দ্য পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান মুভি টাইমলাইন জটিল নয়, তবে এটি বেশ বিস্তৃত। 2003 সালে পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান: দ্য কার্স অফ দ্য ব্ল্যাক পার্ল দিয়ে শুরু করে , ডিজনি শুধুমাত্র সফলভাবে তার প্রাচীনতম এবং সবচেয়ে প্রিয় থিম পার্ক রাইডগুলিকে একটি চলচ্চিত্রে রূপান্তর করতে সক্ষম হয়নি, তবে তারা এটি থেকে একটি ফ্র্যাঞ্চাইজি তৈরি করেছিল যা গ্রীষ্মকে উজ্জীবিত করবে। আগামী বছরের জন্য সিনেমা এ.

দ্য পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ফ্র্যাঞ্চাইজি শুধুমাত্র জনি ডেপকে চ্যানেলে একটি নতুন চরিত্র – রাকিশ জলদস্যু জ্যাক স্প্যারো – প্রদান করে তার ক্যারিয়ারকে পুনরুজ্জীবিত করেনি, তবে এটি অভিনেতা অরল্যান্ডো ব্লুম এবং কেইরা নাইটলির ক্যারিয়ার শুরু করতে সাহায্য করেছিল। স্বীকার্য যে, ব্লুম পিটার জ্যাকসনের লর্ড অফ দ্য রিংস: দ্য ফেলোশিপ অফ দ্য রিং -এ তার অফিসিয়াল বড় পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন এবং 2003 সাল পর্যন্ত ফ্র্যাঞ্চাইজির সাথেই ছিলেন , কিন্তু পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান তর্কাতীতভাবে ব্লুমকে একটি সত্যিকারের বক্স অফিস তারকাতে পরিণত করতে সাহায্য করেছিল। এদিকে, নাইটলির অতীতে ছোটখাটো মুভির ভূমিকা ছিল এবং তিনি দ্য কার্স অফ দ্য ব্ল্যাক পার্ল-এর মতো একই বছর রোম-কম লাভের মূল ভূমিকায় উপস্থিত হবেন , কিন্তু আবার,পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান হল ফ্র্যাঞ্চাইজি যা নাইটলিকে স্ট্রাটোস্ফিয়ারে চালু করেছিল।

জলদস্যু এবং তাদের শত্রুদের বিভিন্ন দুঃসাহসিক কাজের জন্য উত্সর্গীকৃত চলচ্চিত্রগুলি কীভাবে একটি ভোটাধিকার গড়ে তোলার জন্য উর্বর বর্ণনামূলক স্থল প্রমাণ করবে তা দেখা সহজ। প্রতিটি পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ফিল্মের সাথে, এটি যে কাল্পনিক জলদস্যু বিশ্ব গড়ে তুলেছিল এবং বেড়ে ওঠে, নতুন ভিলেন এবং নায়কদের পরিচয় করিয়ে দেয় এবং মূল চলচ্চিত্রগুলির সাথে সংযোগ প্রদান করে। এখন, তার বেল্টের নীচে পাঁচটি পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান মুভি নিয়ে, পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ফ্র্যাঞ্চাইজি কেবল চিবানোর জন্য প্রচুর গল্প সরবরাহ করেনি, তবে এমন অনেক কিছু রয়েছে যে এটি সমস্ত ইভেন্ট লাইনগুলি কীভাবে তা দেখতে একটি সম্পূর্ণ টাইমলাইন সংকলন করে। আপ এটা ক্যারিবিয়ান প্রতিটি জলদস্যু মত মনে হতে পারে ফিল্মটি অনেক জায়গা জুড়ে, কিন্তু বিভিন্ন চলচ্চিত্রের অনেক ঘটনা একসাথে কতটা কাছাকাছি তা দেখে অবাক হতে পারে।

