প্রথমেই আমার টিউনের সাইট সম্পর্কে বলে দেয়া ভালো যে – একদম সহজ, ক্রেগ্লিস্টের মত হামারে কঠিন না, স্বাধীন ও মজার, বা যে সাইট পিটিসি সাইটের  মত একগুঁয়েমি নয় আর কি। এই সাইট ১০ টির এর কাছাকাছি, সব সাইটেই অফার দিতে হয় তবে সিস্টেমের বিভিন্নতা আছে, কোন সাইটে মাসে ৬০ অফারের বেশি দিতে পারবেননা, কোন সাইটে  জীবনে ৬০ অফার দেওয়া যায়। কিন্তু এই সাইটে প্রতি মাসে ৩০০ অফার দেওয়া যাবে বা বাইড করা যাবে। কিছু কাজের ছবি দিলাম, আর হা কোন যোগাযোগ এই টিউনের শেষে দেওয়া সাইটের ফরম এ  শুরু করতে পারেন, পরে স্কাইপেও করতে পারেন বা ফেবু মেসেঞ্জারে, কারণ এই ২ টা আগেই পাবেন না :(।

 

2nd-design

আর কোন সাইটে পরীক্ষা দিতে হয়, কোন সাইটে প্রতি কাজে কমপক্ষে ৪০ ডলার পাওয়া যায়, কিন্তু ১০০০ অফারের  ১ টা একসেপ্ট হওয়ার গ্যারান্টি নাই। কাজ জানলেও নাই। কিন্তু আজকের সাইট কাজ জানলে বেশী কাজ পাওয়ার গ্যারান্টি আছে যদিও প্রত্যেক কাজে কমপক্ষে রেট ৫ ডলার (৩৭০+ টাকা) ।  রেট কম হলেও এই সাইটে বেশী কাজ পাওয়া যায়। আর সামান্য কাজ করে ৫ মিনিটের সময়ে ৫ ডলার টা কম রেট বলা ভুল ঈ, যেখানে PTC গুলো ৬ মাসের আগে টাকা পাওয়াই যায়না, তারপরও ফাকি মেরে চোলে গেলে সব শেষ, তারপরেও স্বাধীনতা নাই, একগুঁয়েমি।

আজকের আমার লেখা সাইট ভুয়া হবেনা। আমি নিজে ANDROID ফোন দিয়ে ৫৫০০  (৫৫ শত) টাকা তুলেছি ডিবিবিএল এ। এখনো কাজ করছি। আরেকটি ছবি দিলাম, পিসিতে ক্লিক করা লাগেনা, ফোনে চালা্লে ক্লিক করা লাগে এগুলো দেখতে। বলা যায় আমি ৭ টি সাইটে একাউন্ট করে অভিজ্ঞতা অর্জন করেছি, সব সাইটে সমান গিগ আছে কিন্তু আমি একটিভ এই ১ সাইটে আর কাজও করি এই ১ সাইটে ই। কারণ কাজ পাই এই এক খানেই 🙂 ।

one-of-catagory

 

# আরেকটা কথা বলে রাখি, আগেই কেউ পেয়জা, পেয়োনিয়ার এ টাকা নিতে যাবেননা, ফি দিতে দিতে পুঁজি শেষ হয়ে যাবে, আমার ৫০ ডলার আন্তে ১০ ডলার যায় এই ভুলের জন্য, সরাসরি ব্যাংকে আনতে সর্বোচ্চ ১ ডলার -২ ডলার ফি যাবে গ্যারান্টেড।!!! আমার একাউণ্ট খোলার সময় সময় এই সাইটে ব্যাংক সিস্টেম ছিলোনা। যাহোক তা কিভাবে নিবেন সব কথা এই লেখায় আছে, ধৈর্য ধরে পুরোটা পড়ুন। আর মনে রাখুন, সফলতা সেই পায় যে আলাদীনের চেরাগ খোজেনা। আসলে তা কেউ পায়না, আমার কথার মানে এই নয় যে দেরী হয়, নিউ মেম্বার থাকতে অনেকে ৩০-৫০ তূলে ফেলে। বুদ্ধিমান স্মার্ট দের জন্য আমার এই কথা টাই মনে হয় যথেষ্ট হবে । তো আসুন শুরু করি, অনেক তো বকলাম !!!!!!

