Site icon Trickbd.com

[প্রতিদিন ইনকাম করুন 100$+ 🤑🤑] TrickBd Binary Trading Course (class – 2)

Unnamed

আসসালামু আলাইকুম । কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহ রহমতে অনেক ভাল আছেন। আজকে পার্ট 2 নিয়ে হাজির হলাম। কোন কিছু বাদ না দিয়ে সরাসরি পড়ুন। এবং না বুঝলে আমাকে ইনবক্স করুন। সবার নিচে আমার আইডি আছে। তাহলে আমরা শুরু করি।

 

টপিক টেবিল : 

 

 

Topic -1 . ক্যান্ডেল পরিচিতি : 

উপরের স্ক্রিনশট দেখুন। একটা ক্যান্ডেলের যে অংশ মোটা থাকে সেটা হচ্ছে বডি। এবং যেটুকু অংশ উপরে থাকে সেটা হচ্ছে আপার উইক এবং যেটুকু অংশ নিচে থাকে সেটা হচ্ছে লোয়ার উইক। এভাবে গ্রীন ক্যান্ডেলের ক্ষেত্রেও একই। মনে রাখবেন, গ্রীন ক্যান্ডেল নিচ থেকে শুরু হয়ে উপরে যায়। এবং রেড ক্যান্ডেল উপর থেকে শুরু হয়ে নিচে আসে। অর্থাৎ গ্রীন মানে কেনা – এবং রেড মানে বিক্রি করা।

 

Topic-2. মার্কেটের ধরন : 

মার্কেট 2 ধরনের হয়।

 

ট্রেন্ড : মার্কেটে লাগাতার একই দিকে ক্যান্ডেল তৈরি হয়ে যদি চলতে থাকে তাহলে সেটা ট্রেন্ড। [ স্ক্রিন শর্ট দেখলে ক্লিয়ার হয়ে যাবেন]

×× ট্রেন্ড আবার 2 ধরনের। 

 

Ss up trend : নিচে দেখুন মার্কেট সরাসরি উপরে যাচ্ছে। এটাই হচ্ছে আপ ট্রেন।

Ss down trend : নিচে দেখুন মার্কেট সরাসরি নিচে যাচ্ছে। এটাই হচ্ছে ডাউন ট্রেন।

 

আশা করি ক্লিয়ার হয়ে গেছেন। সামনে ট্রেন্ড লাইনের বিস্তারিত পাবেন।

 

সাইড ওয়েজ : 

সাইড ওয়েজ হচ্ছে মার্কেট সরাসরি লম্বায় যাওয়া। একটু উপর এবং নিচ হতে হতে লম্বায় এগিয়ে যাওয়া। আর সাইড ওয়েস মার্কেটে আমরা সাপোর্ট এবং রেজিস্ট্যান্স অঙ্কন করব। ট্রেন্ড লাইনে অংকন করা সম্ভব নয়। সাপোর্ট এবং রেজিস্টেন্স এর উদাহরণ গুলোই হচ্ছে সাইডওয়েজ মার্কেটের উদাহরণ ।

 

 

3. সাপোর্ট 

 

সাপোর্ট মার্কেটের সব নিচে তৈরি হয়। অবশ্যই সাইড ওয়েজ মার্কেট হতে হবে।  মার্কেট যে জায়গা থেকে বার বার ঘুরে উপরে যায় ওই জায়গার নাম সাপোর্ট। সাপোর্ট প্রথমে রেড ওর পরে গ্রিন ক্যান্ডেল নিয়ে তৈরি হয় এবং সাপোর্ট থেকে মার্কেট ব্যাক করে। নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন। এখানে রেড লাইন থেকে মার্কেট বারবার উপরে যাচ্ছে এটা হচ্ছে সাপোর্ট।

 

 

4. রেজিস্ট্যান্স

সাপোর্ট এবং রেজিস্ট্যান্স একদম সেম। সাপোর্ট তৈরি হয় নিচে এবং রেজিস্টেন্স তৈরি হয়ে উপরে। উপরে যে জায়গা থেকে মার্কেট বারবার নিচে চলে আসে সেই জায়গাকে রেজিস্ট্যান্স করে। প্রথমে গ্রীন এবং পরে রেড ক্যান্ডেল নিয়ে রেজিস্ট্যান্স তৈরি হয়। স্ক্রিনশট লক্ষ্য করুন। যে রেড লাইন দিয়েছি সেখান থেকে বারবার মার্কেট নিচে আসতেছে। এবং দেখুন এক খানে ব্রেক করে উপরে চলে গেছে। এটা কোন ব্রেক নয় এটা হচ্ছে ফেক ব্রেক আউট। আমি সব শিখাবো। তবে এখন সাপোর্ট এবং রেজিস্ট্যান্স আঁকা শিখুন। এটি একটি রেজিস্ট্রেশন।

 

সাপোর্ট এবং রেজিস্টেন্স হাতের অংকন :

 

আজকে আপনার কাজ :

আমি যেগুলো শিখেছি এগুলো এখন আপনারা মার্কেটে এপ্লাই করুন। আজকে যা যা এপ্লাই করা শিখবেন :-

–> ট্রেন্ড লাইন আইডেন্টিফাই এবং সাপোর্ট রেজিস্ট্যান্স আঁকা। এপ্লাই করবেন এবং স্ক্রিনশট তুলে আমাকে পাঠাবেন। ভুল হলে আমি ঠিক করে দিবে।

 

 

তাহলে বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ করি। যেকোনো হেল্প প্রয়োজন হলে আমাকে নক করুন ।

Telegram ID : @Limon358358

ট্রেডিং রিলেটেড সবকিছু জানতে এবং যেকোনো সাহায্য এবং সিগন্যাল এবং লাইভ ক্লাস পেতে আমার চ্যানেলে যুক্ত হন✋

 

Telegram channel : click here

 

ভালো থাকুন সুস্থ থাকুন এবং পরবর্তী পোষ্টের জন্য ট্রিকবিডির সাথেই থাকুন।

Exit mobile version