ব্ল্যাক পার্ল টাইমলাইনের অভিশাপ

mlsbd.buzz

দ্য পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ফ্র্যাঞ্চাইজি শুরু হয় বিকট জলদস্যু রম্প দিয়ে যা পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান: দ্য কার্স অফ দ্য ব্ল্যাক পার্ল । মূল কাস্টের সাথে দর্শকদের পরিচয় করিয়ে দেওয়া যারা ভবিষ্যতের চলচ্চিত্রগুলিতে উপস্থিত হবেন – জনি ডেপ, অরল্যান্ডো ব্লুম, কেইরা নাইটলি, জিওফ্রে রাশ এবং জ্যাক ডেভেনপোর্ট – ডিজনি থিম পার্কের রাইডকে জীবন্ত করার সময়, যার উপর ভিত্তি করে, গল্পটি ধূর্ত জলদস্যু জ্যাক স্প্যারোকে অনুসরণ করে তিনি উইলের চোখের মণি বাঁচাতে সদালাপী কামার উইল টার্নারের সাথে দল বেঁধেছেন, এলিজাবেথ সোয়ান, যাকে জ্যাকের পুরনো শত্রু অপহরণ করেছে।

1720: দ্য ব্ল্যাক পার্ল দ্বারা ধ্বংস হয়ে যাওয়ার পর উইল টার্নারকে ওয়েদারবাই সোয়ান তুলে নেয় । উইল দ্য ব্ল্যাক পার্লের সোনার একটি টুকরো চুরি করতে সক্ষম হয়েছিল , যা এলিজাবেথ নিজের জন্য নিয়ে যায় এবং রাখে।

1728 সালের একই দিনে: জ্যাক স্প্যারো পোর্ট রয়্যালে আসেন। জেমস নরিংটন কমডোর পদে উন্নীত হন। জ্যাকের আগমনে অ্যালার্ম ঘণ্টা বেজে ওঠে এবং তিনি উইল টার্নারের কামার কোয়ার্টারে পোর্ট রয়্যাল সৈন্যদের কাছ থেকে লুকিয়ে থাকেন। জ্যাককে অবশেষে গ্রেফতার করা হয় এবং জেলে নিক্ষেপ করা হয়। সেই রাতে, হেক্টর বারবোসা এবং দ্য ব্ল্যাক পার্লের অমৃত ক্রুরা হারিয়ে যাওয়া সোনার সন্ধানে পোর্ট রয়্যালে আক্রমণ করে। তারা এলিজাবেথ সোয়ানকে অপহরণ করে, যার কাছে প্রয়োজনীয় সোনার টুকরো রয়েছে। বারবোসা এবং দ্য ব্ল্যাক পার্ল সম্পর্কে জ্ঞান থাকার কারণে উইল জ্যাককে এলিজাবেথকে বাঁচাতে সাহায্য করার দাবি জানায় ।
পরের দিন: উইল এবং জ্যাক সফলভাবে আর্ল কিংকে কমান্ড করে এবং দ্য ব্ল্যাক পার্লকে অনুসরণ করে । তারা বারবোসা এবং ব্ল্যাক পার্ল ক্রুকে ইসলা দে মুয়ের্তাতে আক্রমণ করে, বারবোসা অভিশাপকে উল্টাতে পারে। উইল সফলভাবে অভিশাপ তুলে নেয়, জ্যাককে বারবোসা এবং নরিংটন এবং তার লোকদের (যারা উইল এবং জ্যাককে অনুসরণ করছিল) ব্ল্যাক পার্ল ক্রুকে গ্রেপ্তার করতে হত্যা করতে দেয়।

ডাওনলোডঃ এমএলডব্লিওবিডি অথবা ক্রেজিএইচডি তে সার্চ করলে পেয়ে যাবেন।

বিঃদ্রঃ এই লিংক গুলো অনেক পুরনো তাই কোনো লিংক নষ্ট হয়ে গেলে বা কাজ না করলে আপনি টেলিগ্রাম এ তাদের জানাতে পারবেন লিংক ঠিক করে আপনাকে জানাবে Join now Telegram Channel

Leave a Reply