করোনার সময় ভারত সহ অন্যান্য দেশে অ্যান্ড্রয়েড ট্যাবলেটের চাহিদা দেখা গেছে। যেহেতু বেশিরভাগ মানুষ বাড়ি থেকে কাজ করছিলেন বা অধ্যয়ন করছিলেন, তাই বড় ডিসপ্লে এর স্মার্ট ডিভাইসগুলির চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। যদিও 2022 সালে জিনিসগুলি পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে শুরু করেছে, তবুও কোম্পানিগুলি ভারতে অর্থের জন্য মূল্যবান অ্যান্ড্রয়েড ট্যাবলেট অফার করে চলেছে। Realme Pad X হল এমনই একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট, যেটি জুলাই মাসে লঞ্চ হয়েছে ২০,০০০ রুপিরও কম দামে।

Realme Pad X হলো বর্তমানে ভারতে কোম্পানির সবচেয়ে কম বাজেট এ প্রিমিয়াম অ্যান্ড্রয়েড ট্যাবলেট।

ভারতে Realme Pad X এর দাম

বর্তমান বাজারে Realme Pad X দুটি মডেলে উপলব্ধ। শুধু ওয়াই-ফাই বেস মডেলটিতে 4GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ সহ একটি ভেরিয়েন্ট রয়েছে এর দাম Rs. 19,999। একই কনফিগারেশন সহ এর 5G মডেলের দাম Rs. 25,999, এবং 6GB RAM এবং 128GB স্টোরেজ সহ টপ-এন্ড ভেরিয়েন্টের দাম Rs. ২৭,৯৯৯।

Realme Pad X-এর জন্য কীবোর্ড আনুষঙ্গিকটি আলাদাভাবে ৪৯৯৯ রুপিতে কেনা যাবেএবং Realme Pencil-এর দাম Rs. ৫,৪৯৯।

Realme Pad X ডিজাইন

Realme Pad X ডিজাইনের ক্ষেত্রে আমি বলবো যে এটি Ipad Air 2022 এর কাছ থেকে কিছুটা অনুপ্রেরণা নিয়েছে। অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি প্লাস্টিকের বডি সহ একটি ফ্ল্যাট ফ্রেম রয়েছে। এটি ওজনে 506g ভারী কিন্তু ট্যাবলেটটি মাত্র 7.1 মিমি পুরুত্বে ও বেশ মসৃণ।

Reakme PAD x

Reakme PAD x

কোম্পানি এটিকে ‘গ্লোয়িং লাইট ডিজাইন’ বলে। আমাদের রয়েছে গ্লোয়িং গ্রে কালার, যার মধ্যে ফ্রস্টেড কালো ফিনিশ রয়েছে এবং একটি গ্লেসিয়ার ব্লু রঙও রয়েছে, যা আঙুলের ছাপ এবং দাগ লুকানোর জন্য কিছুটা ভাল কাজ করে ।

Realme Pad X-এ WUXGA+ রেজোলিউশন (1200×2000 পিক্সেল) সহ একটি বিশাল 10.95-ইঞ্চি IPS LCD প্যানেল রয়েছে। 450 নিট পিক ব্রাইটনেস সহ ডিসপ্লেটি অউটডোরে খুব ভালো দেখা যাই।

Realme Pad X-এ Widevine L1-এর জন্য সমর্থন রয়েছে, তাই Netflix-এর মতো অ্যাপগুলি ফুল-এইচডি কোয়ালিটিতে প্লে ব্যাক করতে পারে। Realme Pad X HDR10 সমর্থন করে না এবং এটি সম্ভবত SoC এর সীমাবদ্ধতার কারণে। Realme Pad X-এর ডিসপ্লে স্ট্যান্ডার্ড 60Hz-এ চলে।

Realme Pad X-এর উপরের প্রান্তে চারটি স্পিকার গ্রিলের মধ্যে দুটি স্পেকগ্রিল এবং পাওয়ার বোতাম থাকে। নীচের প্রান্তে অন্য দুটি স্পিকার গ্রিল এবং ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। ডান প্রান্তে, ভলিউম বোতাম রয়েছে, যেখানে বাম দিকে, আপনি সিম ট্রে পাবেন, যেখানে একটি মাইক্রোএসডি কার্ডের জন্য স্থানও রয়েছে।

Realme Pad X স্পেসিফিকেশন

Realme Pad X একটি 6nm এর Qualcomm Snapdragon 695 SoC দ্বারা চালিত। এটি একটি অক্টা-কোর SoC যার পিক ক্লক স্পিড 2.2GHz। ট্যাবলেটটিতে 33W এর দ্রুত চার্জিং এবং একটি 8340mAh ব্যাটারিও রয়েছে ।

Realme Pad X এর ক্যামেরা

Realme Pad X-এ দুটি ক্যামেরা সেন্সর রয়েছে। পিছনের ক্যামেরাটি একটি 13-মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করে যা Document স্ক্যান করার জন্য যথেষ্ট ভাল। এখানে কোন LED ফ্ল্যাশ নেই।
সেলফি এবং ভিডিও কলের জন্য, 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

আমার এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ , ভালো লাগলে প্রিয়জনের সাথে শেয়ার করবেন। এছাড়াও TrickBD তে অনেক টেকনোলজি আপডেট ও মোবাইল রিভিউ রয়েছে আপনারা চাইলে সেগুলি দেখতে পারেন।

আপনি যদি আর্ট প্রেমী হন , বা আপনার আর্ট ভালো লেগে থাকে তাহলে আমার ওয়েব সাইট থেকে ঘুরে আস্তে পারেন Flamingo Drawing

আরো পড়ুন : Kapil Sharma Show Download Filmyzilla সম্পর্কে বিস্তারিত

10 thoughts on "Realme Pad X রিভিউ : অর্ধেক দামে একটি iPad Air ২০২০ ডিজাইন এর অ্যান্ড্রয়েড ট্যাবলেট"

  1. Ashraful Author says:
    Eikhane post korar shomoi BDT koto ta ullekh korle valo hoto.
    1. Rahul Das Author Post Creator says:
      Starting From 27,990.00 Taka (approx)
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    Bro, we know you are indian ? but most of us are Bangladeshi so kindly please you write Bangladesh courncy price
  3. Levi Author says:
    এগুলো বাংলাদেশে পাওয়া যাবে?
    1. Rahul Das Author Post Creator says:
      Ha Paua Jabe…………………….
    2. Levi Author says:
      রংপুরে পাওয়া যাবে??
    3. Rahul Das Author Post Creator says:
      Bangladesh e Ekhono Release Hoini…??
    4. Levi Author says:
      ইশ!? ভারত থেকে নিয়ে আসতে হবে!
  4. TAHER Author says:
    Valo…dam akto.besi

Leave a Reply