Site icon Trickbd.com

Admob থেকে আয়!! (১ম পর্ব- প্রারম্ভিক আলোচনা)

Unnamed

Soccer pluto, Coin Cash,Champ Cash, Dreamploy,Social Ad world, এইসব App আর সাইটগুলোতে যারা কাজ করেন তাদের কাছে জানতে চাই আজ পর্যন্ত কত টাকা এইগুলো থেকে উইথড্র করতে পেরেছেন??
প্রতিমাসে 500/1000-2000??

এর বেশি কি কেউ পেরেছেন কখনো?
আর এইভাবে অন্যের ওয়েবসাইটে আর কত কামলা দিবেন?
একটু ভাবুন তো এইভাবে সারা মাস গাধার পরিশ্রম করে মাত্র 1000-2000 টাকা পাচ্ছেন!!
এভাবে কি জীবন চলবে??
তারা কিন্তু আপনাকে কামলা খাঠিয়ে ঠিকই 10000-12000 টাকা পেয়ে যাচ্ছে Google থেকে।

হ্যা একটু ভাবুন একবার!!
10000 টাকার কাজ করিয়ে আপনাকে দেয় মাত্র 1000 টাকা।

কেমন হবে যদি আপনি নিজেই গুগলের সাথে বিজনেস করেন??
আর নিজের 10000 টাকা দালালদের না দিয়ে নিজের পকেটেই রাখেন??
হ্যা একটু ঝামেলা হয়তো হবে। কিন্তু ঝামেলা আর খাটাখাটুনি না করে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে ওই 1200 টাকা নিয়েই সন্তুষ্ট থাকতে হবে যেটা হয়তো আপনার নেট বিলের সমান!!
তাই আগে থেকেই বলে রাখছি সত্যি যদি টাকা আয় করার ইচ্ছে থাকে আর ধৈর্য্য ধরে কাজ করতে পারবেন বলে মনে হয় তাহলে এই পোষ্ট পুরোটা পড়তে পারেন নাহলে এখনি Back button চেপে বের হয়ে যান।

হ্যালো বন্ধুরা
কেমন আছে সবাই??
আমি বাপন,
ট্রিকবিডির নতুন সদস্য!!
চলে আসলাম আরেকটা বস্তাপচা পোস্ট নিয়ে।

তো চলুন শুরু করা যাক??

আশা করি পোষ্টের টাইটেল দেখেই অনুমান করে ফেলেছেন যে আমি কি নিয়ে আলোচনা করব??
হ্যা আজকে আমি আলোচনা করব Google থেকে genuine ইনকাম করা নিয়ে।

Advertising করার জন্য Google এর দুইটা Platform আছে।

1- Adsense
2- Admob

যারা Youtube আর Website নিয়ে যারা কাজ করেন তাদের জন্য Advertising platform হচ্ছে Adsens!
আপনারা এটা নিশ্চই জানেন যে একটা Youtube channel অথবা একটা Website দাড় করানো কত কঠিন একটি কাজ??
অনেক ক্ষেত্রে শত পরিশ্রম করেও কোন কাজ হয়না যদি ভাগ্য না থাকে।

সেদিক থেকে বিবেচনা করলে Admob এর কাজ একদম ই সহজ।

একটা Gmail দিয়ে Admob এ একটা Account Create করলেন তারপর কিছু Ad Unite Generate করে তা কোন একটা Software এ বসিয়ে অই Software দিয়ে নিজেই VPN ইউজ করে আয় করলেন। (অনেকে হয়তো বলবেম VPN দিয়ে ধরা খাওয়ার ভয় থাকে কিন্তু আমি তা মনে করিনা। ঠিক মত PAID VPN ব্যাবহার করলে Google কে ও ফাকি দেওয়া যায়)

নিচে একটা Self Click App এর ScreenShot দিলাম। এগুলো VPN দিয়ে নিজে নিজে ব্যাবহার করতে হয়। এই ধরনের App এ Auto Ad Show করতে থাকে। আপনার শুধু App টা Open করে রেখে দিলেই চলবে।

বিঃদ্রঃ সেল্ফ ক্লিক গুগল দ্বারা সমর্থিত নয়। ঠিক মত VPN ব্যাবহার করতে নাপারলে অথবা আপনার অদক্ষতা কিংবা অসতর্কতার ফলে আপনার Admob Account টি যেকোন সময় ডিজেবল হয়ে যেতে পারে।

