বিনোদন পাড়ার সকল দিক বিবেচনা করে বিনোদন পাড়া বলতে আমরা হলিউডকে বুঝি। এছাড়াও আরও অনেক ধরনের নামি-দামি বিনোদন পাড়া রয়েছে। লক্ষ্য করে দেখবেন বর্তমান সময়ে সিরিজ টাইপের বিনোদনগুলি দর্শকদের মাঝে বেশ জনপ্রিয়তা পাচ্ছে। আর এই সিরিজ টাইপের বিনোদনের মধ্যে তুর্কি সিরিজগুলি বেশ ভালো অবস্থানে রয়েছে। যা হয়তো অনেকে এতোদিনে উপলব্ধি করেও ফেলেছেন। আমার জানামতে অনেকেই তুৃর্কি সিরিজ কুরুলুস ওসমান এর সাথে বেশ পরিচিত। কারণ এর আগেও এই সিরিজটির উপর রিভিউ তৈরি করা হয়েছে। এছাড়াও অনেকেই আছেন এই সিরিজটির নিয়মিত দর্শক। যার কারণে অধিকাংশই এর সম্পর্কে জানেন। আমার আজকের টপিকটি মূলত যারা এই সিরিজটির নিয়মিত দর্শক তাদের জন্য।

এই তুর্কি সিরিজ কুরুলুস ওসমান এতোই জনপ্রিয় যে, এটি এখন বিভিন্ন দেশে বিভিন্ন ভাষায় ডাবিং হয়ে প্রচারিত হচ্ছে আর দর্শকদের মাঝে বেশ সাড়াও ফেলতেছে। যার পরিপ্রেক্ষিতে আমাদের বাংলাদেশেও এর বাংলা ডাবিং ভার্সন তৈরি হয়েছে এবং বাংলা ভাষাভাষী মানুষদের কাছেও এই ভিনদেশী সিরিজ বেশ জনপ্রিয়তা লাভ করেছে। আমরা যারা এই কুরুলুস ওসমান সিরিজটির দর্শক রয়েছি তারা সকলেই এই সিরিজটি দুইটি সিজন অর্থাৎ সিজন-০১ ও সিজন-০২ আমাদের মাতৃভাষা বাংলায় দেখতে পেয়েছি। দুঃখের বিষয় হচ্ছে সিজন-০২ শেষ হওয়ার পর আমরা আর সিজন-০৩ এর দেখা পাইনি। এতোদিন অধীর আগ্রহে ছিলাম কুরুলুস ওসমান এর সিজন-০৩ এর বাংলা ভার্সনের জন্য। অবশেষে সেই আশা পূরণ হয়েছে কারণ আমাদের অতি আগ্রহের তুর্কি সিরিজ কুরুলুস ওসমান সিরিজের সিজন-০৩ এর এখন বাংলা ভার্সন শুরু হয়েছে। কুরুলুস ওসমান সিরিজের সিজনটির এর বাংলা ভার্সন ডাউনলোড করতে আমার ওয়েবসাইটের এই https://tutorialbd71.blogspot.com/2022/08/kurulus-osman-season3-bangla-dubbed.html লিংকে গিয়ে ডাউনলোড করে নিন আর উপভোগ করতে থাকুন। (উল্লেখ্য ট্রিকবিডির নিয়মানুযায়ী সরাসরি ডাউনলোড লিংক দিতে পারলাম না, তার জন্য দুঃখিত।)

সিরিজটির কিছু সংক্ষিপ্ত তথ্যঃ

নাম: কুরুলুস ওসমান (Kurulus: Osman)
অরিজিন: তুর্কি
ভাষা: অফিসিয়ালি তুর্কিশ ও আরবি। আনঅফিশিয়ালি বাংলা, উর্দূ ও ইংরেজি ছাড়াও আরো অনেক ভাষা।
রিলিজ: সিজন-০১, ১৯শে নভেম্বর ২০১৯। সিজন-০২, ০৭ই অক্টোবর ২০২০। সিজন-০৩, ০৬ই অক্টোবর ২০২১।
ধরন: হিস্টোরিকাল, অ্যাডভেনসার, অ্যাকশন, ইসলামিক

