আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

২৮ জুলাই মুক্তি পেলো অন্যতম হাইপ তোলা মুভি জাঙ্গাল ক্রুস (২০২১)। অনেকেই এখনো মুভিটি ডাউনলোড করতে পারেন নি। আজকে তাদের জন্যই হালকা রিভিউ ও ডাউনলোড লিংক নিয়ে হাজির হলাম। তো চলুন শুরু করা যাক।


Movie: Jungle Cruise (2021)

 

 

Genre : Adventure/Action/Comedy
Imdb rating : 6.7/10
Cast : Dwayne “The Rock” Johnson (Frank), Emily Blunt (Lily), Jack Whitehall (McGregor) Etc.
Director : Jaume Collet-Serra

Personal Rating: 7/10

Language: English

***হালকা স্পয়লার***

ডিজনি থিম পার্কের বিশেষ এক আকর্ষণ হচ্ছে ‘জাঙ্গাল ক্রুজ’। ৭ মিনিটের একটা নৌকা ভ্রমণ যেখানে বাষ্পীয় ইঞ্জিনের নৌকায় পর্যটকদের ঘুরিয়ে দেখানো হয় কৃত্তিম জঙ্গল আর জল-স্থলের বিভিন্ন বন্যপ্রাণী। ৬৬ বছর আগে ক্যালিফোর্নিয়া তে অবস্থিত ‘ডিজনিল্যান্ড’ এ প্রথম জাঙ্গাল ক্রুজ শুরু করা হয়। বর্তমানে চারটা ডিজনি পার্কে এই জাঙ্গাল ক্রুজ রয়েছে। মূলত এই থিম পার্ক এট্রাকশনের উপর ভিত্তি করেই তৈরী করা হয়েছে ‘জাঙ্গাল ক্রুজ’ সিনেমাটি যেটা বিশ্বব্যাপি মুক্তি পেয়েছে ২৮ জুলাই।
এ্যাডভেঞ্চার সিনেমা আমার সবসময় পছন্দের। দীর্ঘদিন যাবৎ অপেক্ষা করছিলাম জাঙ্গাল ক্রুজের জন্য। বেশ বড় রকমের প্রত্যাশাও ছিলো মুভিটি নিয়ে। তো কেমন ছিলো ‘জাঙ্গাল ক্রুজ’?
আসলে বিষয়টা এই যে, আমি যেমনটা আশা করেছিলাম তেমনটা পাইনি। ২০২১ সালে এসে গতানুগতিকের বাইরে কিছু আশা করা আমার মনে হয় একেবারে যুক্তিহীন নয়। কিন্তু ‘জাঙ্গাল ক্রুজ’ আসলে নতুনত্বের তেমন কিছুই দেখাতে পারেনি। কিন্তু আবার হতাশও করেনি। বরং দেখার সময় বেশ উপভোগ করেছি। থিয়েটারে দেখতে পারলে আরও বেশ লাগতো। কেননা এই টাইপের সিনেমা পুরোপুরিভাবে এনজয় করার জন্য 3D অত্যাবশ্যক।
একটা পাত্রে এক টুকরো The mummy, কয়েক চামচ Indiana Jones, সামান্য পরিমাণ Pirates of the Caribbean আর অনেকখানি Lara Croft মিশিয়ে বেশ কিছুক্ষণ নাড়াচাড়া করলে যা পাওয়া যাবে সেটাই মনে হয় Jungle Cruise. বিংশ শতাব্দীতে আফ্রিকা অভিযান কেন্দ্রিক মুভিটা, নামের সাথে কাহিনীর যথেষ্ট মিল আছে।
সবথেকে ভালো দিক ছিল খুব দ্রুত কাহিনী ফ্লো করায়। অতিরিক্ত ডায়ালগ বা নাটকীয়তা বা সময়ক্ষেপণ একেবারেই ছিল না, তাই বোরিং লাগেনি। অন্যদিকে সিজিআই ইফেক্টের কাজ বেশ ভালোভাবেই করা হয়েছে। ফলে প্রাকৃতিক দৃশ্যগুলো বেশ উপভোগ্য হওয়াতে দেখার আগ্রহটা কখনো নষ্ট হয় নি।
এক্সপেডিশন বা অভিযান কেন্দ্রিক অসংখ্য মুভি তৈরি হওয়ার কারনে এই মুভিতে দেখার জিনিস ছিল দুটো। প্রথমত এখানে নতুন কি আছে যা আগের কোন মুভিতে ছিল না, দ্বিতীয়ত, রক ভিন্নধর্মী মুভির সাথে কতটা খাপ খাওয়াতে সক্ষম হয়। যদিও Journey 2 একই ঘরানার এডভেঞ্চার মুভিই ছিল, কিন্তু তাতে প্রায় কমবেশি সবাইই স্ক্রিনটাইম পেয়েছিল, আর এখানে ভিলেন বাদে বাকিটা রানটাইমে তারাই স্ক্রিনে ছিল।
দ্যা রক খ্যাত Dwayne Johnson কে অনেকটা টারজানের বাদামি ভার্শন লাগছিল। শুধু চিৎকারটা না দেওয়ায় হয়ত তেমনটা লাগে নি। তবে একটা ব্যাপার বেশ পরিষ্কার, রককে ফ্যামিলি কমেডি কিংবা মারমার কাটকাট মুভি ছাড়া অন্য কোথাও মানায় না। সে যতই অভিনয় করার চেষ্টা করুক না কেন, অন্য ক্যারেক্টারগুলো তার সাথে একেবারেই যায় না। এ যেন অনেকটা Liam Nelson এর ছোট ভাই টাইপ অবস্থা। ইভেন এই মুভির একশন সিনে রক যতটা সহজাত ছিল নরমাল সিনগুলোয় ততটা ছিল না।
এমিলি ব্লান্ট ভালোভাবেই Dr. Lily Houghton এর চরিত্রে ফুটিয়ে তুলেছেন। ডিরেক্টরের লারা ক্রফট ফ্যান্টাসির কারনে কয়েক জায়গায় কিছুটা মিল থাকলেও বেশিরভাগ সময়েই সে ব্যারিয়ারটা ভেদ করে তিনি বের হয়ে আসতে সক্ষম হয়েছেন, যা যথেষ্ট প্রশংসার দাবি রাখে।
সব মিলিয়ে মোটামুটি দেখার মতই একটা মুভি। এ বছর এ পর্যন্ত রিলিজ হওয়া বেশিরভাগ মুভিই লস প্রজেক্ট হলেও এই মুভিটা এক্সপেকটেশন সম্পূর্ণ পূরণ করতে না পারলেও মোটামুটি ভালোই কাছাকাছি যেতে পেরেছে।
Story
Lily ও McGregor Houghton দুই ভাই-বোন। Lily তাদের মধ্যে অনেক বেশি অ্যাডভেঞ্চারেস। ছোট থাকতে সে তার বাবার কাছে শুনে এক ম্যাজিকাল গাছ এর কথা যার পাতা দ্বারা মৃত্যুর মুখ থেকেও মানুষকে বাচিয়ে আনা সম্ভব যেকোনো অসুখ সারিয়ে তুলা সম্ভব। সেই গাছের অবস্থান Amazon এর গভির জঙ্গলে যেখানে অনেক অভিজানের পরেও কেও পৌঁছাতে পারেনি। Lily ছোট বেলা থেকেই লক্ষ ছিলো যে সে এই ম্যাজিক্যাল গাছ খুজে বের করবেই। অনেক রিসার্চ এর পর সে সেই গাছ এর একটি ম্যাপ খুজে পায় এবং তার ভাই কে নিয়ে খুজতে বেরিয়ে পরে সেই ম্যাজিক ট্রি।
Amazon এ যেয়ে তার দেখা হয় Frank এর সাথে। Frank হলো এক জন স্কিপার যে ট্যুরিস্টদের Amazon Cruise এ নিয়ে যায় এবং Amazon এর সব তার চেনা। Lily Frank কে ঠিক করে তাদের স্কিপার হিসাবে তাদের নিয়ে যাওয়ার জন্য তার অ্যাডভেঞ্চারে। তবে শুধু তারা একাই এই ম্যাজিক্যাল ট্রি এর খোঁজে আছে তানা। আরও অনেকে আছে যারা এই ট্রি এর পাওয়ার ব্যাবহার করতে চায়। যাদের উদ্দেশ্য ভালো কিছু নয় এবং তাদের অনেকে ঠিক মানুষও নয়। Lily ও Frank কি পারবে Amazon ও তাদের শত্রুদের মোকাবেলা করে সেই ট্রি খুঁজে পেতে? জানতে হলে দেখতে হবে মুভি।

