price

৳23,399 4/64 GB

Shakil Ahmed Ovi

এক নজরে স্পেসিফিকেশন

Samsung Galaxy F13 এ থাকছে 6.6 ইঞ্চি full HD+ Ips Lcd ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরা ডিজাইন হিসেবে থাকছে ওয়াটার ড্রপ নচ ডিজাইন camera । পিছনের ক্যামেরাটি ট্রিপল 50+5+2 মেগাপিক্সেল । সামনের ক্যামেরাটি 8 মেগাপিক্সেল। এটিতে ব্যাটারি হিসেবে পাবেন 6000 এম্পিয়ার ব্যাটারী সাথে থাকছে 15 ওয়াটের ফাস্ট চার্জার  এবং ram হিসেবে থাকছে 4 জিবি ও ইন্টার্নাল স্টোরেজ হিসেবে পাবেন 64 জিবি, 2.0 GHz অক্টা-কোর CPU । processore হিসেবে থাকছে Exynos850 (8nm) এর খুব ভালো প্রসেসর। আরো থাকছে সাইড ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা ।

একনজরে ফোনটির ভালো কিছু দিক

এই ফোনটা রিভিউ দিতাম না, বাট দোকানদাররা কাস্টমারদেরকে জোর পূর্বক উল্টাপাল্টা বুঝিয়ে মোবাইলটি ধরিয়ে দেওয়ার চেষ্টা করছে বলে জানা গেছে এই জন্য রিভিউ টা দিলাম ।

ফোনটির ভালো কিছু দিক খুব একটা চোখে পড়ে নাই তবে এতে ব্যবহার করা হয়েছে 6000 এম্পিয়ারের বিগ ব্যাটরি। গরিলা গ্লাস ফাইভ প্রটেকশন দিয়েছে আর ফোনটি রান হবে অ্যান্ড্রয়েড ১২ ভার্সন এ।

ফোনটির কমতি দিকগুলো

আমার মাথাতে কিছুতেই আসছে না, যে ধরনের পার্টসগুলো ব্যবহার করা হয়েছে ফোনটি বিল্ড করতে এতে ২৩ হাজার টাকা কিভাবে দাম নির্ধারণ করলো এটা তো অতিরিক্ত দামের চেয়েও বেশি হয়ে গেছে ।
ফোনটির খারাপ দিকগুলোর মধ্যে বেশ কয়েকটি আমার চোখে পড়েছে । ভাইরে ভাই ২৩ হাজার টাকা দামের ফোন তারপরেও এতে ৯০ ghz রিফ্রেশ রেট দেয় নাই আর নাইবা দিয়েছে সুপার এমলড ডিসপ্লে ।
ফোনটাতে ছয় হাজার এম্পিয়ারের বিগ ব্যাটারি ব্যবহার করা হয়েছে কিন্তু মাত্র ১৫ ওয়াটের ফাস্ট চার্জার দিয়েছে যেটা দিয়ে ফোন চার্জ করতে প্রায় চার থেকে পাঁচ ঘন্টা সময় লাগতে পারে ।
ব্যাক ক্যামেরাটা ঠিকঠাক ছিল । কিন্তু ফ্রন্ট ক্যামেরার কোয়ালিটিটা একেবারে বাজে, আমার মনে হয় পাঁচ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে ছবি তুললে এর চেয়ে ভালো শার্পনেস দিতে পারে ।

এবার আসি পারফরম্যান্সের কথাই, এখানে যে প্রসেসরটি ব্যবহার করা হয়েছে মোটামুটি শক্তিশালী কিন্তু একটা কথা আমার মাথায় ঢুকছেনা এত শক্তিশালী হওয়ার পরেও কেনো বেটার পারফরমেন্স দিচ্ছে না । এর পারফরমেন্স একেবারে অ্যাভারেজ ছিল। ফ্রী ফায়ারে খুব একটা ল্যাগ দেখা পায়নি তবে pubg একশন মোমেন্ট প্রতি আধা ঘন্টায় তিন থেকে চার বার ল্যাগ করছিল ।

Full Specifications


Colors

Speed Blue, Speed Black

Connectivity

Dual Nano Sim
2g,3g and 4g network upto 2100 GHZ
wifi hotspot
wifi direct
Usb 2.0
OTG Support etc

Body

Punch-hole,Glass front, plastic body,
Dimensions::164.1 x 75.5 x 8.5 millimeters
Weight:: 194 grams

Display

6.6 inches
Resolution :Full HD+ 1080 x 2412 pixels (400 ppi)
Technology: IPS LCD 120Hz refresh rate

Back Camera

Quad 50+2+2 Megapixel
Full HD (1080p)

Front Camera

16 mp

BatteryType and Capacity

Lithium-polymer 5000 mAh (non-removable) with 33w fast charger

Performance, Ram & Processor

RAM 4 GB
Exynos 850 (8nm)
Android 11 (samsung UI 2.0)
Processor Octa core, up to 2.25 GHz

Storage

64 gb with micro sd slot upto 256 gb

Security

pattern, pin, password,
fingerprint and face unlock etc

Other Features

USB Type-C ✅Bluetooth v5.3

ব্যক্তিগত মতামত:

আমার জীবনে এ পর্যন্ত প্রায় ৪০-৫০ টার মত মোবাইল রিভিউ দিয়েছি তবে দাম বিবেচনায় এত বাজে ফোন আমার হাতে কখনো পড়েনি । তাদের বক্তব্য প্রফেসর টা অনেক শক্তিশালী এর সাথে ৪ জিবি রেম খুব ভালো এক্সপেরিয়েন্স দেবে কিন্তু আমি পার্সোনাল ভাবে ফোনটি তিন দিনের মতো ব্যবহার করেছি এবং বিভিন্ন ওয়েবসাইট ও ইউটিউবারদের ভিডিও গুলো দেখেছি সকলের বক্তব্য প্রায় একই, তারা পারফরমেন্সের কথা খুব একটা তুলে না ধরলেও দামের ব্যাপারটা সকলে তুলে ধরেছে যে এটা over priced । সবাই ফোনটি কিনা থেকে বিরত থাকার চেষ্টা করুন ।।

এই রিভিউ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টে একটি লাইক করে দিবেন এবং একটি সুন্দর কমেন্ট করে আপনার মতামত জানিয়ে দিবেন খোদা হাফেজ

8 thoughts on "কেনো কিনবেন না Samsung Galaxy F13 এই মডেলটি । কি কি কমতি আছে 23k টাকা দামের ফোনে । কেনো এতো অভিযোগ"

  1. Levi Author says:
    সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
  2. TAHER Author says:
    ভালোই লিখেছেন।
    এগিয়ে যান
  3. Ragib Hasan Abid Contributor says:
    উপরে লিখলেন Exynos এর প্রসেসর। আর নিচে লিখলেন Mediatek। এক ফোনে ২ প্রকার প্রসেসর। আবার Samsung কবে থেকে তাদের নিজস্ব UI বাদ দিয়ে Realme UI ইউজ করা শুরু করল? কার মধ্যে কি ঢুকাইছেন?
    1. Shakil Ahmed Ovi Author Post Creator says:
      Vul hoise vaiya
  4. 20k er majhe valo multitasking + normal game play kora zabe , ei rokom ekta post/review/list diyen vai.
  5. Shuvo Contributor says:
    Realme phone er spec copy paste 🐸🐸
  6. imranex Contributor says:
    Ar 5/6 k bariye POCO F3 neya better. 1 year dore use kortesi. Flagship shob kisu!
  7. Shakib Author says:
    Well informative

Leave a Reply