সিজন: ০৩
ডাউনলোড লিংক: https://tutorialbd71.blogspot.com/2022/08/kurulus-osman-season3-bangla-dubbed.html

কুরুলুস ওসমান এর সিজন-০৩ এর কাহিনী সংক্ষেপঃ

কুরুলুস ওসমান সিরিজের যারা নিয়মিত দর্শক তারা আশা করি এর আগের এই সিরিজের বাংলা ভাষায় ডাবিংকৃত দুইটি সিজন দেখে ফেলেছেন এবং সেগুলির কাহিনী সম্পর্কে অবগত রয়েছেন। আমরা এখানে এখন শুধুমাত্র সিজন-০৩ এর সংক্ষিপ্ত কাহিনী সম্পর্কে একটু জেনে নিবো। ওসমানের দুই স্ত্রীর মধ্যে দ্বিতীয় স্ত্রী মালহুন হাতুন প্রথম স্ত্রী বালা হাতুনের গর্ভাবস্থার কথা জানতে পারেন এবং তাই তাকে ঈর্ষান্বিত করতে থাকেন। ওসমান হরমানকায়া টেকফুর মিখাইল কোসেস এবং বিলেসিক টেকফুর রোগাটাস লস্কারিসের মুখোমুখি হন পাপাজ গ্রেগরের জন্য। যিনি একজন যাজক যিনি বাইজেন্টাইন সম্রাট দ্বারা বন্দী হয়েছিলেন এবং তিনি পরে টেকফুর রোগাটাসের সাহায্যে পালিয়ে যান। অন্য বসতির বে তুরগুত একজন সাহসী আলপ এবং তুর্ক বে যিনি বাইজেন্টাইনদের বিরোধিতা করেন এবং তাদের শায়েস্তা করতে ওসমান বেয়ের সাথে শক্তিশালী জোট গঠন করেন। এদিকে ওসমান বে তার পুরানো শত্রু টেকফুর আয়া নিকোলার সাথে আবার বিরোধে জড়িয়ে পড়েন। নিকোলা দিয়েগো এবং আনসেলমো সহ কাতালান কোম্পানি এর সাহায্যে ওসমানের বিরূদ্ধে ষড়যন্ত্র করতে থাকে। ওসমান বে শেষ পর্যন্ত কাতালানদের পরাজিত করতে সক্ষম হন। টেকফুর আয়া নিকোলা মিখাইল কোসেসের বোন মারিকে বিয়ে করতে চায়। কিন্তু এইদিকে মারি নিকোলাকে বিয়ে তরার বদলে তুর্কি গোষ্ঠী তুরগুত বেয়ের প্রেমে পড়েছে এবং পরে তারা বিয়েও করেছেন। এরমধ্যে ওসমান বে এবং বালা হাতুন এর একজন বাচ্চা ছেলে জন্ম নেয় যার নাম আলাউদ্দিন আলী। ছেলে জন্মের আনন্দ উপলক্ষে আনন্দ উদযাপনের জন্য একটি বিশাল ভোজের অনুষ্ঠান করা হয়। তুরগুত বে এর গর্ভবতী স্ত্রী মরিয়ম হাতুন (মারি) বিষক্রিয়ার কারণে মারা যায় এবং গুন্দুজ বে কে এর জন্য সন্দেহ করা হয়। আর এইভাবে একের পর এক ওসমান বিভিন্ন ধরনের বাঁধার বা সমস্যার সম্মুখীন হন। একপর্যায়ে তিনি সকল ধরনের বাঁধা পেরিয়ে সফলভাবে ইনেগোল এবং ইয়েনিসেহির দুর্গ জয় করেন। কিন্তু এতো সফলতার পরও তার বড় ভাই গুন্দুজ, চাচি মা সেলকান এবং তার চাচাতো বোন আইগুল সহ তার ঘনিষ্ঠদের অনেককে হারিয়ে ফেলেন। আর সিরিজে তাই দেখা যাবে।





