Site icon Trickbd.com

সকল সিমের 2 ঘন্টা এবং 3 ঘন্টা আনলিমিটেড ডাটা প্যাকের লিমিট। রবি এবং এয়ারটেলে নির্দিষ্ট সময় কিনলে 120% বোনাস ডাটা এবং সময়।

আসসালমুআলাইকুম

সবাই কেমন আছেন? আশাকরি ভালো আছেন। আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি। আজকে যে বিষয়টি নিয়ে লিখতে বসলাম সেটা হচ্ছে, সকল সিমের যে দুই ঘন্টা এবং তিন ঘন্টা আনলিমিটেড ডাটা প্যাক আছে সেটা নিয়ে। যদিও এখানে লেখা আনলিমিটেড ডাটা প্যাক, এটা কিন্তু আনলিমিটেড নয়। এটার নির্দিষ্ট লিমিট আছে। আর এই লিমেট নিয়েই আজকের পোস্টার তৈরি করেছি। যদি কোন ভুল ত্রুটি হয় মাফ করে দিবেন। তাহলে আজকের পোস্ট শুরু করা যাক।

রবি

রবি সিমে যে আনলিমিটেড ডাটা প্যাক রয়েছে সেটার দাম :
2 ঘন্টা ≈23 টাকা
3 ঘন্টা≈34 টাকা
তাহলে চলুন এবার এর লিমিট এবং বোনাস নিয়ে আলোচনা করা যাক।
2 ঘন্টা : আপনি যদি সকাল 9 টার পর থেকে রাত একটার আগ পর্যন্ত এই ২৩ টাকায় 2 ঘণ্টা আনলিমিটেড প্যাকেজটি কিনেন, তাহলে আপনি 4 জিবি ইউজ করতে পারবেন।
আবার যদি আপনি রাত একটার পর থেকে সকাল নয়টার আগ পর্যন্ত এই প্যাকেজটি কেনেন তাহলে আপনি 10 জিবি ইউজ করতে পারবেন। দেখেন কোনখানে ৪ জিবি আর কোন খানে দশ জিবি। এখানে প্রায় ১২০% এর মতো লাভ হয়। তাহলে চলুন এবার পরের পেকে যাওয়া যাক।
এই প্যাকেজটি মেয়াদ ২ ঘন্টা।

3 ঘন্টা: আপনি যদি সকাল 9 টার পর থেকে রাত একটার আগ পর্যন্ত এই 34 টাকার প্যাকেজটি কেনেন তাহলে আপনি 6 জিবি ইউজ করতে পারবেন। আবার যদি আপনি এই প্যাকেজটি রাত একটার পর থেকে সকাল ৯ টার আগ পর্যন্ত কেনেন তাহলে আপনি ১৫ জিবি পর্যন্ত ইউজ করতে পারবেন। আগের প্যাকেজটি এর মত এখানে ১২০% বেশি পাবেন। আমি আপনাদেরকে সাজেস্ট করব এই নির্দিষ্ট সময়ে কেনার জন্য। এই প্যাকেজটির মেয়াদ তিন ঘন্টা। এবার চলুন পরবর্তী এয়ারটেল এ যাওয়া যাক।

এয়ারটেল

এয়ারটেল সিমে আনলিমিটেড ডাটা প্যাকেজ এর দামটি রয়েছে সেটা হচ্ছে:1 ঘন্টা≈ 15 টাকা

3 ঘন্টা≈ 27 টাকা
তাহলে চলুন এবার এই প্যাকেজটি লিমিট এবং বোনাস নিয়ে আলোচনা করা যাক।

1 ঘন্টা : আপনি যদি সকাল ছয়টার পর থেকে রাত বারোটার আগ পর্যন্ত এই প্যাকেজটি কিনেন তাহলে আপনি সর্বোচ্চ 5 জিবি ইউজ করতে পারবেন। এটার মেয়াদ থাকবে এক ঘন্টা। আবার যদি আপনি রাত বারোটার পর এবং সকাল ছয়টার আগে এই প্যাকেজটি কিনেন তাহলে আপনি এক ঘন্টা মেয়াদের জায়গায় 1.5 ঘন্টা মেয়াদ পাবেন। এখানে শুধু আপনি ডাটা প্যাক ইউজ করার জন্য সময় এটাই বেশি পাবেন। কোন ধরনের ডাটা প্যাক বোনাস নেই।

 

