Hello everybody,

কেমন আছেন সবাই? Trickbd এর আজকের এই post এ আমি MCU এর নয় এপিসোডের সিরিজ WHAT IF… Season 1 সম্পর্কে আলোচনা করব। তো চলুন পোস্টটি শুরু করা যাক।

(বি.দ্র. যারা Marvel Studios এর পূর্বের মুভিগুলো দেখেন নি তারা এই সিরিজের কিছুই বুঝতে পারবেন না। আর তাদের জন্য পুরো সিরিজটাই spoiler. তাই আমার অন্য সব পোস্ট এর মতো এখানে দুটো রিভিউ নয় বরং ৯ টা episode এর ই রিভিউ থাকবে এবং থাকবে হালকা করে spoiler তাই আগেই spoiler alert দিয়ে দিলাম)

WHAT IF… সিরিজ দেখার আগে যেসব movie দেখতে হবেঃ

MCU এর WHAT IF… Series টি দেখার আগে আপনার উচিত হবে তাদের অন্য ছবিগুলো দেখা। অন্য ছবির মধ্যে পড়ে Iron man থেকে শুরু করে Avengers: endgame পর্যন্ত। WHAT IF… সিরিজ টা মূলত এই সব মুভিরি অন্য ভার্সন বলা চলে। এসব মুভির লিষ্ট আরেকজন অথর আগে থেকেই দিয়ে দিয়েছে তাই আমি এটা সম্পর্কে কথা বললাম না। আপনারা শুধু তার পোস্ট টা দেখলেই জানতে পারবেন। পোস্টটি পড়তে CLICK HERE

 

WHAT IF… Series আসলে কি?

এই সিরিজ এর নাম এর মধ্যেই এর উত্তর দেওয়া আছে। কি হতো যদি এটা না হয়ে ওটা হতো? আসলে MCU এর The incredible Hulk থেকে শুরু করে Avengers: endgame পর্যন্ত যেসব মুভি হয়েছে সেগুলো অন্য Universe এ সংঘটিত হলে আমরা কি পেতাম সেটা সম্পর্কেই এই সিরিজ। আর এই সিরিজে একজন narrator থাকে তার নাম Watcher. সে আমাদের এই journey এর সঙ্গী হবে। তবে তার শপথ হলো সে এসব Universe এর ভিতরের কোন কাজে আসবে না। তার প্রধান কাজ হলো দেখা। আসলে এই সিরিজটা কোয়ালিটির দিক দিয়ে অনেক ভালো। আপনি একজন MCU এর fan হয়ে থাকলে এটা অবশ্যই আপনি পছন্দ করবেন।

Some info:

Full name: WHAT IF…
Release date: August 11, 2021
IMDB rating: 7.4/10
Category: Animated series
Original language: English
Director: Bryan Andrews
Original language: English
Number of episodes: 9

Trailer (English)

WHAT IF… series full summary

Episode 1

নামঃWhat If… Captain Carter Were the First Avenger?
রিলিজঃ Aug 11, 2021

এই episode Captain America The first avenger এর গল্পের অনুযায়ী। তবে এটা যেহেতু অন্য universe তাই এখানে আমরা দেখতে পাই যে Steve Rogers এর পরিবর্তে Peggy Carter হয় Captain America. আর সেসময় মেয়েদের অত পাত্তা দেওয়া হতো না তাই US army এটাকে তাদের কোটি টাকার লস ধরে নেয়। তবে পরে সে তার দক্ষতা প্রমাণ করে। আর বাকি টা episode 1 দেখলেই বুঝতে পারবেন।

Episode 2

নামঃ What If… T’Challa Became a Star-Lord?
রিলিজঃ Aug 18, 2021

এই এপিসোডটি তে আমরা দেখতে পাই যে Ravager রা Peter Quill কে না তুলে T’Challa কে তুলে নেয় ফলে Quill এর পরিবর্তে Star lord হয় T’Challa. এই সিরিজ টা follow করে Guardians of the Galaxy এর ঘটনাপ্রবাহ। এখানে বোঝার ব্যাপার আছে যে T’Challa কে কেন তোলা হয়েছে? তাকে তোলা হয়েছে কারণ Ravager দের বলা হয়েছিল যে যার কথা পৃথিবীর ডেটাবেসে উল্লেখ নেই তাকে তুলে নিতে। যেহেতু Wakanda এর ভিতরের খবর কেউ জানে না আর পৃথিবী তে এর উল্লেখ নেই তাই T’Challa কে তোলা হয়েছিল। এখানে Thanos তার genocide এর idea ঝেরে ফেলে এবং অন্য মাধ্যম অবলম্বন করে। দেখলেই বুঝতে পারবেন।

Episode 3

নামঃWhat If… The World Lost Its Mightiest Heroes?
রিলিজঃ Aug 25, 2021
এটিতে আমরা Avengers দের সবাইকে মরে যেতে দেখি। তবে কে মারছে তাদের? সর্বপ্রথম মৃত্যু হয় Tony Stark aka Iron man এর। এরপর একে একে সবাইকে মারে এক সিরিয়ার কিলার। কে সে? জানতে দেখুন এই এপিসোডটি। আর এটার শেষে লোকি তার আর্মি নিয়ে পৃথিবী হামলা করে তবে Avengers রা না থাকায় তাকে থামানোর মতো কেউ ছিল না।