 

## ১.১ কিভাবে শুরু করবেন?
১.  প্রথমে  CLICK THIS LINK এই লিংকে  ক্লিক করে ছবির মত JOIN এ বা স্টার্ট সেলিং এ ক্লিক করুন।

joion-fiverr

২. নিচের মত চিত্র আসলে ইমেইল দিয়ে Continue তে ক্লিক করুন। ইমেইল টা জিমেইল বা ইয়াহু ইমেইল ব্যাবহার করুন। ইমেইল না থাকলে  ওপেন করে নিন।

ইমেইল দিন, ফেসবুক, গুগল, ইন দিয়ে কিছু করবেন না, নুউ একাউন্ট খুলুন, কারণ ফেসবুক বা ইমাইল কখনোও ব্লক হলে ফ্রিলান্স একাউন্টে প্রভাব পড়ে, তা যেকোন সাইটে

ইমেইল দিন, ফেসবুক, গুগল, ইন দিয়ে কিছু করবেন না, নিউ একাউন্ট খুলুন, কারণ ফেসবুক বা ইন কখনোও ব্লক হলে, বা বার্থ ডে বা অন্য কোন ইনফো না মিললে  ফ্রিলান্স একাউন্টে প্রভাব পড়ে, তা যেকোন সাইটে।

 

৩. এর পর নিচের চিত্রের মত পাবেন, ইউজার নেম, পাসওয়ার্ড, ও সিকিউরিটি কোয়েশন দিয়ে ওকে করুন। সিকিউরিটি টা পেমেন্ট তুলার সময় লাগবে তাই লিখে রাখবেন। ভুলে গেলেও সেখানে কন্টাক্ট করে রিকোভার করা যায়। কিনতু  ইউজার নেম ও পাসোওয়ার্ড টা ৩০ সেকেন্ড এর মধ্যে দিতেই হবে।

start-2

 

  • এর পর এরকম দেখাবে

fiverr-3

৪. এই রকম লেখা দেখলে ( আপনার ইউজার নেইম ও ইমেইল টা দেখাবে) তখন ইমইলে লগইন করুন

 

open-email-fiverrr-payment

 

৫. ইমেইল খুলে লিংকে ক্লিক করুন

click-email-fiverr-payment

@@ শুভেচ্ছা। আপনার রেজিস্ট্রেশনের কাজ সমাপ্ত, এখন পরীক্ষা বা অপেক্ষা ছাড়া, চার্জ বা ফি ছাড়া কাজ শুরু করতে পারেন।

 

###.২.১। কিভাবে কাজ পাবার সিঁড়ি তে হাটা শুরু করবেন?

১. নিচে ১ নং চিত্রের মত নিজ নামের নিচে ক্লিক করবেন ।

add-gig-1

২. তারপর সেলিং > এরপর গিগ এ ক্লিক করবেন,

add-gg-2

৩. এড গিগ এ ক্লিক করলে নিচের মত চিত্র পাবেন,এটা ১ম পেজ।

add-gig-3

##### ১ম পেজঃঃঃঃঃঃ

 

.১. আগে এই ১ম লাইনে বিষয় লিখে কোন ক্যাটাগরি দেব তা নিয়ে ১৫ মিনিট যেত। এখন কি  কাজ করবেন তা লিখলেই অটো ক্যাটাগরি সাজেশন আসবে তাতে ক্লিক করলেই হবে। লাল কালি আসলে কোথায় ভুল তা দেখাবে। আগে ক্যাটাগরি দিতে ঝামেলা হত, নিচে সাজেশন আসে এখন হেডলাইন লেখা মাত্রই,

add-gig-4

হেডলাইন বেশি লম্বা করবেন না, যা লেখার ডিস্ক্রিপশনে লিখবেন

 

