Shakil Ahmed Ovi

এক নজরে স্পেসিফিকেশন

Oppo A57 এ থাকছে 6.56 ইঞ্চি HD+ ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরা ডিজাইন হিসেবে ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইন আছে। পিছনের ক্যামেরাটি ডুয়েল 13+2 মেগাপিক্সেল । সামনের ক্যামেরাটি 8 মেগাপিক্সেল। এটিতে ব্যাটারি হিসেবে পাবেন পাঁচ হাজার এম্পিয়ার ব্যাটারী সাথে থাকছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার । এবং ram হিসেবে থাকছে ৩ জিবি এবং ৪ জিবি ও ইন্টার্নাল স্টোরেজ হিসেবে পাবেন ৩২ জিবি এবং ৬৪ জিবি, 2.3 GHz অক্টা-কোর CPU । এটা থাকছে mediatek helio G35 (12nm) । আরো থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা ।

একনজরে ফোনটির ভালো কিছু দিক

ডিসপ্লে হিসেবে পাচ্ছেন একটি বড় ডিসপ্লে যা 6.5 ইঞ্চি এইচডি প্লাস স্ক্রিন । এবং এর বডি ওয়াটার প্রুফ কথাটি সত্যি আশ্চর্যকর। কিন্তু এই প্রাইস সেগমেন্টে একে যথাযথ ওয়াটারপ্রুভ করার চেষ্টা করা হয়েছে । এসবের চেয়ে বড় সুবিধাটি হচ্ছে তেত্রিশ ওয়াটের ফাস্ট চার্জার পাচ্ছেন যা দিয়ে পাঁচ হাজার এম্পিয়ার ব্যাটারী চার্জ ফুল করতে খুব অল্প সময়ে মধ্যে হয়ে যাবে । আরো থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এবং এটি রান হবে অপারেটিং সিস্টেম android 12 তে

ফোনটির কমতি দিকগুলো

মিডিয়াটেক হেলিও g35 একটি গেমিং প্রসেসর হলেও প্রসেসরটি অনেক পুরনো । মোবাইলটি নিয়ে বিভিন্ন ওয়েবসাইট ঘাটাঘাটি করার পর নিজের অভিজ্ঞতা থেকে বলছি এর ক্যামেরা আরেকটু ভালো করা যেতই পারত ।

Full Specifications

Colors

Glowing Black, Glowing Green

Connectivity

dual sim
2g,3g,4g।
wifi hotspot

wifi direct

Body

water and dust resistent plastic body

Display

6.56 inches
Resolution HD+ 720 x 1612 IPS LCD display with multitouch

Back Camera

Dual 13+2 Megapixel
Full HD (1080p

Front Camera

8 mp

BatteryType and Capacity

Lithium-polymer 5000 mAh (non-removable) with 33w fast charger

Performance, Ram & Processor

Android 12 (ColorOS 12.1)
Chipset: MediaTek Helio G35 (12 nm)
RAM: 3 / 4 GB

Processor: Octa core, up to 2.3 GHz

Storage

64/128 gb with micro sd slot upto 256gb

Security

pattern, pin, password,
fingerprint and face unlock etc

Other Features

USB Type-C ✅Bluetooth v5.3

ব্যক্তিগত মতামত:

মোবাইল টির দাম যদিও এখনো নির্ধারণ করা হয়নি তবে আশা করা যাচ্ছে ১২ থেকে ১৪ হাজার টাকা বাজেটের মধ্যে পাওয়া যাবে। আমরা অনেকেই এই প্রসেসরটির সাথে আগে থেকেই পরিচিত । যদিও এটি একটি গেমিং প্রসেসর তবুও প্রসেসরটি অনেক আগের সুতরাং এখনকার নতুন এবং আপডেট প্রসেসর গুলো ব্যবহার করলে হয়তোবা আরো ভালো হতো । বিভিন্ন ওয়েবসাইটে তথ্য অনুযায়ী এর ক্যামেরার পারফরম্যান্স টা আর একটু ভালো করলে 10/10 রেটিং দিতে পারতাম কিন্তু ফোনটির হাতে এসে পৌঁছানোর পরে এটা নিয়ে বিস্তারিত আলোচনা করা যাবে ।

এই রিভিউ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টে একটি লাইক করে দিবেন এবং একটি সুন্দর কমেন্ট করে আপনার মতামত জানিয়ে দিবেন খোদা হাফেজ

6 thoughts on "অপ্পো ব্র্যান্ডের আপকামিং মোবাইলের স্পেসিফিকেশন । OPPO A57"

  1. TAHER Author says:
    Oppo Camera Phone 🥰
    ক্যামেরার জন্য সেই একটা মোবাইল অপ্পো।
    সুন্দর পোস্ট ❤️
  2. Levi Author says:
    সুন্দর রিভিউ।

Leave a Reply