কীভাবে একটি ভিডিও গেমের উপর ভিত্তি করে একটি চলচ্চিত্র গেমের চেয়ে বেশি প্রাণহীন হয়? গেমিং জগতের বিরুদ্ধে নক দীর্ঘকাল ধরে হয়েছে যে তাদের মধ্যে মানবিক উপাদানের অভাব রয়েছে, তবে রুবেন ফ্লেশারের “আনচার্টেড” পুরস্কার বিজয়ী ফ্র্যাঞ্চাইজির চেয়ে খালি বোধ করেযার উপর ভিত্তি করে। সবুজ পর্দার বিশেষ প্রভাব এবং পাতলা ট্রেজার-হন্ট প্লটিংয়ের দ্বারা আধিপত্য, “আনচার্টেড”-এ মৌলিকভাবে অ্যাডভেঞ্চারের অনুভূতির অভাব রয়েছে যা Sony গেমগুলিকে সর্বকালের সবচেয়ে প্রিয় কিছুতে পরিণত করেছে। সবচেয়ে চমকপ্রদ বিষয় হল প্রকৃত সিনেমার চেয়ে গেমগুলিকে বিশ্ব নির্মাণ, চরিত্র এবং বর্ণনার পরিপ্রেক্ষিতে কতটা সিনেমাটিক মনে হয়। এটি কিছু ভিডিও গেম অভিযোজনের মতো বিপর্যয়কর নয়, এবং এটি অন্ততপক্ষে এটির পায়ে যথেষ্ট হালকা যে এটির ফ্যান বেসের বুদ্ধিমত্তাকে কখনই অপমান করতে পারে না কারণ এই সিনেমাগুলির অনেকগুলিই করে। যাইহোক, “আনচার্টেড” নাথান ড্রেকের ভিডিও গেম অ্যাডভেঞ্চারের সদিচ্ছাকে নিজের মতো করে তৈরি করতে চায় বলে মনে হয়; এটি কোন ঝুঁকি নেয় না এবং গল্প বলার ক্ষেত্রে একটি খালি ন্যূনতম প্রচেষ্টার মতো অনুভব করে। রজার বিখ্যাতভাবে বলেছিলেন যে ভিডিও গেমগুলি কখনই শিল্প হতে পারে না. যেগুলির উপর ভিত্তি করে এই সিনেমাটি অবশ্যই আরও শৈল্পিক।

নাথান ড্রেক ( টম হল্যান্ড)কে ইন্ডিয়ানা জোনস এবং সিরিয়াল অ্যাডভেঞ্চার ফিল্মগুলির জন্য একটি থ্রোব্যাক হিসাবে কল্পনা করা হয়েছিল যা তাকে অনুপ্রাণিত করেছিল। তিনি একটি মসৃণ কথা বলা গুপ্তধন শিকারী হওয়া উচিত, এমন কেউ যিনি একটি সামান্য ধূসর নৈতিক এলাকায় বিদ্যমান যেখানে অমূল্য নিদর্শনগুলি চুরি করা উচিত কারণ ড্রেকের মতো অন্য কেউ তাদের প্রশংসা করতে পারে না। হল্যান্ডের তত্পরতা আছে কিন্তু ড্রেকের মতো একজন চরিত্রের জন্য প্রয়োজনীয় ওজন এবং বিশ্ব-ক্লান্তির অভাব রয়েছে, যিনি একটি অনাথ আশ্রমে বেড়ে উঠেছেন এবং শেষ মেটাতে চুরি করতে ইচ্ছুক। ইন্ডিয়ানা যদি সাধারণত একটি ঘরে সবচেয়ে বুদ্ধিমান ব্যক্তি হন, তবে ড্রেককে সবচেয়ে তীক্ষ্ণ প্রবৃত্তির অধিকারী হতে হবে, এমন একজন ব্যক্তি যিনি দক্ষতা এবং সাহসের জায়গা থেকে ইতিহাসের ধাঁধা দেখেন। হল্যান্ড একজন বুদ্ধিমান অভিনেতা, কিন্তু তিনি এখানে ভুল করেছেন, সবসময় তার পছন্দের ভিডিও গেমের চরিত্র হিসাবে একটি বাচ্চার মতো সাজছেন।