২. তার পর এখানে সিলেক্ট করতেও পারেন, নাও পারেন। আর হা, সব সময় অন্যের গিগ দেখে ধরণ টা শিখতে পারেন, কিন্তু অর্ডার বা কপি ২ টাই ক্ষতিকারক কাজ, ।

add-gig-5

৩. ট্যাগ, ৫ টি বা ৩ টি ট্যাগ দিবেন। যদি কাজ হয় “I will creat 100 facebooক account for $5”” তবে ট্যাগ হবে ব্রাকেট বাদে ভেতরের টুকু (facebook,account creation profile,twitter,Instagram), অর্থাৎ যা লিখে মানুষ খুঁজতে পারে আর তা খুঁজলে আপনার টা পেতে পারে। এটা উদাহরণ মাত্র। এই কাজের ট্যাগ আপনি – ফিল্ম, গান, অডিও , ভিডিও – এসব দিলে হবেনা।ার হেডলাইনে “I WIll” ও “for $5” লেখা লাগে না, এটা অটো শো করে। add-gig-4

এটা এজন্য যে এসব একই সাইট আর একসাথে সব নাম হেডলাইনে দেয়া যায়না। লম্বা হেডলাইন এর কাজ বিক্রি কম হয়।

 

## ২য় পেজঃঃঃঃঃঃঃঃ

add-gig-8

৩ প্যাকেজ দিতেও পারেন, নাও পারেন, এটা দিতে আপনাকে অভিজ্ঞতা অর্জন করতে হবে বুঝার জন্য যে এটা কি?

এখন NEXT  ক্লিক করার পর ২য় পেজ পেলেন, দাম লিস্ট। add-gig-10দাম কত নিবেন আর কি। ৫ এর বেশি দিবেন না, আর কত দিনে দিতে পারবেন তা সব সিলেক্ট করুন। নেক্সট এ দিয়ে ৩য় পেজে চলে যান।

 

৩য় পেজঃঃঃঃঃঃঃঃ

নেক্সট করুন, ক্রেতার কাছে আপনার কি কি লাগবে লিখতে পারেন, ইনবক্সেও শুনতে পারেন, তবে টিক উঠিয়ে দিবেন ণপ্যতো বায়ার রা মাইন্ড করে। 🙂

add-gig-13

৪র্থ পেজঃঃঃঃঃঃঃঃ

নেক্সট করুন,মিডিয়া আপলোড করুন, আগেই ৫৫০ গুন ৩৭০- এর ছবি বানিয়ে রাখুন, যা আপলোড করবেন।

add-gig-15

কম্পক্ষে ১ টি ছবি আপলোড করতেই হবে, ভিডিও দিতে পারেন।(অপশোনাল) তবে ৩ নিয়ম আছে ভিডিও তে ,ভিডিও পরে দিবেন এখনই লিখতেও আমার কষ্ট হচ্ছে মাফ করবেন, পরের টিউনে দিতে পারি তখন দিয়েন।

 

