Site icon Trickbd.com

প্রতি মাস এ আয় করুন ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা

অবাক হচ্ছেন সবাই । অবাক হওয়ার কিছু নাই । অনলাইন এ সবকিছুই সম্ভব । আর আপনিও পারবেন । শুধু লাগবে একটু মনোযোগ কাজ করার মত সময়।

আজ আমি আপনাদের সাথে যে বিষয়টা নিয়ে বলব তা হচ্ছে হোস্টিং বিজিনেস অনেকেই হয়তবা জানেন না হোস্টিং কি ? চলুন জেনে নেই

হোস্টিং ডোমেইন :

ধরুন আপনি বাড়ি এর জন্য যায়গা কিনবেন তাহলে যায়গা টা হবে হোস্টিং আর দলিল হবে ডোমেইন । সাইট বানাতে গেলে হোস্টিং অবশ্যই লাগবে এমন কি ট্রিকবিডি সাইট এর জন্য ও হোস্টিং লেগেছে আর ডোমেইন হচ্ছে ট্রিকবিডি ডট কম মানে একটি নাম ।

কিভাবে আয় করবেনঃ আপনি যদি অনলাইন সমপর্কে বেশি নাও জানেন তাও এই বিজিনেস শুরু করতে পারেন।শুধু নেট নিয়ে বেসিক ধারনা থাক্লেই।কেননা অনেক হোস্টিং কোম্পানি আছে যারা আপনাকে সবকিছু সেট আপ করে দিবে । যেমনঃ Nexthostbd.Net একটি

এখন কথা হচ্ছে কি করতে হবে । প্রথমেই আপনাকে রিসেলার হোস্টিং কিনতে হবে । ধরেন ১০০ জিবিও রিসেলার হোস্টিং কিনা পড়বে ৫০০০ টাকা এক বছরে। এখন কথা এত টাকা পাবেন কই ? আর এ চিন্তা করেন কেন ২-৩ জন বন্ধু মিলে শুরু করুন না ।

এখন হিসাব দেখাই যদি ১০০ জিবি ৫০০০ টাকায় ১ বছরের জন্য কিনেন তাহলে প্রতি জিবি পড়বে ৫০ টাকা কিনা। আর বিক্রি করতে পারবেন প্রতি জিবি হোস্টিং ১০০০ টাকায়। Hostclation,Hostgator নাম এ আরো বড় বড় কোম্পানি ১২০০ টাকা ইয় বিক্রি করে আপনি নাহয় ১০০০ এই বিক্রি করলেন কি বলেন

তাহলে ১০০ টা একাউন্ট ১ জিবি করে  এক মাস এ সেল হলে হবে

১০০*১০০০=১০০০০০   মানে ১ লক্ষ টাকা । যান তা নাহল কমপক্ষে ৫০ হাজার বা ৩০ হাজার ই বা হল তা কম কিসে ।

কোথা থেকে কিনবেন ঃ

হ্যা এখন প্রশন হচ্ছে কোথা থেকে রিসেলার হোস্টিং কিনবেন ।অনেক ইন্টারন্যাশনাল কোম্পানি আছে যেমন ঃ Godaddy,Hostgator,Bigrock etc । কিন্তু আপনি যদি বাংলাদেশের হোন তাহলে আমি আপনাকে সাজেস্ট করব Nexthostbd.Net থেকে নিতে ।এদের সার্ভিস ও ভাল পাশাপাশি এরা অনেক কম দাম এ বিক্রি করে। এদের সাথে যোগাযোগ করতে ফেইসবুক এ nexthostbd.net লিখে সার্চ দিন ।

 

কিনবে কেঃ

আচ্ছা হোস্টিং কিনা তো হল কিনবে কে।। আপনাকে অনেক শেয়ার করতে হবে কিছুদিন।। ভাল কিছু সাইট এ পোস্ট দিলেই হবে

 

যাই হোক ধন্যবাদ সবাইকে ।আমার জন্য দুয়া করবেন কোনো সমস্যা হলে আমাকে এফ বি তে মেসেজ দিন

একটু যদি আমার সাইট এ আসতেন

MY ID Link 2

 

Exit mobile version