একটি বারে কাজ করার সময় এবং তার পৃষ্ঠপোষকদের কাছ থেকে গয়না চুরি করার সময়, ড্রেকের সাথে ভিক্টর সুলিভান ওরফে সুলি ( মার্ক ওয়াহলবার্গ ) যোগাযোগ করেন, যিনি তাকে বলেন যে তিনি নাথনের ভাই স্যামের সাথে ইতিহাসের সবচেয়ে বিখ্যাত হারিয়ে যাওয়া ধনগুলির একটির কাছাকাছি এসেছিলেন। তারা বিখ্যাত অভিযাত্রী জুয়ান সেবাস্টিয়ান এলকানোর ডায়েরি চুরি করেছিল, যা তাদের ম্যাগেলান অভিযানের দ্বারা লুকানো গুপ্তধনের দিকে পরিচালিত করবে। তারা দ্রুত পথ পাড়ি দেয় সান্তিয়াগো মনকাদা (একজন আন্তোনিও ব্যান্ডেরাস এতটাই কম ব্যবহার করা হয়েছে যে একজনকে বিশ্বাস করতে হবে যে তার অর্ধেক অংশ কেটে ফেলা হয়েছে), সেই পরিবারের উত্তরাধিকারী যিনি মূল অভিযানে অর্থায়ন করেছিলেন। মনকাদার ইচ্ছা জো ব্র্যাডক ( টাটি গ্যাব্রিয়েল ) দ্বারা প্রয়োগ করা হয় এবং ছেলেরা বার্সেলোনায় সুলির এক পুরানো সহকর্মীর সাথে পুনরায় মিলিত হয় যার নাম ক্লো ফ্রেজিয়ার ( সোফিয়া আলী, যে মোটামুটি সিনেমা চুরি করে)।

স্পেন এবং ফিলিপাইনের যাত্রায় “অপরিচিত” এই চরিত্রগুলিকে একে অপরের থেকে দূরে সরিয়ে দেয়, কিন্তু এতে কোন কিছুরই কোন ওজন নেই। এটি সবুজ পর্দা পারফর্ম করছে যা উপেক্ষা করে যে এই ধরনের একটি ছবিতে কতটা সেটিং গুরুত্বপূর্ণ হতে পারে। নাথান এবং ক্লোই একটি ননডেস্ক্রিপ্ট সুড়ঙ্গের মধ্য দিয়ে লুকানো ধন-সম্পদের জন্য হামাগুড়ি দিচ্ছে বা সুলি প্রকৃত পাপা জন-এর কয়েকটি লড়াইয়ের দৃশ্যগুলির মধ্যে একটিতে প্রবেশ করছে কিনা, ডিজাইনটি একবারও বিবেচনার মতো মনে হয় না। “আনচার্টেড” এর মতো একটি চলচ্চিত্র দর্শকদের পরিবহন করতে হবে। আমাদের যাত্রায় যেতে হবে, শুধু অভিনেতাদের প্লেন থেকে পড়ে যাওয়ার ভান দেখতে হবে না। “অপরিচিত” গেমগুলি সারা বিশ্বের খেলোয়াড়দের নিয়ে যায়। এই ঠান্ডা, দূরের অ্যাডভেঞ্চার ফিল্মের সময় আপনি একবারও সেই অনুভূতি পাবেন না।

সবচেয়ে খারাপ ভিডিও গেম অভিযোজনের গভীরতা থেকে যদি কিছু “অপরিচিত” বাঁচায়, তবে এটি কাস্টের আপেক্ষিক আকর্ষণ। হল্যান্ড ভুল হতে পারে, কিন্তু তিনি শুধুমাত্র একটি অবিশ্বাস্যভাবে পছন্দযোগ্য চলচ্চিত্র তারকা, এবং আমি আশা করি তিনি এমন অংশগুলি খুঁজে পেতে পারেন যা তার আকর্ষণকে আরও ভালভাবে ব্যবহার করবে। ওয়াহলবার্গ তার ক্যারিশমা এবং একজন গুপ্তধন শিকারীর ক্লান্ত টোনের মধ্যে একটি সুন্দর ভারসাম্য তৈরি করেছেন যিনি দেখেছেন এবং যথেষ্ট করেছেন এবং কেবল সেই চূড়ান্ত গিগটি চান যা তাকে জীবনের জন্য সেট করতে পারে। বান্দেরাস নষ্ট হয়ে গেছে এবং গ্যাব্রিয়েল অসঙ্গতিপূর্ণ, কিন্তু আলি তর্কাতীতভাবে একজন পারফর্মার যিনি পান যে “অপরিচিত” মজাদার হওয়া উচিত। যখন তিনি পর্দায় থাকেন তখন তিনি চলচ্চিত্রটিকে কিছু প্রয়োজনীয় শক্তি এবং অনির্দেশ্যতা দেন।

