চারি-দিকে নানাভাবে জমে উঠেছে ফ্লাগশিব স্মার্ট ফোনের কম্পিটিশন, সবাই হুমড়ি খেয়ে পড়েছে আইফোন ফোর্টিন কে টেক্কা কিভাবে দেয়া যায়, আর সেই ধারাবাহিকতায় google নিয়ে চলে আসলো তাদের নতুন স্মার্টফোন পিক্সেল ৭

মোটামুটি খোলা চোখে বা বাইরে থেকে দেখলে তাদের প্রিভিয়াস স্মার্টফোন পিক্সেল সিক্স এর মত হলেও বর্তমান পিক্সেল ৭ এর ডিসপ্লে হচ্ছে আরও ব্রাইট সেই সাথে ব্যাটারি হবে আগের চাইতে আরো বেশি শক্তিশালী।

আর সাথে থাকবে আলোচিত সমালোচিত google-এর tensor 2 processor আর মাত্র একবার চার্জে ডিভাইসটি ব্যবহার করা যাবে টানা ২৪ ঘন্টা পর্যন্ত। আর ব্যাটারি সেভার মুড অন করলে চলবে টানা ৭২ ঘন্টা।

ভিডিও তৈরীর ক্ষেত্রে এবার বাড়তি নজর দেয়া হয়েছে পিক্সেল ৭ সিরিজ এ, আর সেই সাথে ভিডিওতে সিনেমাটিক ব্লার ফিচার থাকছে, যা Apple এর সিনেমাটিক মুডের মত কাজ করবে।

ডিভাইসের মেশিন লার্নিং ক্ষমতার পিছনের মূল তালিকা শক্তি হিসেবে কাজ করবে Google Tensor 2 Processor

এবারের বাড়তি চমক হিসেবে বলা হচ্ছে google পিক্সেলের এই নতুন ডিভাইস গুলো দিয়ে অন্ধরাও সেলফি তুলতে পারবে। পিক্সেল ৭ এই ডিভাইস গুলো সেলফি গাইড এর ফিচার এর মাধ্যমে দৃষ্টি প্রতিবন্ধীদের কন্ঠ নির্দেশনার সাহায্যে ছবি ওঠাতে সহযোগিতা করতে পারবে।

পিক্সেল ৭ এই ডিভাইসটির সামনে ১০ মেগাপিক্সেল এবং পিছনে ৫০ মেগাপিক্সেল ও আরেকটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা থাকার কারণে ভালো মানের ফটো তোলা ও সম্ভব হবে।

বরাবরি কম আলোতে পিক্সেলের পারফরমেন্স বেশ ভালো, আর সেই ধারাবাহিকতাই ৭ সিরিজের নাইট সাইড লো লাইট শুটিং হবে আগের চেয়েও দুর্দান্ত।

৪৩৫৫ মিলি এম্পিয়ার ব্যাটারিযুক্ত স্মার্টফোনটিতে ফাস্ট চার্জ প্রযুক্তি থাকাই, খুবই দ্রুত চার্জ করে নেওয়া যাবে।

তিনটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোনটি

আর দাম রাখা হয়েছে গত বছরের মতোই ৫৯৯ মার্কিন ডলার, যা আইফোনের সবচেয়ে কমদামী ফ্লাকসিপ স্মার্টফোনের চেয়েও ২০০ ডলার কম।


(গুগল পিক্সেল ৭ প্রো)


অন্যদিকে গুগল পিক্সেল ৭ pro স্মার্টফোনে থাকছে ৬.৭ ইঞ্চির একটি ডিসপ্লে, গত বছরের মতো এবারও পিক্সেল 7 প্রো তে থাকছে ১২ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ জিবি ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরস থেকে বেছে নেওয়া যাবে পছন্দের ভেরিয়েন্ট, তবে থাকছে না কোন ডেডিকেটেড এইচডি কার্ড সলোট।

ন্যানো সিম স্লট এর পাশাপাশি দ্বিতীয় সিম হিসেবে E সিম ব্যবহারের সুবিধা থাকবে এই স্মার্টফোনে।

Pixel 7 Pro সিরিজে ব্যবহার করা হয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এর মধ্যে একটি ৪৮ মেগাপিক্সেলের টেলি ফটো লেন্স, দ্বিতীয়টি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এবং অন্যটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইট অ্যাঙ্গেল লেন্স।

এই ফোনের সামনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে, ১১ মেগাপিক্সেলের সেলফি স্নাইপার, মূলত মেইন এবং টেলি ফটো ক্যামেরা ব্যবহার করে কমপিওটিসেনেল ২.৫ এক্স থেকে ৫ এক্স জুম করতে পারবে পিক্সেল ৭ pro

যদিও গুগোল পিক্সেল ৭ প্রো তে কত বছরের মতো সাইড ডিসপ্লে কারফ থাকছে না তবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এবং পাশাপাশি আরও উন্নত ফেস আনলক ফিচারস থাকছে পিক্সেল ৭ সিরিজ এ।

আগের বছরের মতোই ৫০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি থাকছে এবারও সে ক্ষেত্রে গুগল পিক্সেল ৭ প্রো এর দাম শুরু হচ্ছে ৮৯৯ মার্কিন ডলার থেকে।

কেউ গুগল এডসেন্স অ্যাপ্রভাল ওয়েবসাইট সেল করতে চাইলে যোগাযোগ করুন https://www.facebook.com/Anamika016 এই আইডিতে

2 thoughts on "Google pixel 7 Series Specification | এবার Pixel 7 দিয়ে অন্ধরাও সেলফি তুলতে পারবেন"

  1. Prince Suyeb Contributor says:
    Afonareযে ভালা ফাই বুজনা খেনে
  2. Rasedul Hasan Contributor says:
    এদিকে ৭ সিরিজ আসছে ২০০ বছর পূর্বে আফনি অনেক লেট পোস্ট দিছেন। আর আফনি ও গুগলের মত পাগল হইলেন অন্ধরা ফটো তুলে কি করব দেখতেই তো পারব না।

Leave a Reply