আমাদের আজকের টিউটোরিয়ালটি প্রতিদিনের মত কোনো টিপস বা ট্রিকস, রিভিউ নিয়ে নয়, আজকের টিউটোরিয়ালটি হলো আমাদের এই দেশ বাংলাদেশ স্বাধীন হয়েছে আজ ৪৭ বছর হয়েছে। আর সেই উপলক্ষ্যে “ভালোবাসার বাংলাদেশ” নামে একটি পুরস্কার বিতরণী ইভেন্টের আয়োজন করা হয়েছে। যার স্পন্সর হচ্ছে স্কয়ার এবং মেডিয়াকম কোম্পানি। এই ইভেন্টে আপনি বাংলাদেশের নাগরিক হিসেবে অংশগ্রহণ করতে পারবেন এবং পুরস্কার জিততে পারবেন। এই ইভেন্টের প্রথম এবং প্রধান পুরস্কার হিসেবে রয়েছে ১০ লক্ষ টাকা। আর প্রতি দশজনের জন্য ল্যাপটপ এছাড়াও প্রতিদিন একটি করে আইফোন পুরস্কার হিসেবে রয়েছে। হয়তো আপনারা এই বিষয়টি বিভিন্ন টিভি চ্যানেলে বা পত্রপত্রিকায় দেখেছেন। যদিও দেখে থাকেন আমি শুধু আপনাদের এর মূল বিষয়টা বুঝানোর এবং জানানোর জন্যই এই টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি। আসলে এটা একটা প্রতিযোগিতার মত। প্রতিযোগিতামূলক হলেও মোটামুটি বিষয়টি একদম সহজ। তাই যে কেউই চাইলে এতে অংশগ্রহণ করতে পারেন। প্রতিযোগিতাটা হচ্ছে এমন, শুধু মাত্র নির্দিষ্ট যেকোনো একটা বিষয়ে আপনাকে একটা ১ মিনিটের ভিডিও তৈরি করে তা একটি সাইটে কিছু তথ্যসহ আপলোড করে দিতে হবে। ব্যাস, এটাই হচ্ছে প্রতিযোগিতার বিষয়।

এই ইভেন্টটির নাম হচ্ছে “Bhalobasharbangladesh” যা একটি ওয়েবসাইট। ওয়েবসাইটটির লিংক হচ্ছে – https://bhalobasharbangladesh.com এই সাইটটিতে আপনাকে আপনার মনমত একটা বিষয় নিয়ে সেটার উপর ১ মিনিটের একটা ভিডিও তৈরি করে আপলোড করে দিতে হবে। সাইটে ভিডিওটি আপলোড করার পরই আপনি এর একজন প্রতিযোগী হয়ে যাবেন এই আরকি। তো ভিডিও হতে পারে বিভিন্ন বিষয়ের উপর তবে বাংলাদেশের। যেমন: আমাদের মাতৃভূমির রূপ, প্রকৃতি, মানুষ-সংস্কৃতি, সাহসী অতীত, কারো কোনো ভালো কাজ বা ভালো উদ্যোগ, সফলতা ইত্যাদি নিয়ে ভিডিও তৈরি করতে পারেন।

এইবার আসুন এই বিষয়ে পুরোপুরিভাবে বিস্তারিত নিয়মাবলী জানতে উপরের স্ক্রিনশটটি দেখে নেই। অথবা এই https://bhalobasharbangladesh.com/terms লিংকে ভিজিট করে দেখে নেই। এখানে এর উদ্দ্যেশ্য, নিয়মকানুনসহ বিস্তারিত তথ্য রয়েছে।

উপরোল্লিখিত স্ক্রিনশট বা লিংক থেকে নিয়মকানুন পড়ার পর ঐ নিয়ম অনুযায়ী আপনার পছন্দমত একটা ভিডিও তৈরি করে নিন। তারপর ভিডিওটি আপলোড করতে এই https://bhalobasharbangladesh.com/ লিংকে ক্লিক করুন। তারপর উপরের স্ক্রিনশটের মত “ভিডিও আপলোড করুন” বাটনে ক্লিক করুন।

তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত একটি পেজ এসেছে। এখানে আপনার নাম, ইমেইল অ্যাড্রেস, ফোন নম্বর, জন্মতারিখ, ঠিকানা, ভিডিওর নাম, আপনি পুরুষ না মহিলা তা সঠিকভাবে পূরণ করুন। তারপর আপনার ভিডিওটি আপলোড দেওয়ার জন্য Choose File বাটনে ক্লিক করে ভিডিওটির লোকেশন সিলেক্ট করে দিন। তারপর “সাবমিট করুন” বাটনে ক্লিক করুন। ব্যাস, কিছুক্ষণ সময় নিয়ে আপনার ভিডিওটি আপলোড হয়ে যাবে। যদি সফলভাবে আপলোড হয় তাহলে আপনার ইমেইল অ্যাড্রেস এবং মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আর হ্যাঁ, ভিডিও বানানোর ধারণা পেতে মানে কিরকম ভিডিও বানাবেন, কিভাবে বানাবেন তার ধারণা পেতে এই https://bhalobasharbangladesh.com/archive/ লিংকে ভিজিট করুন এবং উপরের স্ক্রিনশটের মত একএক করে ভিডিওগুলি দেখে দেখে নিজে ভিডিও বানানোর ধারণা নিতে পারেন।

মনে রাখবেন, এই ইভেন্টটি চালু হওয়ার তারিখ থেকে আগামী ২০ দিন পর্যন্ত চালু থাকবে। অর্থাৎ আগামী ১৭ নভেম্বর ২০১৮ রাত ১২টা পর্যন্ত আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। তাই এরমধ্যে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে উক্ত কাজ সম্পাদনা করতে হবে। আশা করি বিষয়টি আমি আপনাদের ভালো করে বুঝাতে সক্ষম হয়েছি।

বিঃদ্রঃ আজকের টিউটোরিয়ালের পুরো বিষয় ভালো করে বুঝতে আমি আপনাকে অবশ্যই নিয়মকানুনের যে স্ক্রিনশট দিয়েছি বা লিংক দিয়েছি তা ভালো করে ফলো করতে হবে। তাহলেই আপনি নিজেনিজেই পুরো কাজটা সম্পাদন করতে পারবেন। এছাড়াও পুরস্কার ঘোষণার তারিখ, পুরস্কার বিষয়ক সকল তথ্যসহ অন্যান্য বিষয়ে জানতে পারবেন। আর তারপরও যদি কোনো জিজ্ঞাসা থাকে নিচের কমেন্ট বক্সের মাধ্যমে আমাকে জিজ্ঞেস করতে পারেন, যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব। আর হ্যাঁ, এই বিষয়ে কোনো জিজ্ঞাসা বা যোগাযোগ করতে চাইলে এই ফোন ০৮০০০৮৮৮০০০ নম্বরটি ব্যবহার করতে পারেন। এই ফোন নম্বরে একদম ফ্রিতে কল দিয়ে তাদের সাথে যোগাযোগ করতে পারবেন।

সৌজন্যে – বাংলাদেশের বিভিন্ন বিষয়ের উপর তৈরি করা বিভিন্ন ধরনের টিউটোরিয়াল পেতে এই – www.TutorialBD71.blogspot.com ব্লগ সাইটে ভিজিট করুন। এছাড়াও আমার নিজের তৈরি করা সকল পোস্ট পেতে এই –www.OwnTips.ml সাইটে ভিজিট করুন।

18 thoughts on "দেশ স্বাধীন হওয়ার ৪৭ বছর উপলক্ষে জিতে নিন ১০ লক্ষ টাকা, ল্যাপটপ ও প্রতিদিন ১টি করে আইফোন!"

  1. JOYGID ROY Contributor says:
    vai jan,,,apnr reply powaya jaba???
      1. JOYGID ROY Contributor says:
        আমার পোস্ট রিভিউ হচ্ছে না
        1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
          পোস্ট কয়টা করেছেন?
          1. JOYGID ROY Contributor says:
            5 ta korsi….
          2. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
            তাদের রুলস অনুযায়ী মানসম্মত পোস্ট করেছেন তো?
  2. rex boy Contributor says:
    TV tei 24hours dekhi😂btw…details a bolar jnne tnx
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      wlc. ar he ami boleci je tv & news paper ei niye daily biggapon dewa hoy. ami shudhu apnader basic darona ditei ei post koreci.
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      tnx. hmm try kore dekhen.
    1. OndhoKobi OndhoKobi007 Author says:
      from me….
      please review my post
      to admin….

Leave a Reply