Site icon Trickbd.com

এফিলিয়েটিং উপার্জন শিখি ও মাসে সর্বনিম্ন ১০০$ ডলার আয় করি [ গুগল এডসেন্স হতে আয় করুন: ১ম পর্ব ]

সুপ্রিয় ট্রিকবিডি সাইটের সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের দিনের টিউন। আশা করি সবাই ভাল আছেন। মূলত এই ব্লগ সাইট হতে অভিজ্ঞ লেখকদের মাধ্যমে আমি অনেক কিছু শিখছিলাম ও প্রাকটিস করছিলাম। অতপর কাজে নামি মূলত আপপওয়ার্ক এবং ওয়েব ডেভেলমেন্ট এর একজন প্রশিক্ষনার্থী হিসাবে। যাইহোক আপনারা অনেকেই আছেন যারা নেটে কিছু আয় করতে চান কিন্তু পারছেন না। তাদের জন্য আমি গুগল অ্যাডসেন্সসহ অন্যান্য বিষয়ে যেমন: আপওয়ার্ক, ফাইভার ও এফিলিয়েটিং বিষয়ে ধারাবাহিকভাবে টিউন করব যেগুলোতে আমি কাজ করছি ও অভিজ্ঞতা চলছে। আপনারা অনেকেই ইনকাম করছেন ও সময় ব্যয় করছেন মূলত স্ক্যাম পিটিসি সাইটগুলোতে।

 

ভাই এসব বাদ দিন। কেন সময় ব্যয় করছেন? কাজ হলেও তো মাসে ২/৩ ডলারের বেশী হবেনা। তাই এইসব চিন্তা বাদ দিয়ে যে কোন একটি ভালপথে এগোন, পরিশ্রম করুন, নির্দেশনা মোতাবেক কাজ করুন। দেখবেন সফলতার হাতছানি পাবেন ইনশাআল্লাহ। আরে ভাই দুনিয়াতে অর্থ উপার্জন করাটা এত সহজ নই। আপনি যে পথেই যন না কেন মাথার ঘাম পায়ে ফেলতে হবেই!!

 

কোন সিস্টেমে অনলাইন হতে অর্থ উপার্জন করা যাবে?

অনলাইনে অর্থ উপার্জন করার বেশ কয়েকটি মাধ্যম রয়েছে, প্রতিটা মাধ্যমেই কাজ করতে হবে। তবে আমার হিসাবে সহজ মাধ্যম হল কোন এডভাইটাইজিং হিসাবে কাজ করা যেমনঃ গুগল অ্যাডসেন্সসহ অন্যান্য পাবলিশার সাইট। এখানের সুবিধা হল প্রথম ২/১ বছর পরিশ্রমের পর শুধু বসে বসে উপার্জন। সহজ কথা মানে আপনার একটি ব্লগ সাইট থাকতে হবে, ভাল ভিজিটর থাকতে হবে এবং সেখানের অ্যাড দেখানোর মাধ্যমেই ভাল আয় করতে পারবেন। সুতরাং আজকের টিউটোরিয়ালের ১ম প্রকাশনা দেখাবো গুগল অ্যাডসেন্স হিসাবে।

২০১৭ সালে গুগল অ্যাডসেন্সের নতুন নিয়ম

 

গুগল সর্বদাই তাদের পলিসিনীতি পরিবর্তন করে। তবে এখন পাবলিশারদের জন্য সুখবর হল গুগল সহজেই তাদের একাউন্ট সক্রিয় করে দিবে। বিশেষত গুগলের নীতি সবাই জানেন তাই বিস্তারিত বলতে চাচ্ছিনা। গুগল পাবলিশার একাউন্ট সহজে পেতে হলে আপনাকে পেইড ডোমেইন ও হোস্ট নিতে হবে। এবং ভাল ভাল কিছু কপি রাইট মুক্ত কনটেন্ট তৈরি করতে হবে যেমন ৫০-৬০ টি টিউন। তবে যারা ব্লগারে ফ্রিভাবে সক্রিয় করতে চাইছেন সেখানে আমাদের বাংলাদেশীদের জন্য সহজে সক্রিয় নাও হতে পারে। আর হ্যা আপনার সাইটটি অবশ্যই একটু সাদামাটা হতে হবে।

গুগল অ্যাডসেন্ট পাইতে হলে করনীয়

 

 

কেমন সাইট হবে ডিজাইন হিসাবে?

 

 

 

আমার পেজ এ কিভাবে Outsourcing করতে হয় তা শিখাই তাই সকল কে আমার পেজ এ লাইক দেয়ার অনুরোধ করছি । Learning Outsourcing & Web Development Center

01871454150

 

Exit mobile version