অথবা গ্রুপিং করেও Ad দেখেতে পারেন এতে গ্রুপের সবারই ইনকাম হবে। এতে VPN ব্যাবহার করতে হয়না বলে Account Suspend হওয়ার ভয় কম। একটা Admob Group Earning App সাধারণত নিচের ছবির মত হয়।

কি খুব কঠিন আর খটমট মনে হচ্ছে?
দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

Admob Platform টা মুলত Software Developer দের জন্য। এরা Software এ Ad বসিয়ে সেখান থেকে আয় করে। ঠিক যেমন Champcash, Soccer pluto, আর Coincash এর Developer রা করে। কিন্তু ভয় পাবেন আপনাকে Developer হতে হবেনা। আমি নিজেও কোন Developer না।
আপনাদের ইনকামের জন্য সিম্পল একটা App বানিয়ে দিতে পারব যা আমি ইন্টারনেট থেকেই শিখেছি। একটা aia file এ just আপনাদের Ad Unit গুলো বসিয়ে দিতে পারব ২ মিনিটের মধ্যেই। কিন্তু বাকি কাজ আপনাদের নিজেদের করতে হবে।

চলুন এবার Ad নিয়ে আলোচনা করা যাক??
Admob এ মুলত তিন ধরনের Ad থাকে!

1- Banner
2- Interestitial
3- Reward

Banner Ad ঠিক ব্যানার এর মতই। যেমনটা আপনারা রাস্তা ঘাটে দেখে থাকেন। এর সাইজ সাধারনত 1cm*7cm. এই সাইজ আপনার ফোনের ডিসপ্লে অনু্যায়ী পরিবর্তনযোগ্য!! এই Ad কোন Software এর সবার উপরে অথবা সবার নিচে লাগানো থাকে।

Interstitial হচ্ছে Full Screen Ad. যা হটাৎ করেই আপনার সারা Display জুড়ে অবস্থান করবে। তখন আপনাকে Back button চেপে এই Ad কাটতে হবে।

Reward, Interestitial এর মতই একটা Full Screen Ad, কিন্তু এটাতে Video দেখানো হয়। এর স্থায়িত্ব কাল 10-30সেকেন্ড হতে পারে।

ব্যাস লিখতে এইতো গেল Ad এর কথা।

উফ মোবাইল দিয়ে লিখতে লিখতে টায়ার্ড হয়ে যাচ্ছি।
কিন্তু আরো অনেক কিছুই জানানো বাকি।
এখন যা বলার শর্টকাটে বলব।

এবার বলি কি কি লাগবে,,

অনলাইনে কাজের জন্য যেটা সবথেকে
বেশি প্রয়োজন সেটা হচ্ছে ধৈর্য্য।
আপনার যদি সেটা না থাকে তাহলে
এই টিউটোরিয়াল ক্লোজ করে দিতে পারেন।
অনলাইনে ইনকাম আপনার জন্য নয়।
যদি ধৈর্য্য ধরে কাজ করতে রাজি থাকেন তাহলে
নিচের জিনসগুলো আপনার প্রয়োজন হবে।

১। সর্বনিম্ন 1GB RAM. সমৃদ্ধ কোন এন্ড্রয়েড মোবাইল। দুইটি মোবাইল থাকলে ডাবল ইনকাম করতে পারবেন এক্ষেত্রে VPN ব্যাবহার করা বাঞ্চনীয় হবে।

২। প্রতিদিন 2-4 ঘন্টা মোবাইলে কাজ করার মত সময়।

৩। প্রতিদিন আপনার 200-300 মেগাবাইট ইন্টারনেট খরচ করার মানসিকতা থাকতে হবে।

৪। পেমেন্ট নেওয়ার জন্য আপনার নিজের

একটি ব্যাংক একাউন্ট লাগবে।
অবশ্য পরিবারের অন্য কারো একাউন্ট দিয়েও
আপনি কাজ চালাতে পারবেন।

পোষ্ট বেশি বড় হয়ে যাচ্ছে। যাবার আগে চলুন Admob এ কাজ করার সুবিধা অসুবিধাগুলো এবার দেখে নেই।