৫ম পেজঃঃঃঃঃঃঃঃ

পাবলিশ এ ক্লিক  করুন

add-gig-18

৬ নং পেজঃঃঃঃঃঃঃঃ

ফিনিশে ক্লিক করুন।

 add-gig-17

নোটঃ  নতুন মেম্বার সেলার ১ হওয়ার আগ পর্যন্ত ৭ টি কাজ আপলোড দিতে পারবেন। সেলার ১ রা ১০ টি, সেলার ২ রা ১৫ টি বা বেশি আপলোড দিতে পারেন, তবে কোথা হলো সফল রা ১ বা ২ টা কাজ ই করে আমি দেখেছি, যেমন – লোগো, বা ওয়েবসাইট র কাজ, বা ইংরেজি আর্টিকেল। যারা মাসে ২ লাখ – ৪ লাখও কামাই করে। এই সফলতার পরিমাণ প্রতি ১০০ ফ্রিলান্সারে ৫-১০ জন। তাদের সময় লাগে এখানে পৌছতে ৫-৭ বছর। চিন্তা নেই, ২ লাখে না গেলেও ইনশাআল্লাহ ৫০০০-১০০০০ পাবেন। রেগুলার হলে মাসে ৪০০০০ করে আসবে এই গিগ থেকে। কেউ বাজে ফিডব্যাক দিলে গিগ ডিলেট করলে ফিডব্যাক ডিলেট হয়ে যাবে। কিন্তু ৩ বা ৪ স্টার ডিলেট হবেনা।

 

### ৩.১ কিভাবে অফার করবেন?

গিগ তৈরীর পর ভালো হয় এগুলো অফার দিলে। মাসে ৩০০ অফার দিতে পারবেন একজন। প্রতিদিন ১০ টা অফার দেয়ার জন্য।

account-selling-buyer-request

১। প্রোফাইল – সেলিং – বায়ার রিকোয়েস্ট এ যান।

send-buyer-request

২. নিচে আপনার তিরী করা ক্যাটাগরি এর ক্রেতা দের লিস্ট দেখতে পাবে, যে কাজ অবশ্যই পারেন সেই কাজে ক্লিক করে তাকে মেসেজ দিন। এখানে ডলার লেখা থাকতেও পারে , নাও পারে এটা দেখার দরকার নাই। এটা তারা তাদের বাজেট কত টা লিখেছে, আপনি কি পারবেন, কত সময়ে তা লিখে মেসেজ দিন, আবার বলছি ইমেইল ,ফোন এ যোগাযোগ করার চেষ্টা করবেন না।

send-offer

৩. নিচ থেকেও অফার দিতে পারেন, সার্স করেও অফার দিতে পারেন, ক্রেতা দের কত জন মেসেজ দিয়েছে তা বামে লেখা আছে, একজনকে ৫০ জন মেসেজ দিয়েছে, তাকে আপনি মেসজ দিলে সম্ভাবনা ৫০ ভাগের এক ভাগ। আর যাকে ৩ জন মেসেজ দিয়েছে, আকে মেসেজ দিলে সম্ভাবনা অবশই বেশি। আগে এদের দিয়ে পরে ওদের দিন দিবেন ই, খালি খালি রেখে দিবেন আন।

 

## ৪.১. কিভাবে পেমেন্ট মেথড এড করবেনঃ

* সর্বত্র লিংক, ক্লিক লেখা থাকেনা, কোথায় লিংক মাউস ধরলে তীরটা হাত হয়ে যায়, আর ফোনে ক্লিক অরে দেখতে হয় কোথায় কি আছে, যাহোক ———- একাঊন্ট> রিভেনু

name-selling-revenue

  • সাইট টি বিকাশ ও ডিবিবিএল এর সিস্টেম এড করেছে ২০১৫ তে , কিন্তু পেয়োনিয়ার হয়েই তা আসবে, তাই একাউণ্ট খুলতে হবে কিন্তু আন্দাজে নয়, ফলো করুন ——– আগে কোন লিংক থাকবেনা
click-after-make-55

২০ ডলার হলেই এইরকম আসবে কিন্তু সেইটা ব্যাংকে আসবেনা , তাই ১-২ মাস কাজ করুন, ৫৫ ডলার হলে ………… ওয়েট ওয়েট, হাহা, পিটিসি ইউজার রা দৌড় দিতে পারে, আসলে এটা পিটিসি না যে ৬ মাসে ৫ ডলার হবে, আমি আগেই বলেছি প্রথম সপ্তাহেই কেউ ৫০-১০০ ডলার বা বেশি কাজ করে, কাজ ৫ মিনিটের, চয়েস করুন কোন কাজ করবেন? চেক করুন বুঝতে পারবেন।

