আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ডিজিটাল অনলাইনের যুগে প্রত্যেকটি মানুষ ডিজিটালভাবে থাকতে ভালোবাসে। এমনকি ডিজিটাল ভাবে কাজকর্ম করতে বর্তমান সময়ে সবাই চাই। এমনকি অনলাইনে আয় করা টাও অনলাইনে বর্তমান সময়ে অসম্ভবের কিছু নয়।

অনলাইনে আয় করার জন্য নানা রকম উপায় বর্তমান সময়ে রয়েছে।যে উপায় গুলো কাজে লাগিয়ে আপনি ঘরে বসে অনলাইনে টাকা আয় করতে পারবেন।আমি সাধারণত অনলাইনে আয়ের নিয়েই এই ট্রিকবিডিতে বেশি আর্টিকেল লিখেছি। সেই ভাবে আজকেও দারুণ একটি উপায় নিয়ে আপনাদের সাথে হাজির হয়ে গেলাম।

কিভাবে আপনারা ছবি বিক্রি করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন? এই বিষয় নিয়ে আজকের আর্টিকেল। এখন আপনার কি মনে হচ্ছে,,, সত্যি কি ছবি বিক্রি করে অনলাইনে টাকা আয় করা যায়? বন্ধুরা বর্তমান সময়ে অনলাইনে ছবি বিক্রি করে আয় করার ব্যাপারে প্রায় অনেকেই জানেন,,, কিন্তু আপনি যদি একেবারেই নতুন হয়ে থাকেন তাহলে,,,হয়তো আপনার মনে প্রশ্ন আসতে পারে কিভাবে ছবি বিক্রি করে টাকা আয় করা যাবে?

আগেই বলে রাখি এই আর্টিকেলটি তাদের জন্য যারা একেবারেই অনলাইনে ছবি বিক্রি করে আয় সম্পর্কে কিছু জানে না। যদিও হয়তোবা অনেকেই এ বিষয়ে জেনে থাকতে পারেন তবে কেউ খারাপ মন্তব্য করবেন না। এই আর্টিকেলটি শুধুমাত্র যারা ছবি বিক্রি করে অনলাইন টাকা আয় করতে চাই (একেবারে নতুনদের জন্য)তো বন্ধুরা আপনারা যদি এ বিষয়ে বিস্তারিত জানতে চান অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

ছবি বিক্রি করে আয় সত্যি কি সম্ভব?

বর্তমান এই ডিজিটাল যুগে অসম্ভবের কিছু নেই বলে বলা যায়। কারণ হলো যতই দিন যাচ্ছে ততই মানুষের ডিজিটাল আরো বেশি ডিজিটাল হচ্ছে। সবকিছুই এখন ঘরে বসেই করা সম্ভব।এমনকি এই সময়ে বিভিন্ন পদ্ধতি কাজে লাগিয়ে অনেকেই নিজের ব্যবসা গুলো অনলাইনে করতে চাই। এমনকি দিন দিন এর চাহিদা মানুষের প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে।

বর্তমান এই সময়ে যারা অনলাইনে ব্যবসা করতে চাই তাদের নানা সময় নানা ধরনের ইমেজ বা ছবি প্রয়োজন হয়। তাছাড়া অনলাইনে যারা ওয়েবসাইট তৈরি করে কিংবা ইউটিউব চ্যানেল তৈরি করে। তাদের অনেক সময় ছবি অর্থাৎ লোগো ইমেজ এগুলো প্রয়োজন হয়। এভাবে করে অনলাইনে আরো নানারকম কাজে ছবির দরকার হয়ে থাকে।

ঠিক এ কারণেই বর্তমান সময়ে ছবি বিক্রি করে আয় অসম্ভবের কিছু নয়।অনলাইনে অনেকগুলো প্ল্যাটফর্ম রয়েছে যেগুলো এর চাহিদা দিয়ে থাকে। এই প্লাটফর্ম গুলো এমনভাবে তৈরি করা হয়েছে যেখানে আপনারা ছবি আপলোড করে আয় করতে পারবেন।তাই একথা থেকে আমরা স্পষ্ট প্রমাণ পাই অনলাইনে ছবি বিক্রি করে আয় অসম্ভবের কিছু নয়। যে কেউ চাইলে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারেন।

ছবি বিক্রি করে আয় কিভাবে করা যায়?

ছবি বিক্রি করে আয়ঃ আগে আমরা স্পষ্ট প্রমাণ পেয়েছি বর্তমান সময়ে ছবি বিক্রি করে আয় অসম্ভবের কিছু নয়। অনলাইনে ছবি বিক্রি করে আয় করার জন্য আপনার বেশ কিছু গুণ এবং জিনিসের প্রয়োজন হবে। এই জিনিসগুলো আপনার ভিতরে বা আপনার কাছে না থাকলে কখনো আপনি ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন না।

ছবি বিক্রি করে আয় করার জন্য যা যা প্রয়োজনঃ আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে সর্বপ্রথম আপনার অবশ্যই একটি স্মার্টফোন অথবা কম্পিউটার থাকতে হবে ভালো মানের। তাছাড়া ছবি বিক্রি করে আয় করার জন্য আপনার অবশ্যই ইন্টারনেট কানেকশন কিংবা ওয়াইফাই থাকতে হবে হাইস্পিডের। এমনকি আপনার ইচ্ছাশক্তি, ধৈর্য, পরিশ্রম, সততা এই গুনগুলো থাকতে হবে।

তাহলেই কেবল আপনি অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে পারবেন। তাছাড়া আপনার ভিতরে যদি ফোটোগ্রাফিরকোন ধারণা না থাকে তাহলে কিন্তু আপনি ছবি বিক্রি করে আয় করতে পারবেন না। কারণ হলো এটাই আপনার মূল কাজ ছবি বিক্রি করে আয় করার জন্য আপনার অবশ্যই ফটোগ্রাফার হতে হবে। আপনি যদি মূল কাজটি না জানেন তাহলে কি ফটো বিক্রি করে আয় করতে পারবেন?