Episode 4

নামঃ What If… Doctor Strange Lost His Heart Instead of His Hands?
রিলিজঃ September 1, 2021

এটি Doctor Strange মুভির অন্য ভার্সন। এটিতে Dr. Strange তার হাতের পরিবর্তে তার ভালোবাসা Christine কে হারায় যেটি সময়ের একটি Absolute point ছিল মানে যাকে পরিবর্তন করা যাবেনা। করলে সেটি পুরো universe কেই ধ্বংস করে দিবে। তাও সে বাধা মানে না আর time এর absolute point কে পরিবর্তন করতে চায়। এটা এককথায় অসাধারণ ছিল। দেখলেই বুঝতে পারবেন।

Episode 5

নামঃ What If… Zombies?!
রিলিজঃ September 8, 2021

এটিতে আমরা দেখতে পাই যে পুরো পৃথিবী একটি ভাইরাস দ্বারা আক্রান্ত হয়ে গেছে আর কয়েকজন ছাড়া। এটা Ant-Man and the wasp এর পরের event যেখানে quantum realm থেকে আসার সময় Hope এর মা একটা ভাইরাসে আক্রান্ত হয় এবং তার ফলে পুরো পৃথিবী আক্রান্ত হয়ে যায়। ফলে সবাই জম্বি হয়ে যায়। এইটা দারুন ছিল।

Episode 6

নামঃ What If… Killmonger Rescued Tony Stark?
রিলিজঃ September 15, 2021

এখানে killmonger, Tony কে আফগানিস্তান এর ওখান থেকে বাঁচায় ফলে সে Tony এর favorite হয়ে যায়। আর সে Black panther কেও মেরে ফেলে। আর এই এপিসোডটি ছিল full of thrill. Killmonger এর আসল power আপনি এই এপিসোডে দেখতে পাবেন।

Episode 7

নামঃ What If… Thor Were an Only Child?
রিলিজঃ Sep 22, 2021

এখানে আমরা দেখতে পাই যে Odin, Loki কে তার সাথে নিজের সাথে নিয়ে না গিয়ে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয় ফলে Thor ঐ universe এ একাই বড় হয়। তাই সে তার জীবনের বড় বড় শিক্ষাগুলো পায় না।‌ তাই হয়ে ওঠে বেপরোয়া। আর সে party করতে পছন্দ করে খুব। এখানে আমরা দেখি যে, সে Captain Marvel কেও হারিয়ে দেয়। ভালোই ছিল এটা

Episode 8

নামঃ What If… Ultron Won?
রিলিজঃ Sep 29, 2021

এটিতে আমরা দেখতে পাই যে Ultron তার মিশন সফল করে অর্থাৎ Ultron তখন vision এর বডিতে চলে যায়। তাই কোন ভিশন ঐ Universe এ ছিল না। আর যখন Thanos পৃথিবীতে আসে তখন Ultron তাকে দ্বিখণ্ডিত করে এবং তার কাছ থেকে সব infinity stones নিয়ে নেয়। সে এগুলো দিয়ে তার Universe ধ্বংস করে দেয়। এখানে ধ্বংস করার পর সে infinity stones এর ফলে Watcher এবং Multiple universe কে দেখতে পায় ফলে সে বাকি universe কেও ধ্বংস করতে যায়।

Episode 9(season finale)

নামঃ What If… The Watcher Broke His Oath?
রিলিজঃ October 6, 2021
এটিতে Watcher তার শপথ ভঙ্গ করে এবং Ultron কে থামানোর জন্য সে সব universe থেকে superhero দের একটি দল তৈরি করে এটি হলো Guardians of the Multiverse. আমার মতে এটা ending হিসেবে অনেক দারুন ছিল।

সিরিজ সম্পর্কে আমার ব্যক্তিগত মতামতঃ

এই সিরিজ টা ছিল অনেক অসাধারণ। আসলে Marvel Studios এর কাজগুলো এরকম ই হওয়া উচিত। তাই এটি perfect একটা কাজ। আর What if… Season 2, December এ রিলিজ হবে। তাই পরবর্তী পোস্টে এটা সম্পর্কে আমি আপনাদের জানাবো। Till then be safe.

Series কিভাবে দেখবেনঃ

এটা আপনি Disney plus এ দেখতে পারেন। মুভি ডাউনলোড সাইট থেকেও ডাউনলোড করে দেখতে পারেন।(কোনো প্রকার কপিরাইটের দায় আপনার নিজের author বা Trickbd দায়ী থাকবে না) এরকম সাইট mlwbd, mlsbd,maximofilm. এগুলো থেকে কিভাবে ডাউনলোড করবেন তা ইতোমধ্যে Trickbd তে আছে। অন্য ডাউনলোড সাইট এর সম্পর্কেও বলা আছে সার্চ করলে Trickbd তে পেয়ে যাবেন।1dm browser ব্যবহার করবেন তাহলে ad আসবে না।

Personal rating:8.3/10

YOUTUBE CHANNEL

FACEBOOK PAGE 

Stay tuned with Trickbd

Thank you

One thought on "“WHAT IF…” Marvel Studios এর অন্য রিয়ালিটি এবং ইউনিভার্স নিয়ে নির্মিত সিরিজ আসলে কেমন? বিস্তারিত এই পোস্টে with review"

  1. Bita Paradox Contributor says:
    nah…….. trickbd e toh…..ami to vabcilam, vul kore movie review bd te visit korci ki na !!

Leave a Reply