Site icon Trickbd.com

খুলে ফেলুন বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম। আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে । বর্তমানে একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সার্ভিস হচ্ছে বিকাশ । বর্তমানে বিকাশ ব্যবহার করেন প্রায় ৫ কোটি মানুষ । আজকে আমি কথা বলব কিভাবে বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট খুলতে পারেন। আপনি যদি অনলাইনে ফেসবুক পেজের মাধ্যমে অথবা ওয়েবসাইটের মাধ্যমে ব্যবসা করে থাকেন তাহলে আজকে আজকের পোস্টটি আপনার জন্য কাজে  লাগতে পারে ।

 

বিকাশ রিটেইল একাউন্টের কিছু  সুবিধা হলো –

 

বিকাশ পার্সোনাল রিটেল একাউন্ট করতে যা যা লাগবে-

প্রথমে আপনাকে এই লিংকে যেতে হবে এবং আপনার মোবাইল নাম্বারটি দিতে হবে ।এরপরে মোবাইল নাম্বারের মেসেজে একটি কোড আসবে সেটি ওয়েবসাইটে দিয়ে নিশ্চিত করুন বাটনে ক্লিক করুন ।

 

এখানে  আপনাকে আপনার নাম আপনার বাবার নাম আপনার মায়ের নাম আপনার এনআইডি কার্ডের আইডি নাম্বারটি দিতে হবে ।

 

এবার আপনাকে আপনার ব্যবসা সংক্রান্ত ইনফরমেশন দিতে হবে । আপনি কি ধরনের ব্যবসা করেন এবং আপনার ওয়েবসাইট থাকলে ওয়েবসাইটের লিংক দিয়ে দিবেন যদি আপনি ফেসবুক পেজের মাধ্যমে অনলাইন ব্যবসা করেন তাহলে ফেসবুক পেজের লিংক দিয়ে দিবেন ।

 

এখন আপনাকে নমিনির ইনফরমেশন দিতে হবে ।নমিনের নাম, নমিনির সাথে আপনার সম্পর্ক কি এবং  নমিনির এনআইডি কার্ডের ছবি,আইডি নাম্বার দিতে হবে ।

এবার আপনাকে আপনার এনআইডি কার্ডের সামনে এবং পিছনের দুই সাইডের ছবি আপলোড করতে হবে এবং আপনাকে আপনার সিমের মালিকানার প্রমাণ দিতে হবে ( সিমের মালিকানা দেখতে চাইলে *16001# ডায়াল করবেন এখানে আপনার এনআইডি কার্ডের শেষের চার ডিজিট লিখতে হবে এরপর আপনাকে একটি এসএমএস দেওয়া হবে ) ।  এরপর আপনার ফেসবুক পেজ অথবা ওয়েব সাইটের স্ক্রিনশট দিতে হবে।

 

এরপরে আপনার নাম্বার একটি মেসেজ আসবে যে আপনার আবেদন সম্পূর্ণ হয়েছে । আপনার আবেদনটি দেখে তারা আবার মেসেজের মাধ্যমে জানিয়ে দিবে যে এখন আপনার একাউন্ট একটিভ করতে পারবেন ।

এরপরে আপনাকে অ্যাড্রেস ভেরিফিকেশন করতে হবে। এখানে আপনাকে একটি চিঠির মাধ্যমে কোড লিখে দিবে সেই কোডটি আপনাকে বিকাশের ওয়েবসাইটে এই লিংকে বসিয়ে এড্রেস ভেরিফিকেশন সম্পূর্ণ করতে হবে।

এভাবেই আপনি খুব সহজে ঘরে বসে একটি বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট খুলতে পারবেন ।

Exit mobile version