  • ক্লিক করবেন DIRECT DIPOSIT এ । এবার দেখুন একটা নোটীফিকেশন, এই ডিপ্পজিট মানে ইনভেস্ট না, এটা পেমেন্ট মেথড । অনত্র ভুলে ক্লিক করলে সমস্যা নাই,ইমাইলে ক্লিক না করে আর মাস্টারকার্ডের ফাঁদে না পড়লেই হইলো, বাংলাদেশে কার্ডে প্রব্লেমafter-click-show-payment

আর গুগলে যতই পেপাল সুযোগ পান না কেন, পেপাল যখন তখন বাতিল হইলে টাকা আমেরিকায় থেকে যাবে।

  • ইমেইলে যান, নতুন মেসেজ টি খুল্যান, লিংকে ক্লিক করুন, সিস্টেম ফলো করুন।
    open-email-fiverrr-payment

 

 

click-email-fiverr-payment

# এবার কিছু কমন সতর্কতা ও নিয়ম

ক) কাউকে ইমেইল, ফোন ইত্যাদি দিবেন না বা চাইবেননা।

খ) সরাসরি টাকা বা পেমেন্ট চাইবেন না। হ্যাঁ এটা বলতে পারেন যে, আমার এই কাজের জন্য ১ গিগ , বা ২ গিগ নিতে হবে, বা ৩ গিগ নিতে হবে ইত্যাদি। ১ গিগ সমান ৫ ডলার তা সেখানে সবাই জানে। আর চালালে বিস্তারিত বুঝবেন, না বুঝলে আমার ইনবক্স খোলা।

গ) এখানে কেউ আপনাকে কাজ দেয়া মাত্রই তার কাছ থেকে টাকা কেটে আপনার দরজায় এসে যায়। কিন্তু ঢুকতে পারেনা যতক্ষণ না সে কাজ কমপ্লিট হিসেবে মার্ক করে। সে যা চায় তা হলে অবশ্যই সে মার্ক করবে। অনেকে না পাইলেও মার্ক করে, মার্ক না করলেও ৩ দিনে অটো মার্ক হয়ে যায় তাই চিন্তার কারণ নাই। মার্ক হলেই টাকা ব্যালেন্সে জমা হবে, কিছুটা দেরি হয় এটা প্রব্লেম না, সাইট রুল। আমি আশ্বাস দিচ্ছি, ভয়ের কিছু  নাই।

ঘ) সাইট ফোন ফ্রেন্ডলি তা Android দিয়ে চালানো যা্য়, আমি নিজেই কাজ করেছি ১ বছর। একদিন ওয়াইফাই দিয়ে চালিয়ে ব্যান্ড খেলাম, পিসী দিয়ে আরেকটা একাউন্ট খুলে এখন পিসি তে আছি, এখানে ২ টা একাউন্ট তৈরি করলে ব্যান্ড (বাতিল), এক মডেমে ২ জন ও চালানো যায়না। ফোনে ভিপিএন ব্যবহার করা যায় তাতে ব্যান্ড এর কোন রিস্ক থাকেনা। ফোনে কিছুটা রিস্ক এজন্য যে, সব ফোনে প্রক্সিড ব্রাউজার ও আইপি, তারপরও বাংলাদেশে সব সিম কোম্পানিরা বিক্রি করে আরেকজনের কাছে বিক্রি করা আইপি, কিছু করার নাই ভাই। আর, পিসি / ল্যাপটপে কোন রিস্ক নাই পার্সোনাল মডেমে চালাবেন। হতে পারে পিসিতে বা ফোনে ভিপিএন দিয়ে তারপর ওয়াইফাই দিয়ে চালালে চলবে কিন্তু এর দায় আমি নেবোনা।

