Site icon Trickbd.com

যারা অনালাইন থেকে টাকা ইনকাম করতে চান তারা একটু পোস্ট টা দেখুন

Unnamed

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন আশা করি ভালো আছেন।আজকের বিষয় হলো কীভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করবেন তার বিষয় কিছু কথা

আমরা অনেকে আছি যারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারছিনা। পারলেও ১০-১০০০ টাকা পেমেন্ট কেউ আবার পাই তারপর কিছুদিন পর যে সাইট থেকে টাকা ইনকাম করছিলাম তা হাওয়া হয়ে যায়

তো চিন্তার বিষয় নাই আমি আজকে আপনাদের জানাবো কী সাইট থেকে ইনকাম করবেন?

প্রথমত আপনার ধৈর্য লাগবে। কারণ ধৈর্য ছাড়া কোন কাজ করা যায়না। আপনি আজকে কাজ শুরু করলেন কালকেই যদি আপনি পেমেন্ট চান তাহলে তো হবেনা, ধৈর্য ধরলে সব করতে পারবেন। উদাহরণ:Trickbd.Com এডমিন ভাইরা অনেক দিন ধরে কষ্ট এবং ধৈর্য ধরে আছে বলেই Trickbd আজকে এত জনপ্রিয়তা।

এখন প্রশ্ন হলো কোন সাইটে কাজ করলে পেমেন্ট পাবো? উওর:freelancer কাজ করতে পারেন,Youtube কাজ করেন, blogger/Wapsite নিয়ে কাজ করেন।

what is freelancer:

যদিও আমাদের দেশে এখনও এ বিষয়টি নতুন, কিন্তু এরই মধ্যে অনেকে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নিজেদের ভাগ্যকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে সক্ষম হয়েছেন। পড়ালেখা শেষে বা পড়ালেখার সাথে সাথে ফ্রিল্যান্সিং এ গড়ে নিতে পারেন আপনার ভবিষ্যৎ ক্যারিয়ার। ফ্রিল্যান্সিং হচ্ছে মাল্টি বিলিয়ন ডলারের একটা বিশাল বাজার। উন্নত দেশগুলো কাজের মূল্য কমানোর জন্য আউটসোর্সিং করে থাকে। আমাদের পার্শবর্তী দেশ ভারত এবং পাকিস্তান সেই সুযোগটিকে খুবই ভালভাবে কাজে লাগিয়েছে। আমরাও যদি ফ্রিল্যান্সিং এর বিশাল বাজারের সামান্য অংশ কাজে লাগাতে পারি তাহলে এটি হতে পারে আমাদের অর্থনীতি মজবুত করার শক্ত হাতিয়ার।
গতানুগতিক চাকুরীর বাইরে নিজের ইচ্ছামত কাজ করার স্বাধীনতা হচ্ছে ফ্রিল্যান্সিং। ইন্টারনেটের কল্যানে এখন আপনি খুব সহজেই একজন ফ্রিল্যান্সার হিসেবে আত্মপ্রকাশ করতে পারেন। এখানে একদিকে যেরকম রয়েছে যখন ইচ্ছা তখন কাজ করার স্বাধীনতা, তেমনি রয়েছে বিভিন্নধরনের কাজ বাছাই করার স্বাধীনতা। আয়ের দিক থেকেও অনলাইন ফ্রিল্যান্সিং এ রয়েছে অভাবনীয় সম্ভাবনা। এখানে প্রতি মূহুর্তে নতুন নতুন কাজ আসছে। প্রোগ্রামিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েবসাইট, গেম, 3D এনিমেশন, প্রোজেক্ট ম্যানেজমেন্ট, সফ্টওয়্যার বাগ টেস্টিং, ডাটা এন্ট্রি – এর যেকোন এক বা একাধিক ক্ষেত্রে আপনি সফলভাবে নিজেকে একজন ফ্রিল্যান্সার হিসেবে তৈরি করে নিতে পারেন। তবে প্রথমদিকে আপনাকে একটু ধ্যর্য এবং কয়েকটি বিষয় মাথায় রেখে নিজেকে প্রস্তুত করে নিতে হবে। এই প্রতিবেদনটি তাই এমনভাবে তৈরি করা হয়েছে যাতে আপনি একজন নতুন ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে সফলভাবে প্রকাশ করতে পারেন।