“আনচার্টেড” হল সেই প্রজেক্টগুলির মধ্যে আরেকটি যেটি বহু বছর ধরে এত সম্ভাব্য প্রোডাকশন টিমের মাধ্যমে হয়েছে যে এটি তার পরিচয় হারিয়েছে। বিভিন্ন ফিল্মমেকাররা এই মুভিটি তৈরি করার চেষ্টা করেছিলেন এবং ডেভিড ও. রাসেল , নিল বার্গার , জো কার্নাহান , শন লেভি , ড্যান ট্র্যাচেনবার্গ এবং ট্র্যাভিস নাইট সম্পর্কে 2008-এ ফিরে যাওয়ার খবর রয়েছে৷সব গুজব বা এমনকি বিভিন্ন পয়েন্ট সংযুক্ত ছিল. যখন একটি প্রকল্প বছরের পর বছর ধরে অনেকগুলি পুনরাবৃত্তির মধ্য দিয়ে যায়, তখন এটি প্রায়শই একটি চূড়ান্ত চলচ্চিত্রের দিকে নিয়ে যেতে পারে যা একটি সমঝোতার মতো মনে হয়, একটি জলাবদ্ধ সংস্করণ যা বছরের পর বছর ধরে প্রস্তাবিত সবকিছুর সবচেয়ে সাধারণ, সবচেয়ে মৌলিক উপাদান গ্রহণ করে। “অপরিচিত” অনুরাগী এবং নতুনদের জন্য বাক্স চেক করে কিন্তু এটি এমন একটি অনুমানযোগ্য পদ্ধতিতে করে যে এতে কোন প্রান্ত বা স্পার্কের অভাব থাকে না। আমি শুরু থেকে শেষ পর্যন্ত একাধিকবার “অপরিচিত” গেম খেলেছি, একাধিক-ঘণ্টার প্রতিশ্রুতি। এটি দেখতে শুধুমাত্র দুটি সময় লাগতে পারে।

Starring:
Tom Holland
Mark Wahlberg

Sophia Ali
Tati Gabrielle
Antonio Banderas
Cinematography

Distributed by Sony Pictures Releasing
Release dates:
February 7, 2022 (Barcelona)
February 18, 2022 (United States)
Running time – 116 minutes
Country – United States
Language – Hindi
Budget – $120 million
Box office – $357.9 million

filmymaza.xyz এ গিয়ে সার্চ করলে পেয়ে যাবেন

নতুন নতুন মুভি পেতে Telegram Channel সাবস্ক্রাইব করুন।

বিঃদ্রঃ এই মুভি ডাউনলোড লিংক বিভিন্ন ওয়েবসাইট থেকে নেয়া হয়েছে আর এই গুলো গুগল ড্রাইভ এ আপলোড হয় তাই নিদিষ্ট কোনো ডিরেক্ট ডাউনলোড লিংক দেয়া যাচ্ছে না।

7 thoughts on "Uncharted (2022) মুভির রিভিও"

  1. Sajid Blue Author says:
    the batman er hd ta den plz
    1. Raj Bro Author Post Creator says:
      Vai ase nai.. Asle post korbo
  2. abubokor23 Contributor says:
    Ai movie ar HD print ascha ki na hall print e acha akhono
    1. Raj Bro Author Post Creator says:
      Hall print
  3. RM Shuvo Contributor says:
    Vai tmi to ekta sei lok😅
    English post translate kore bangla te post koro r credit o daw na
  4. Al Araf Contributor says:
    UnCharted (2022) WEB-DL [Hindi (CLEAN) & English] 1080p 720p & 480p Dual Audio x264 | Full Movie Free Download
    https://mahmudhassanforhad.blogspot.com/2022/04/uncharted-2022-web-dl-hindi-clean.html?m=1

Leave a Reply