Official Trailer-1

Official Trailer-2


Screenshots


Download Links (Language: English)

480p (420 MB): Direct Download Link

720p (HEVC 820 MB): Direct Download Link

720p (1.2 GB): Direct Download Link

1080p (HEVC 1.4 GB): Direct Download Link

1080p (2.6 GB): Direct Download Link

1080p (HQ 4.5 GB): Direct Download Link

4K (3.2 GB): Direct Download Link

Bangla Subtitle: Download From Here

কিভাবে বাংলা সাবটাইটেল দিয়ে মুভি দেখবেন জানতে  এখানে ক্লিক করুন


লিংকে ক্লিক করলেই ডাউনলোড শুরু হয়ে যাবে।

[Links Credit: Mlwbd]

মজার মজার মিমস ও ভিডিও পেতে জয়েন করুন আমাদের গ্রুপেঃ  Facebook Group

আজকে এই পর্যন্তই।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

6 thoughts on "Jungle Cruise (2021) মুভি ডাউনলোড লিংক ও রিভিউ [বাংলা সাবটাইটেল সহ]"

    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      Thanks bro
  1. Sagor Sagor Contributor says:
    রিভিউ টা অনেক সুন্দর হয়েছে এবং সরাসরি ডাউনলোড লিংক এর জন্য ধন্যবাদ
    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      Thank you 2
  2. Nadimmoon Nadimmoon Contributor says:
    faul tu movi ta
    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      amar kache o temon valo lageni

Leave a Reply