমিট্যান্স সংগ্রহ না করার জন্য উৎসাহিত করা হবে।

তিনি আরো বলেন→যারা রেমিট্যান্স পাঠাচ্ছেন তাদেরকে যেন বোঝানো হয় যে প্রোপার চ্যানেলে রেমিট্যান্স পাঠালে দেশেরও লাভ হয় এবং সবাই নিরাপদে থাকতে পারে,”

হুন্ডির মাধ্যমে বিদেশে থেকে দেশে টাকা পাঠালে বাংলাদেশ ব্যাংক সেখান থেকে কোন রেমিট্যান্স পাচ্ছে না যার জন্য বিদেশ থেকে কত টাকা দেশে আসছে কত টাকা রেমিট্যান্স পাচ্ছে তার হিসাব রাখতে পারছে না এর ক্যাশ আউট স্থগিত করে রাখা হয়েছে। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

18 thoughts on "হুন্ডিতে লেনদেন করায় ২৩০টি গ্রাহক একাউন্ট থেকে ক্যাশ আউট স্থগিত করেছে (বিএফআইইউ)"

  1. Unlimited Fun Contributor says:
    জানি এসব।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ভালো
    2. Unlimited Fun Contributor says:
      হ্যা
  2. SR Shoruv Author says:
    ভালো উদ্যোগ।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম দেশে কিছু টাকা আসবে। এই ব্যবস্থা না করলে সরকার কোন টাকাই পাবে না
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    এইটা আজকে খবরে দেখলাম,, এমন করলে তো দেশে রেমিটেন্স প্রবাহ কমে যাবে
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
  4. imriyad Contributor says:
    hundi te tk na pathale je satro league er karjokrom behoto hocche?
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
  5. Gk_Jahid Contributor says:
    বেড়েছে ডলার সংকট তাই
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
  6. ishan Contributor says:
    সামনে অ্যাডমুবের দিন আসতাছে,এবার তাহলে বিকাশ পেমেন্ট সিস্টেম উঠায় দিবো।এমনেই ২০০ টাকা মিনিমাম উইথড্র সিস্টেম করছে এখন আবার এই কেচাল।আমার কাছে যা মনে হয় নগদের বাজার সচল করতেই এই পাঁয়তারা।বিকাশে এখন অনেক বাধা বিপত্তি???
  7. ishan Contributor says:
    সামনে অ্যাডমুবের দিন আসতাছে,এবার তাহলে বিকাশ পেমেন্ট সিস্টেম উঠায় দিবো।এমনেই ২০০ টাকা মিনিমাম উইথড্র সিস্টেম করছে এখন আবার এই কেচাল।আমার কাছে যা মনে হয় নগদের বাজার সচল করতেই এই পাঁ’য়তারা।বিকাশে এখন অনেক বাধা বিপত্তি???
  8. ishan Contributor says:
    সামনে অ্যাডমুবের দিন আসতাছে,এবার তাহলে বিকাশ পেমেন্ট সিস্টেম উঠায় দিবো।এমনেই ২০০ টাকা মিনিমাম উইথড্র সিস্টেম করছে এখন আবার এই কে”চাল।আমার কাছে যা মনে হয় নগদের বাজার সচল করতেই এই পাঁ’য়তারা।বিকাশে এখন অনেক বাধা বিপত্তি???
  9. ishan Contributor says:
    সামনে অ্যাডমুবের দিন আসতাছে,এবার তাহলে বিকাশ পেমেন্ট সিস্টেম উঠায় দিবো।এমনেই ২০০ টাকা মিনিমাম উইথড্র সিস্টেম করছে এখন আবার এই কে”চাল।আমার কাছে যা মনে হয় নগদের বাজার সচল করতেই এই পাঁ’য়তারা।বিকাশে এখন অনেক বাধা বিপত্তি
  10. ishan Contributor says:
    সামনে অ্যাডমুবের দিন আসতাছে,এবার তাহলে বিকাশ পেমেন্ট সিস্টেম উঠায় দিবো।এমনেই ২০০ টাকা মিনিমাম উইথড্র সিস্টেম করছে এখন আবার এই কে’চাল।আমার কাছে যা মনে হয় নগদের বাজার সচল করতেই এই পাঁ’য়তারা।বিকাশে এখন অনেক বা’ধা বি’পত্তি
  11. ishan Contributor says:
    সামনে অ্যাডমুবের দিন আসতাছে,এবার অনেক admob অ্যাপেই তাহলে ;বিকাশ পেমেন্ট সিস্টেম উঠায় দিবো
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      সব কিছুতে এমন হবে না মনে হচ্ছে

Leave a Reply