Site icon Trickbd.com

বাটন ফোনে অ্যান্ড্রয়েড এর মজা Symphony PD1 (4G)

Unnamed


price

৳2,999

Shakil Ahmed Ovi

এক নজরে স্পেসিফিকেশন


এতে সিপিইউ হিসেবে MTK 6731 Quad Core Processor ব্যবহার করা হয়েছে সাথে পাচ্ছেন ৫১২ এমবি ram with KaiOS সিস্টেম । 0.3 মেগাপিক্সেল ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ । 1700 mah ব্যাটারি। । 4g নেটওয়ার্কের সাথে দুর্দান্ত স্পিডে সব চালবে ।

একনজরে ফোনটির ভালো কিছু দিক

এর আগে আমি একটি জিও বাটন ফোন নিয়ে আলোচনা করেছিলাম তারচেয়ে এটার ফিচার মোটামুটি ভালো । যদিও সিম্ফনি একটি দেশি ব্র্যান্ড । ফোনটিতে KaiOS এর নিজস্ব অ্যাপ স্টোর রয়েছে সেখান থেকে আপনি অ্যান্ড্রয়েডের মত অ্যাপস গুলো ডাউনলোড করতে পারবেন । আমি দেখেছি এখানে প্রয়োজনীয় প্রায় সকল অ্যাপস পাওয়া যায় । বাটন ফোন হলে একটু বড় ব্যাটারি পেয়ে যাবেন যা দিয়ে অনায়াসে দুই তিন দিনের মতো ব্যাকআপ পাবেন এবং অল টাইম ইউজএ একদিন পাবেনই । facebook whatsapp twitter messenger সব কিছু ব্যবহার করতে পারবেন তবে ফোরজি নেটওয়ার্ক এর স্পিডে ।

ফোনটির কমতি দিকগুলো

ফোনটিতে ব্যবহার করা হয়নি কোন ফ্রন্ট ক্যামেরা । ক্যামেরার কোয়ালিটি খুবই বাজে আর দশটা স্বাভাবিক বাটন ফোনের মত । এর ফ্লাশ লাইট টা ছিল তুলনামূলক দুর্বল । পেছনে রবি এর স্পিকার লাগানো রয়েছে মনে ফোনটির স্পন্সর হচ্ছে রবি এটার একটা লোগো তারা দিয়ে দিয়েছে ।
এর ডিসপ্লে সাইজটা একটু ছোট আরেকটু বড়সরো করাই যেত । এ ছাড়া আর কোন কমতি আমার চোখে পড়ে নি সবকিছু ঠিকঠাক ছিল ।

Full Specifications


Colors

black and blue with robi sticker

Connectivity

Dual Nano Sim
2g,3g and 4g network
wifi hotspot

Body

plastic body

Display

2.4 inch
Resolution: 320*240 pixels (360 p)
Technology: IPS LCD display

Back Camera

0.3 megapixels

Front Camera

no camera

BatteryType and Capacity

Lithium-polymer 1700 mAh (removable)
Fast Charging (NO) Fast Charging

Performance, Ram & Processor

512 mb Ram

MTK 6731 Quad Core Processor

Storage

4Gb
with micro sd slot upto 64 gb

Security

</pin, password,
simple lock etc

Other Features

ব্লুটুথ V2.5
রিভার্স চার্জিং সিস্টেম

ব্যক্তিগত মতামত:

ফোনটি সর্বপ্রথম রিলিজ হয় জানুয়ারি মাসের ২৩ তারিখের ২০২২ সালে । রিলিজ হওয়ার পরেও এটি মার্কেটে খুব একটা অ্যাভেলেবেল ছিল না কিন্তু এখন দোকানে খোঁজ নিলে বেশিরভাগ ফোনটি পাওয়া যাচ্ছে । বাটন ফোন হিসেবে এর ডিসপ্লে সাইজটা ঠিকঠাক ছিল তবে আমরা এর থেকে আর একটু বড় আশা করতে পারতাম । ফোনটিতে আমি হাই রেজুলেশন এর ভিডিও অর্থাৎ 480p ভিডিও প্লে করে দেখেছিলাম একটু আটকে আটকে যাচ্ছে তাছাড়া নরমাল ফোনে যে গানগুলো সেগুলো দেখতে পারবেন কোন সমস্যা হবে না । ফোনটাতে বিল্ট ইন ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং ইউটিউব দেয়া আছে। আমি এগুলো নরমাল স্মার্টফোনের মত ব্যবহার করতে পারছিলাম । হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জার এর ক্ষেত্রে শুধু মেসেজ করতে পারবেন এবং ভয়েস কলে কথা বলতে পারবেন এখানে ভিডিও কলিং ফিচারটা আপনারা উপভোগ করতে পারবেন না ।
আমি ফোনটা তো share it install করার পর android এর সাথে কানেক্ট করতে পারছিলাম মানে android এবং KaiOS এর সাথে অনায়াসে কানেক্ট করতে পারবেন ও সকল ফাইল ট্রান্সফার করতে পারবেন। এগুলো হচ্ছে বলে আমার ভাইবেন না যে আপনি এটাতে ফ্রি ফায়ার বা pubg এই ধরনের গেম গুলো খেলতে পারবেন । তবে সোশ্যাল মিডিয়াতে যে ধরনের অ্যাপ ব্যবহার হয় সেগুলো সব ইউজ করতে পারবেন ।

এই রিভিউ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টে একটি লাইক করে দিবেন এবং একটি সুন্দর কমেন্ট করে আপনার মতামত জানিয়ে দিবেন খোদা হাফেজ

Exit mobile version