ঙ) যে কাজ পারেন শুধু সেই কাজের অফার করবেন, কাজ কয়েক হাজার রকমের। আমি ২ টা ছবি দিচ্ছি, বাকিটা সাইটে গিয়ে ৩ দিন যাবত দেখবেন, তারপর ভেবে চিন্তে বিসমিল্লাহ বলে শুরু করবেন। আমি নিউ থাকতে প্রথম ৩ দিনেই কাজ পেয়েছিলাম।

 

### কিছু সহযোগিতাঃ

এতদিন যারা ১২৩১২৩ এ বি সি – ইত্যাদি পাসোয়ার্ড দিয়ে এসেছেন তারা এই চিন্তা চেঞ্জ করুন। হা ১২৩ ই দিন তবে এভাবে 123#[email protected] এরকম। হে নয়তো দায় আপনার। যারা ভাবায়ে এটা খুব কঠিন, তারে বলি ভাই আপনার টাকা কাছে রাখা ও কঠিন হবে,।

*এখানে সবাই ইংরেজিতে কথা বলে ও চ্যাট করে, ভয় নেই, কারো লাইন না বুঝলে তা কপি করে  www.translate.google.com থেকে টত্রান্সলেট/অনুবাদ করে নিতে পারেন, আর কাজ ভালো জানলে এখানে ইংরেজি গ্রামার কি হলো না হলো তা অত কেউ দেখেনা, তারা দেখে কাজ।

** অন্যের গিগ, অন্যের আপ্লোডেড ছবি, অন্যের কিছু কপি করে লিখবেন না, তাহলে সফলতা ৯৯% ইনশাআল্লাহ। আর কপি করলে ব্যান্ড ১০১% নিশ্চিত। হাহা এইটা আগের ১ কম ছিল এইটা সহ।

 

## ফাইনালি, কোন ডলার লেখা আছে  যেমন $5, $10 ইত্যাদি এমন লিংকে ক্লিক করবেন না, করলে সমস্যা নাই, পেমেন্ট দিয়ে অর্ডার কমপ্লিট করতে বলবে আর কি J , ওটা বিক্রেতার প্যাকেট। আপনি ক্রেতা নন, আপনিও বিক্রেতা, কাজ পোস্ট দিলে ক্রেতা রা আপনার এরকম লিংকে ক্লিক করে।  উপরে বলেছি কোথায় ক্লিক করতে হয়।

 

* আর চেষ্টা করবেন কাজ ছাড়া অন্য সময় সাইট নয়, ইমেইল ইনবক্স  কমপক্ষে প্রতি ১ ঘণ্টায় চেক করতে।  ইমেইল পেলেই উত্তর দিবেন, তবে ইমাইল এ না, সাইটে লগইন করে।

আমাদের সমস্যা হলো যখন তারা  জাগে তখন আমরা ঘুমে, আমরা জাগলে তারা ঘুমে, এই কাজ করলে কাজ কম আসে, কারণ আপনি দেরি করলেও তারা দেরি করবেনা, তাদের নষ্ট করার সময় হাতে থাকেনা। আমি সর্বোচ্চ ১ থেকে ৬ বা ৭ ঘনটা পর রিপ্লে দিয়েও কাজ পেয়েছি। টবে ১ ঘনটার মথে, আর নেটে থাকলে ১ মিনিটে রিপ্লে দিলে সে কাজ মিস করেছি কিনা  মনে পড়েনা।

 

কিছু বাদ গেলে পরের পোস্ট খেয়ালে রাখবেন, ইনশাআল্লাহ পেয়ে যাবেন, আর কমেন্ট এ বলবেন না পাইলে।

 

——————

——– আমার পেজ এ মেসেজ দিতে পারেন 

 

62 thoughts on "অনলাইনে যে কোন কাজ – একগুঁয়েমি ছাড়া শ্রমের ফল সমান আয় করুন সম্পূর্ণ পোস্ট – স্ক্রিনশট সহ"