অসুবিধা –

প্রথম অসুবিধা হচ্ছে এখানে ইন্টারনেট টা একটু বেশি লাগে। যাদের Wifi নেই তাদের জন্য প্রতিদিন 200-300 এমবি ম্যানেজ করা একটু কষ্টই হবে হয়তো। দ্বিতীয়ত আপনি সরাসরি
বিক্যাশ অথবা রকেটে পেমেন্ট নিতে পারবেন না। অনলাইন সাপোর্ট করে এমন কোন ব্যাংক একাউন্ট ব্যাবহার করতে হবে।
Google 100$ এর আগে কোন পেমেন্ট করে না।
আপনার একাউন্টে 10$ হলে Google আপনার ঠিকানায় একটি Verification Code পাঠাবে যা দিয়ে দিয়ে আপনার ব্যাংক একাউন্ট Verification করতে হবে । আপনি যদি প্রত্যন্ত গ্রামে থাকেন অথবা সঠিক ঠিকানা না ব্যাবহার করেন তাহলে এই কোড ঠিক ভাবে না পৌছানোর সমুহ সম্ভাবনা থাকে।

সুবিধা –

এটা Genuine ইনকাম। আপনার ইনকামে কোন দালাল ভাগ বসাতে পারবে না। যেমন কাজ করবেন তেমন টাকা পাবেন। প্রতিদিন 3-5$ আয় করা তেমন কঠিন কিছু না।
একাধিক মোবাইল থাকলে আপনার ইনকাম বাড়বে। এজন্য আপনাকে VPN. ব্যাবহার করতে হবে। (এক্ষেত্রে রিস্ক হয়তো আছে কিন্তু সঠিক নিয়মে Vpn ব্যাবহার করতে পারলে অনেক কিছুই করার আছে। VPN ব্যাবহার করা নিয়ে বিস্তারিত পোষ্ট। আরেকদিন করব) আমি ইন্ডিয়ার বেশ কয়েকজনকে চিনি যারা 4-5 টা মোবাইল দিয়ে প্রতিদিন 20-30$ ইনকাম করে।
আগ্রহ থাকলে আর Admob এ নিয়মিত গুতাগুতি করতে থাকলে 1-2 বছর পরে যে আপনি নিজেই একজন Developer হয়ে যাবেন না তার কোন নিশ্চয়তা নেই।

বিঃদ্রঃ —
অতি দুখেঃর সহিত জানাচ্ছি যে আমি নিজেই Admob থেকে পেমেন্ট পাইনি। 78$ হওয়ার পর আমার এক ফ্রেন্ডের কারনে গত চার দিন আগে আমার প্রথম একাউন্ট টা Google বন্ধ করে দেয়।
নিচে আমার নতুন একাউন্টের একটা ScreenShot দিলাম। এখানে আমার আজকের ইনকাম আর গত তিনদিনের মোট ইনকাম দেখে নিন।

পেমেন্ট প্রুফ না থাকা সত্ত্বেও এত কষ্ট করে এই পোষ্ট টা করেছি কারন Admob এর সত্যতা সবাই জানে। তবুও পেমেন্ট প্রুফ না দেয়ার কারনে যদি ভুয়া মনে হয় তাহলে আপনাদের এত মুল্যবান সময় নষ্ট করার জন্য আমাকে কয়েকটা গালি দিয়ে দিন।

ব্যাস আজকে এটুকুই,

যদি আপনাদের যথেষ্ট সাড়া পাই তাহলে এর পর থেকে সিরিয়ালি Admob Earning নিয়ে পোষ্ট করে যাব । আমার পরবর্তী পোষ্ট হবে Admob Account Create এবং Ad Unit Create করা নিয়ে।

সাথে থাকার জন্য ধন্যবাদ!!

এই পোষ্ট ট্রিকবিডিতেই প্রথম করলাম এমনকি আমার নিজের ব্লগেও দিইনি এখন পর্যন্ত তাই কপি করলে অনুমতি নিয়ে করতে হবে এবং ক্রেডিট দিতে হবে।

যদিও তেমন কিছুই নেই তবু আমার ব্লগ টা একটু ঘুরে আসাতে পারেন।Visit My Blog Here

Exit mobile version