আসসালামু আলাইকুম, বন্ধুরা

আপনার কি youtube চ্যানেল অথবা ফেসবুক পেজ আছে। ফেসবুক অথবা ইউটিউব চ্যানেলে কার্টুন ভিডিও আপলোড করে চ্যানেল মনিটাইজেশন করতে চান এবং অনলাইনে ইনকাম করতে চান। তাহলে এই পোষ্ট আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ।
এই পোস্টে একটি জনপ্রিয় কার্টুন তৈরীর অ্যাপস নিয়ে বলা হবে।
বর্তমানে ফেসবুকে অথবা ইউটিউবে এই এপস দিয়ে অনেক বানানো ভিডিও পাবেন। যেগুলো প্রচুর ভিউ আসে। মূলত এই অ্যাপসটি দিয়ে অধিকাংশ মানুষের ফানি ভিডিও তৈরি করে।
অন্যান্য অ্যাপস থেকে অ্যাপসটি খুবই সহজে ব্যবহার করা যায়। অ্যাপসটিতে এড ও কম আসে। তাই অধিকাংশ লোক ফানি কার্টুন তৈরি করতে এই অ্যাপসটি ব্যবহার করেন।
তো আর কোন কথা নাই, চলে আসি কাজে?।

প্রথমে প্লে স্টোরে গিয়ে Plotagon story লিখে সার্চ করুন এবং অ্যাপসটি ডাউনলোড করে ইন্সটল করে নিন এরপর অ্যাপস থেকে permission দিয়ে ওপেন করুন। Create video অপশনে ক্লিক করুন scene অপশনে ক্লিক করুন পছন্দ মত একটি স্ক্রিন নিন। scene নেওয়ার পর এবার এক্টর নিতে হবে। এক্টর নেওয়ার জন্য no actor অপশনে ক্লিক করুন এবার পছন্দ মত একটি actor নিয়ে নিন। এইভাবে আপনি একাধিক অ্যাক্টর নিতে পারবেন। create character অপশনে ক্লিক করে পছন্দ মতো এক্টর তৈরি করে নিতে পারবেন স্কিন এবং ক্যারেক্টার নেওয়া হলে নিচে দেখানো স্কিনের মত একটি মেসেঞ্জার আইকন দেখতে পাবেন। সেটার উপর ক্লিক করে actor
কে কথা বলাতে পারবেন। মেসেঞ্জার আইকনে ক্লিক করেন কে কথা বলবে সেটা নির্বাচন করুন। natural আফসানে ক্লিক করে এক্টরের কথা বলার স্টাইল পরিবর্তন করতে পারবেন। তার নিচে এক্টর কি বলবে সেটা লিখবেন। একইভাবে ফুল ভিডিওটি তৈরি করুন। ভিডিওটি তৈরি করার পর একেবারে উপরে নিচের দেখানো অপশনের মত একটা অপশন পাবেন। সে আফসানে ক্লিক করে ভিডিওটিকে গ্যালারিতে সেভ করে রাখতে পারবেন। বানানোর কাজ শেষ এখন কাজ হল edit । এরপর যেখানে এডিটর অ্যাপস দিয়ে আপনি ফুল ভিডিওটাকে এডিট করতে পারবেন। সে ক্ষেত্রে নিজের মন মত করে ভয়েস দিতে পারবেন।

এখন দেখবেন নিচের কোন আইকনের কি কাজ।

প্রথম যে ভিডিওর মত আইকনটি দেখতে পাচ্ছেন সেটা দ্বারা নতুন স্কিন নিতে পারবেন। মেসেঞ্জার আইকনে ক্লিক করে ক্যারেক্টার কে নতুন ভয়েস দিতে পারবেন।ও নোটিফিকেশন বার তো অপশন দিয়ে আপনি বিভিন্ন রকমের আওয়াজ দিতে পারবেন। মিউজিক আইকন দিয়ে আপনি বিভিন্ন রকমের গান দিতে পারবেন।A আইকন দিয়ে আপনি কাস্টমভাবে ভয়েস দিতে পারবেন।

তবে, এই অ্যাপসটিতে কিছু অসুবিধা রয়েছে । তা হলো ওই অ্যাপস এর ভালো কোন স্কিন অথবা ক্যারেক্টার ফ্রিতে পাওয়া যায় না এবং ক্যারেক্টার কে হাটানো যায় না। সেগুলো প্রিমিয়াম, কিনে নিতে হয়।

ডেমো দেখতে এখানে Click

তো, এটা ছিল প্রথম part.

তবে অ্যাপসটি খুবই জনপ্রিয় এবং ভালো।
পরের পোস্টে চেষ্টা করব অন্য একটি কার্টুন তৈরির অ্যাপস নিয়ে লিখতে। এবং সুন্দর সুন্দর স্কিন, ক্যারেক্টার এবং ফ্রিতে হাটার উপায় দেখাবো।

আজ এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিয়মিত সুন্দর সুন্দর ট্রিক্স পেতে ট্রিকবিডিতে ভিজিট করবেন।
ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ?।
আল্লাহ হাফেজ ❤️

One thought on "[?Hot]কার্টুন ভিডিও তৈরি করে ইনকাম 2023।[part 1]"

Leave a Reply