  1. Imon_Aminul Contributor says:
    Nice I work in Upwork


    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      Thank you bro………..
  2. Onik Hasan Contributor says:
    bro..fb link ta den apnar…
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      keno vai, kotha bolben? help lagbe?
    2. Onik Hasan Contributor says:
      hmm……vai. help lagto…. link ta den..
    3. Md Khalid Md Khalid Author Post Creator says:
      fb ID blocked!
  3. Mehedi Hasan Mehedi Hasan Author says:
    Admin vai amake tuner banan plz…
    1. Shohagh aminur islam Contributor says:
      Apnar fb id link ta din mehadi
    2. Mehedi Hasan Mehedi Hasan Author says:
      fb//mehedi.mehedi.376
  4. Stupid786 Stupid786 Contributor says:
    vai eta pc er android er opay ta bolen plz….ami fiverr apk namaisi kinto kiso bojte partesi na
  5. Mr.Sujoy sonjoy123 Contributor says:
    vai koto dollar e payout kora jay?


    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      minimum 20 dollar,
  6. Tuhin hasan Contributor says:
    assa vae Ami jode facebook account sell korta cae tahola gig make korar somoy kon jaiga select korbo digital markating,video ,naki writing kontae select korbo plz janan plz plz
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      digital marketing > social marketing
  7. Naimur Hasan Nur Alom Author says:
    অসাধারণ লিখেছেন। এটা ফিচার পোষ্ট হওয়া চাই চাই।
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      হাতে ধরে আয় করে দিতে পারলে ফিচার হওয়ার কথা ছিল, তা তো পারছিনা, মেধা আর শ্রমের উপর ছেড়ে দিয়েছি
  8. Tuhin hasan Contributor says:
    comment replay dan na kano..
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      manush to, 24 hours online a thaka somvob nah, …….ar sobai er time ek na ta ekek jon ekek time a online a thakte pare. 🙂
  9. Stupid786 Stupid786 Contributor says:
    android eelr ta share koren plz
  10. Stupid786 Stupid786 Contributor says:
    android er ta share koren….android diya kiso bojtesi na
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      android a same work. facebook er moto ea te click korun, option a


