স্মার্টফোন বাজারে প্রতিযোগিতা ক্রমশ তীব্রতর হচ্ছে। বিভিন্ন ব্র্যান্ড নতুন নতুন ফিচার ও প্রযুক্তি নিয়ে আসছে। এই প্রতিযোগিতায় টিকে থাকতে হলে ব্র্যান্ডগুলোকে অবশ্যই আকর্ষণীয় দামে প্রিমিয়াম ফিচার সমৃদ্ধ ডিভাইস বাজারে আনতে হবে।

ইনফিনিক্স এই বাজারে একটি জনপ্রিয় ব্র্যান্ড। তারা সাশ্রয়ী মূল্যে উন্নত ফিচার সমৃদ্ধ ফোন বাজারে আনার জন্য পরিচিত। সম্প্রতি তারা নোট ৪০ ও নোট ৪০ প্রো নামে দুটি নতুন স্মার্টফোন বাজারে এনেছে।
এই ফোন দুটির মাধ্যমে ইনফিনিক্স প্রমাণ করেছে যে, সাশ্রয়ী মূল্যেও প্রিমিয়াম ফিচার সমৃদ্ধ ডিভাইস বাজারে আনা সম্ভব।

সম্প্রতি ইনফিনিক্স তাদের নতুন নোট সিরিজের অংশ হিসেবে নোট ৪০ এবং নোট ৪০ প্রো ৪জি মডেল বাংলাদেশে লঞ্চ করেছে। এই স্মার্টফোন দুটি তাদের আকর্ষণীয় ফিচার ও প্রযুক্তির জন্য বাজারে এক নতুন মাত্রা যোগ করেছে।

নোট ৪০ এবং নোট ৪০ প্রো ৪জি উভয়ই ৬.৭৮-ইঞ্চির amoled ডিসপ্লে নিয়ে আসে, যা FHD+ রেজোলিউশন, ১৩০০ নিটস পিক ব্রাইটনেস এবং ১২০Hz রিফ্রেশ রেট সমর্থন করে। নোট ৪০ এর ডিসপ্লে প্রায় বেজেল-লেস, অন্যদিকে নোট ৪০ প্রোর ডিসপ্লে কার্ভড। ডিভাইসগুলো ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধা নিয়ে আসে।
Infinix Note 40

পারফরম্যান্সের কথা বলতে গেলে, নোট ৪০ এবং নোট ৪০ প্রো ৪জি মডেল দুটি হেলিও G99 আলটিমেট প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা এগুলোকে দ্রুত এবং কার্যকরী মাল্টিটাস্কিং সম্ভব করে তোলে। উভয় ফোনেই ৮GB র‌্যাম আছে যা ভার্চুয়াল টেকনোলজির মাধ্যমে ১৬GB পর্যন্ত বাড়ানো যায়। এছাড়াও, ডিভাইস দুটি ২৫৬GB ইন্টারনাল স্টোরেজ সহ আসে। ব্যাটারি সম্পর্কে বলতে গেলে, নোট ৪০ এর ব্যাটারি ৪৫W দ্রুত( fast) চার্জিং সাপোর্ট করে, অন্যদিকে নোট ৪০ প্রো ৭০W পর্যন্ত ফাস্ট চার্জিং এবং ২০W wireless চার্জিং সাপোর্ট করে। উভয় মডেলেই ৫,০০০mAh এর ব্যাটারি রয়েছে।

Infinix Note 40 Pro 4G

ইনফিনিক্স নোট ৪০-এর মূল্য শুরু হয় ৳২৬,৯৯৯ থেকে এবং নোট ৪০ প্রো ৪জি-এর মূল্য শুরু হয় ৳৩০,৯৯৯ থেকে।

এই নতুন স্মার্টফোন দুটি তাদের উন্নত ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর, প্রিমিয়াম ক্যামেরা ফিচার, এবং দ্রুত চার্জিং সুবিধা দ্বারা মোবাইল বাজারে এক নতুন মান স্থাপন করার সুযোগ রয়েছে। এই ফোনগুলির মাধ্যমে ইনফিনিক্স প্রমাণ করেছে যে, সাশ্রয়ী মূল্যেও প্রিমিয়াম ফিচার সমৃদ্ধ ডিভাইস বাজারে আনা সম্ভব। এর অসাধারণ ডিজাইন এবং ফিচার দিয়ে এই মডেলগুলো বাজারের অন্যান্য সমতুল্য মডেলের সাথে প্রতিযোগিতা করতে সক্ষম। বিশেষত, উচ্চ রেজোলিউশনের ক্যামেরা, দ্রুত চার্জিং সাপোর্ট এবং উন্নত ডিসপ্লে প্রযুক্তি এই ফোনগুলিকে ফটোগ্রাফি প্রেমীদের এবং মাল্টিমিডিয়া উপভোগকারীদের জন্য একটি আদর্শ পছন্দে পরিণত করবে।

সব মিলে, ইনফিনিক্স নোট ৪০ এবং নোট ৪০ প্রো ৪জি মডেল দুটি তাদের উন্নত ফিচার, প্রসেসিং ক্ষমতা, এবং সাশ্রয়ী মূল্যের মাধ্যমে বাজারে এক নতুন বেঞ্চমার্ক স্থাপন করেছে। যে কেউ যদি একটি প্রিমিয়াম ফিচার সম্পন্ন ফোন খুঁজছেন কিন্তু বাজেটের মধ্যে রাখতে চান, তাদের জন্য ইনফিনিক্স নোট ৪০ সিরিজ হতে পারে একটি উত্তম বিকল্প।

Leave a Reply