তো বন্ধুরা মূল কথা হল ফটো বিক্রি করে আয় করার জন্য উপরের জিনিস এবং কোনগুলো এবং ফটো সম্পর্কে আপনার নলেজ থাকতে হবে। তাহলেই কেবল আপনি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। বন্ধুরা এবার আমরা জানবো কিভাবে ছবি বিক্রি করে অনলাইনে টাকা আয় করা যায় সেটা? তাই এখন আর একটু মন দিয়ে পড়বেন।

ছবি বিক্রি করে টাকা আয় করার উপায়?

ছবি বিক্রি করে ইনকাম শুরুঃআপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে,এমন একটি প্ল্যাটফর্ম এর সাথে যুক্ত হতে হবে যেখানে ছবি বিক্রি করে আয় করা যায়।অনলাইনে বর্তমান সময়ে প্রচুর পরিমাণে প্লাটফর্ম বা ওয়েবসাইট রয়েছে। যেখান থেকে ছবি বিক্রি করে টাকা আয় করা যায়।

এ কারণে সর্বপ্রথম আপনাকে সেইসব প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে যেখানে ছবি বিক্রি করে আয় করা যায়। এবার এই প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হওয়ার পর সেখানে আপনি কি হাই কোয়ালিটি ছবি আপলোড করতে হবে। সে প্লাটফর্ম গুলোতে আপনার ভিডিও রিভিউ করার পর পাবলিশ করা হবে।

যদি আপনার ফটোটি তাদের পছন্দ হয় তাহলে অবশ্যই আপনার ছবিটি প্রকাশ করে দেওয়া হবে। তারপর আপনার ছবিটি যদি কেউ ক্রয় করতে চাই তাহলে খুব সহজেই পারবে। যতবার আপনার প্রকাশ করা ছবিটি গ্রাহকেরা ক্রয় করবে। ওই কোম্পানি হতে আপনার তথ্য কমিশন আসবে। শুধুমাত্র একটি ছবি একবার ক্রয় করার জন্য অনেক কোম্পানি 20 সেন্ট থেকে 3 ডলার পর্যন্ত কমিশন দিয়ে থাকে।

তাই এভাবে করে আপনারা অনলাইনে খুব সহজে ছবি বিক্রি করে সহজে আয় করতে পারেন।আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করা যায় সেটা। যদি বুঝতে কোথাও অসুবিধা হয় তাহলে কমেন্ট করতে একদমই ভুলবেন না।

Adobe Stock

এই প্লাটফরমটি অনলাইনে ছবি বিক্রি করে আয় করার অন্যতম একটি প্ল্যাটফর্ম। বর্তমানে এই প্লাটফর্মে আপনারা সহজেই যুক্ত হয়ে ছবি বিক্রি করে আয় করতে পারবেন। এই প্লাটফর্মে প্রতিদিন বিভিন্ন দেশের লোকেরা বিভিন্ন জায়গা থেকে ভিজিট করে। শুধুমাত্র ছবি ক্রয় করার জন্য প্রায় লক্ষাধিক লোকেরা এই ওয়েবসাইটে আসে।

এই ওয়েবসাইটে আপনারা সম্পূর্ণ ফ্রীতে একটি অ্যাকাউন্ট তৈরি করে।এই প্লাটফর্মে ছবি আপলোড করার পর বিক্রি করে আয় করতে পারবেন আনলিমিটেড। শুরুতেই আপনার ছবি বিক্রি করার 30% কমিশন আসবে। অর্থাৎ শুরুর দিকেই প্রতিটা ছবি বিক্রি হওয়ার কারণে কোম্পানি হতে আপনার একাউন্টে 30 শতাংশ কমিশনার দিবে।

এমনকি এই প্লাটফর্মে আপনারা টাকা উত্তোলন খুব সহজেই করে নিতে পারবেন। নির্দিষ্ট পরিমান অ্যামাউন্ট আপনার একাউন্টে হলেই আপনি টাকা উত্তোলন করতে পারবেন। এমনকি সরাসরি এই ওয়েবসাইট বা প্লাটফর্ম থেকে পেপাল একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করা যায়।তাই আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারেন।

আর্টিকেল এর শেষ কথা

এতক্ষণ আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। দয়া করে কেউ খারাপ মন্তব্য করবেন না।এই আর্টিকেলটি শুধুমাত্র তাদের জন্য যারা অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে চাই? (একেবারে নতুনদের জন্য) তাই দয়া করে কেউ খারাপ মন্তব্য করবেন না।

আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে সেটা আমাকে বলবেন অবশ্যই। বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে অন্য কোন আর্টিকেলে আবার আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

4 thoughts on "অনলাইনে ছবি বিক্রি করে আয় করার উপায় (নতুনদের জন্য)"

  1. Bijoy Bijoy Contributor says:
    Sketch art sell kora Jai emn Kno website ki ache …takle share please ..!♥️
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Ok thanks
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Welcome!

Leave a Reply