    2. Stupid786 Stupid786 Contributor says:
      vai android niya 1ta post koren with screen short soho plz
    3. Md Khalid Md Khalid Author Post Creator says:
      android pc ekoi……….. FB chalate janle parben. fb m.facebook chalan nai vai?
    4. Md Khalid Md Khalid Author Post Creator says:
      try korbo
  11. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
    START SELLING…….. a cllick
  12. Asif Ahmed Mizan Contributor says:
    apni kivaveh taka tulsen.taka tulte ki bank ac lage
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      bank chara to taka bidesh theke kivabe ashbe? HA apnar bkash ba DBBL thakle taka ante paren……… ami DBBL theke tulechi……
  13. Tuhin hasan Contributor says:
    vae bolen j facebook account create korta hola gig korar somoy kon category select korvo plz janan plz vae
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      Digital marketing >. social marketing
  14. Tuhin hasan Contributor says:
    plz bolen vaea.
  15. Tuhin hasan Contributor says:
    vae ans Dan na kano?
    1. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      answer dite deri hoile Ai tune er seshe COntact blog link ache, ekta message dile hobe form a. LEkha ——————
      ——– @ যোগাযোগ /কন্টাক্ট ফর্ম @
      ( আরও পাবেন ফ্রি ইমেইল)
      tahole ami pabo, bcz email beshi check kora hoy, aikhane 2-3 ohur er beshi asha hoyna, ar personal life a ektu busy thaki
    2. Md Khalid saifullah Md Khalid Author Post Creator says:
      ami khub e dukkhito apnar osubidhar jonno———– kintu ai site a tune check kore 100 ta, amr gulo e amar repply paben 100% …….. all comment a reply. oneke to 2/1 tar reply dey baki giulpodeyna, amar deri hoileio all reply di. Thank you bujhar jonno.
    3. Atikur Rahman Atikur Rahman Contributor says:
      vai vayarder kase kajer jonno kibabe request korbo shetar ekta exampal den.plz vai.aponar shate jugajug korar je link diasen sheta bul.
    4. Atikur Rahman Atikur Rahman Contributor says:
      vai help kole bes kritoggo thakbo
    5. Md Khalid Md Khalid Author Post Creator says:
      1. click on your name…………….. 2. click on selling…… 3. click buyer request………………… 4. send a request from long list and je kaj ta prben seitay send offer diben……………….. ekhane gele ki ki dit hobe ta bujhte parben
    6. Atikur Rahman Atikur Rahman Contributor says:
      ki holo vai ans denna keno
    7. Md Khalid Md Khalid Author Post Creator says:
      agei boleci 2 bar
    8. Atikur Rahman Atikur Rahman Contributor says:
      tnx.post korar por pending dekay keno vai faivare
  16. Md Khalid Md Khalid Author Post Creator says:
    ki pending ? bujhea bolun @ atikur
  17. Atikur Rahman Atikur Rahman Contributor says:
    vai aponi jeybabe bolechen kajer jonno bayer request korte ami seybabe request korsi but pore posti active hoy na pending dekay.
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      request pending? accha screenshot dekhate parben amake? ami help korbo apnake………… Skype hoile live dekhano jetoo…….
  18. Atikur Rahman Atikur Rahman Contributor says:
    sory!! vai tumake onek distrab korchi but ki korbo tumar post amar valo lagse ei kajta ami shikte chai.plz help korben amake
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      vau re ektu dhoirjo dhorte hobe naki? ami onek gulopsite chalate hoy, abar study o ache, ami daily sokale reply dite parbo, besi problem hoile FB te 30 miniute a reply paben INshallah ===== facebook.com/readme2know
    2. Md Khalid Md Khalid Author Post Creator says:
      disturb na, ami ashole morning time a net chalalai, ami rag korini, question korle amar valo lage
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      VAI KICHU BOLLE AI ROKOM LAST A BOLUN, UPORE DILE TO KHUJE PABONA 🙁 🙁 🙁
  19. Md.Shahedul.Islam Md.Shahedul.Islam Contributor says:
    ভাই যেটা বিক্রয় করবো সটার জন্য কি আগে ডলার দিতে হবে বা ইনভেস্ট করতে হবে বললে ভালো হতো
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      Eikhane invest korar kono system nai. amio ki bollam ar apnara ki je bujhlen ——————————————————— aita amar bujhe ashlona 🙁 …………………. ami ekta logo banea debo, ba 150 fb ID khule debo, eita amar kotha, ar jara kinbe tara apnake kaj dibe. 3 din ba 2 din a ai kaj ta kore dite hobe, so simple. maybe
  20. Aslam The True Seeker Aslam83 Contributor says:
    কি কি কাজের গিগ made করতে পারব
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      list ache……………. site
    2. Md Khalid Md Khalid Author Post Creator says:
      shob kajer list. site a giye dekhte hobe age konta korben
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      thank u
  21. abirr Contributor says:
    via.. 3 no page theke ber e hote parcina (* Description should be at least 120 chars long.) sudhu eta ashe,,120 chrc likhleo etai ashe..ki korbo
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      page refresh koren, 120 er kichu beshi lekhen/ ki likhchen amake copy din ami bole dite parbo, skype; smkhalidbd
  22. Mr Nasim Contributor says:
    khalid vai….
    many many thanks for share this post.
    jodi apnar number ta den tahole khub khusi hobo vai.
    amar fb id fb.com/mrnasimbd
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      fb/mkhalid2017
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      ok

Leave a Reply