ইন্টারনেটে অনেকগুলো জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যারা ফ্রিল্যান্সিং সার্ভিস দেয় যাদেরকে বলা হয়
ফ্রিল্যান্স মার্কেটপ্লেস । এগুলো থেকে যেকোন একটিতে রেজিস্ট্রিশনের মাধ্যমে আপনি শুরু করতে পারেন। এসব ওয়েবসাইটে যারা কাজ জমা দেয় তাদেরকে বলা হয় Buyer বা Client এবং যারা এই কাজগুলো সম্পন্ন করে তাদেরকে বলা হয় freelancer বা Service Provider. একটি কাজের জন্য অসংখ্য ফ্রিল্যান্সরা Bid বা আবেদন করে এবং ওই কাজটি কত টাকায় সম্পন্ন করতে পারবে তা উল্লেখ করে। এদের মধ্য থেকে ক্লায়েন্ট যাকে ইচ্ছা তাকে নির্বাচন করতে পারে। সাধারণত পূর্ব কাজের অভিজ্ঞতা, টাকার পরিমাণ এবং বিড করার সময় ফ্রিল্যান্সরের মন্তব্য ফ্রিল্যান্সর নির্বাচন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ফ্রিল্যান্সর নির্বাচন করার পর ক্লায়েন্ট কাজের সম্পূর্ণ টাকা ওই সাইটগুলোতে জমা করে দেয়। এর মাধ্যমে কাজ শেষ হবার পর সাথে সাথে টাকা পাবার নিশ্চয়তা থাকে। পুরো সার্ভিসের জন্য ফ্রিল্যান্সরকে কাজের একটা নির্দিষ্ট অংশ ওই সাইটকে ফি বা কমিশন হিসেবে দিতে হয়। এই পরিমাণ ওয়েবসাইট এবং সার্ভিসভেদে ভিন্ন ভিন্ন (১০% থেকে ২০%)। সাইট গুলি হলো:www.freelancer.com www.upwork.com

What is Youtube:

Youtube এর বিষয় হয় তো সবাই জানে তবুও বলি যারা জানেনা জেনে নিন,
ইউটিউব একটি ভিডিও আদান প্রদান সাইট। এখানি আপনি আপনার তৈরি করা ভিডিও আপলোড দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।এটি একটি গুগল এর সাইট।

what is blogger/wapsite:

আপনি ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে পারবেন। blogger.com আপনার সাইট থাকলে এবং কপিমুক্ত পোস্ট থাকলে
google adsense এর মাধ্যেমে টাকা ইনকাম করতে পারবেন

আমি যে বিষয় নিয়ে কথা বললাম এগুলার বিষয় Trickbd তে পোস্ট অনেকে করছে ঐ পোস্ট গুলা দেখে কাজ শুরু করে দিন।
অযথা কোন খরাপ সাইটে কাজ করবেন না। কাজ করার আগে যাচাই করে নিবেন সাইট টি পেমেন্ট দেয় কী না?

আমি ইউটিউব বিষয় বেশি দক্ষ কারো কোন হেল্প লাগলে কমেন্ট করতে পারেন।আর আপনি যেই কাজ করতে চান তাকে সময় দিতে হবে এবং ধৈর্য ধরতে হবে তাহলে আপনি পারবেন। আর আপনি যদি ধৈর্য ধরতে না পারেন তাহলে আপনার পারসোনাল বিষয় সময় দিন পড়ালেখায় মন দিন

শুধু অনলাইন নিয়ে পড়ে থাকলে হবেনা পারসোনাল বিষয় বা পড়ালেখায় মন দিতে হবে এগুলাও জরুরি বিষয়।এবার আসি পেমেন্ট এর বিষয় আমি যে সাইট গুলা কথা বললাম ১০০ % পেমেন্ট দেয়।

আজকে এই পর্যন্তই কোন যদি ভুল হয়ে থাকে ক্ষমা করে দিবেন। আমি নতুন ট্রেইনার তাই ভালো ভাবে গুছিয়ে লিখতে পারিনী আমার মনে হয়।

আসসালামু আলাইকুম

Exit mobile version