আর এই ছিলো মূলত আমার আজকের টপিকের মূল বিষয়বস্তু। উল্লেখ্য আমি কিন্তু এখানে কুরুলুস ওসমান সিরিজের পুরো রিভিউ তুলে ধরেনি। যেহেতু এই সিরিজটি এখন পর্যন্ত কয়েকটি সিজনে প্রকাশ পেয়েছে। আমি শুধু এখানে সর্বশেষ সিজন-০৩ নিয়ে রিভিউ করেছি। তো যারা এতোদিন এর জন্য অধীর আগ্রহে ছিলেন তারা আর দেরি না করে বাংলা ভাষায় উপভোগ করার জন্য প্রস্তুতি নিয়ে নিন।

জনপ্রিয় তুর্কি সিরিজ কুরুলুস ওসমান এর সিজন-০১ ও ০২ এর বাংলা ও উর্দূ বা হিন্দি ভার্সন ডাউনলোড করে নিন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

17 thoughts on "জনপ্রিয় তুর্কি সিরিজ কুরুলুস ওসমান এর সিজন-০৩ এখন বাংলা ভার্সনে পাওয়া যাচ্ছে।"

  1. Levi Author says:
    এপিসোড ৬০ অব্দি দেখেছিলাম। পরে মনে হয়েছিলো যে,স্লো হয়ে যাচ্ছে।আর দেখা হয়নি।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      আসলে এটির সবগুলো এপিসোড আমি দেখেছি। আমি আর এটি ছাড়তে পারিনি। এতোদিন এর অপেক্ষায় ছিলাম।
    2. Levi Author says:
      আমি Dirilis Ertugrul দেখা শুরু করেছিলাম,শেষ করেছি।মাঝখানে কোনো বিরতি দেইনি।কিন্তু Kurulus Osman 60 episode অব্দি দেখার পর আর দেখার ইচ্ছে হয়নি কেনো জানি!!মনে হয়েছিল যে,ইচ্ছে করে এপিসোড সংখ্যা বাড়াচ্ছে।
    3. Mahbub Pathan Author Post Creator says:
      ও আচ্ছা। আসলে এপিসোড বাড়ানো হয়েছে কাহিনীর উপর নির্ভর করে। যেহেতু এটি ইতিহাসের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।
    4. Levi Author says:
      দেখা যাক,অটোমান সাম্রাজ্য প্রতিষ্ঠা করতে কুরুলুস ওসমান কত এপিসোড অব্দি নিয়ে যায়!
  2. Gk_Jahid Contributor says:
    ২য় সিজন কই পাবো, বাংলা ডাবিং
    1. Mahbub Pathan Author Post Creator says:
      এই বিষয়ে ট্রিকবিডিতে কিছু পোস্ট রয়েছে দেখতে পারেন। যদি সেগুলোতে আপনার সমস্যার সমাধান না হয় তাহলে জানাইয়েন।
    2. Gk_Jahid Contributor says:
      পাই নাই ভাই, এমএলএসবিডিতে লিংক কাজ করে না।অন্য লিংক থাকলে দেন ভাই, সিজন ২ এর
    3. Mahbub Pathan Author Post Creator says:
      ঠিকাছে
  3. The Matrix Contributor says:
    কুরুলুস ওসমান উর্দুতে দেখেন বেশি মজা পাবেন
    1. Mahbub Pathan Author Post Creator says:
      দিরিলিস আর্তাগুল উর্দূতেই দেখছিলাম।
  4. Mahbub Pathan Author Post Creator says:
    আর এটিও প্রথম উর্দূতেই দেখছিলাম। পরে বাংলা দেখার পর মনে হলো বাংলাই উত্তম। তাই তারপর থেকে বাংলা ভার্সনেই দেখা শুরু করে দিয়েছি।
  5. mojidul haque Contributor says:
    hindi pamu koi s2,s3,, khuje passi na,,
  6. rabby119 Contributor says:
    এইটা তো Dirilis Ertugrul না
    এইটা The Great Seljuk ডাওনলোড করে দেখি The Great Seljuk,, কেন মিথ্যা বলেন
    1. Mahbub Pathan Author Post Creator says:
      বলেন কি?🤨 আমি তো এখানে কুরুলুস ওসমান নিয়ে কথা বলেছি।
    2. rabby119 Contributor says:
      আপআপনার চেক করা দরকার ছিলো, কুরুলুস ওসমান পেলে দিয়েন💔
    3. Mahbub Pathan Author Post Creator says:
      কুরুলুস ওসমান এর লিংক দেওয়া আছে দেখেন।

Leave a Reply