3 ঘন্টা: আপনি যদি এই প্যাকেজটি সকাল ছয়টার পর থেকে রাত বারোটার আগ পর্যন্ত কিনেন তাহলে আপনি সর্বোচ্চ ১০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। আপনি এটা ব্যবহার করার জন্য সময় পাবেন তিন ঘন্টা।আবার যদি আপনি এই প্যাকেজটি রাত বারোটা এর পর থেকে সকাল ছয়টা এর মধ্যে কিনেন তাহলে আপনি 4.5 ঘন্টা ইউজ করতে পারবেন। এখানেও একই রুলস। কোন ধরনের ডাটা বেশি দেবেনা। এখানে শুধুমাত্র আপনি ১০ জিবি ইউজ করার জন্য টাইম বেশি পাবেন। তাহলে চলুন এবার গ্রামীণফোনে যাওয়া যাক।

গ্রামীণফোন

গ্রামীন সিমে আনলিমিটেড ডাটা প্যাক এ যে দামটি রয়েছে সেটা হচ্ছে:
2 ঘন্টা≈23 টাকা
3 ঘন্টা≈34 টাকা
তাহলে চলুন এই প্যাকেজজির লিমিট এবং বোনাস নিয়ে আলোচনা করা যাক।

2 ঘন্টা :রবি এবং এয়ারটেল সিমের মত এখানে কোন ধরনের রুলস নেই যে নির্দিষ্ট সময় কিনলে বোনাস পাবেন। আপনি যদি ২৩ টাকা দিয়ে দুই ঘন্টা আনলিমিটেড ডাটা প্যাক কিনেন তাহলে আপনি সর্বোচ্চ ৮ জিবি চালাতে পারবেন। এর চেয়ে বেশি জ্বালাতে পারবেন না।

3 ঘন্টা: এখানেও একই কথা প্রযোজ্য।এখানেও নির্দিষ্ট টাইম কিনলে বোনাস পাওয়া যাবে এমন কোন রুলস নেই। আপনি যদি ৩৪ টাকা দিয়ে এই প্যাকটি কিনেন তাহলে আপনি সর্বোচ্চ ১২জিবি চালাতে পারবেন।

বাংলালিংক

বাংলা লিখে আনলিমিটেড ডাটা প্যাকের যে দামটা রয়েছে সেটা হচ্ছে:
2 ঘন্টা≈22 টাকা
3 ঘন্টা≈33 টাকা
তাহলে এবার এই প্যাকেজ গুলোর বোনাস এবং লিমিট সম্পর্কে আলোচনা করা যাক।

2 ঘন্টা: আপনি যদি বাংলালিংক সিমে 22 টাকা দিয়ে এই প্যাকটি কিনেন তাহলে আপনি সর্বোচ্চ 4 জিবি ইউজ করতে পারবেন। এবং তার মেয়াদ থাকবে দুই ঘন্টা। এখানে অন্যান্য সিমের মত কোন ধরনের বোনাস নেই।

3 ঘন্টা : আপনি যদি ৩৩ টাকা দিয়ে তিন ঘন্টার প্র্যাকটি কিনেন তাহলে আপনি সর্বোচ্চ ৬ জিবি ব্যবহার করতে পারবেন। এটির মেয়াদ থাকবে তিন ঘন্টা। এখানেও একই কথা প্রযোজ্য। এখানেও কোন ধরনের নির্দিষ্ট টাইম বোনাস নে।

 

 

এখন তো জানতে পারলেন কোনটা দাম কেমন এবং কোনটা কত জিবি ইউজ করতে পারবেন। এখন কথা হচ্ছে আপনি এগুলোর স্পিড কেমন পাবেন? আমি শুধুমাত্র গ্রামীণ এবং রবি ইউজ করেছি। তাই শুধুমাত্র এটুকুই বলতে পারবো। আমি গ্রামীন দিয়ে সর্বোচ্চ ৮ MBps স্পিড পেয়েছি। আর রবি দিয়ে ১৫ MBps স্পিড দিয়েছি। রবি সিম দিয়ে ছয় থেকে সাত জিবির ফাইল ডাউনলোড করে করতে আমার সর্বোচ্চ 5 থেকে 6 মিনিট লেগেছে।

তাহলে বন্ধুরা আজকে এ পর্যন্তই। দেখা হবে অন্য কোন পোস্টে। সে পর্যন্ত ট্রিক বিডি এর সাথেই থাকুন।
ধন্যবাদ।

Exit mobile version