আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। অনলাইনে টাকা ইনকাম করার অনেক রকম পদ্ধতি রয়েছে।যে কেউ চাইলে অনলাইনে বর্তমান সময়ে যে কোন পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করতে পারে। অনলাইনে টাকা ইনকাম করার অন্যতম একটি পদ্ধতি হলো ছবি বিক্রি। হ্যাঁ বন্ধুরা অনলাইনে টাকা ইনকাম করার অন্যতম পদ্ধতি ছবি বিক্রি । যে কেউ চাইলে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারে।

আমরা আজকের আর্টিকেল থেকে শিখতে বা জানতে চলেছি,,, অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার বিশ্বস্ত কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে। যেখানে আপনারা সহজেই আপনাদের ছবিগুলো বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। এই সময়ে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে সহজেই ছবি বিক্রি করে আয় করা যায়।

তবে বেশিরভাগ ওয়েবসাইট ফেইক হয়ে থাকে। মানে আপনাকে তারা বেশি ইনকামের কথা বলে কাজ করিয়ে নিবে,,, এবং পরবর্তীতে তারা আপনাকে পে করবে না। অর্থাৎ তারা আপনি কি কাজ করেন এরপর টাকা দিবেনা। তাই আপনি যদি ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান তাহলে,

অবশ্যই এমন কোন ওয়েবসাইটে আপনাকে যুক্ত হতে হবে। যেখানে অবশ্যই তারা যেন আপনাকে ছবি বিক্রি করে আয় করার সুযোগ দেয়। এবং সে ওয়েবসাইটটি যেন ট্রাস্টেড বা বিশ্বস্ত হয়। এই ধরনের কোম্পানি বা ওয়েবসাইটে আপনারা কাজ করে সহজেই, অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে পারবেন আশা করি।

প্রিয় বন্ধুরা, ছবি বিক্রি করে ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে দৈনিক দুই থেকে 4 ঘন্টা সময় দিতে হবে। এবং অবশ্যই আপনার দেওয়া ছবিগুলো যেন অবশ্যই অবশ্যই মানুষের প্রয়োজন হতে হবে। কেননা কেউ যদি আপনার ছবি ক্রয় না করে তাহলে আপনার ইনকাম আসবে না। তো চলুন এবার আমরা জেনে নেই অনলাইনে ছবি বিক্রি করে আয় করার বিশ্বস্ত এবং জনপ্রিয় কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জেনে নিন ।

**Etsy.com

সর্বপ্রথম আমাদের তালিকায় এই ওয়েবসাইটে রয়েছে। এই ওয়েবসাইটটি আজ থেকে নয় বরং অনেক বছর ধরে অনলাইনে রয়েছে। এই ওয়েবসাইটে বিভিন্ন ক্যাটাগরির ছবি রয়েছে। এমনকি এই ওয়েবসাইটের ডেইলি 5000 প্লাস ভিজিটর আসে। শুধুমাত্র ছবি ক্রয় করার জন্যই প্রচুর পরিমাণে এই ওয়েবসাইটে ভিজিট করে।

তাছাড়া এই ওয়েবসাইটে‌ আপনারা সরাসরি ছবি বিক্রি করে ইনকাম করার সুযোগ পাবেন। এই ওয়েবসাইটে ইনকাম করার পূর্বে আপনাকে এই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার ব্যক্তিগত কিছু ইনফরমেশন প্রয়োজন হবে।আপনার ব্যক্তিগত কিছু ইনফরমেশন দিয়ে সহজে এই ওয়েবসাইটে আপনারা যুক্ত হতে পারবেন।

তারপর এই ওয়েবসাইটে আপনাকে কিছু ছবি আপলোড করতে হবে। আপনার ছবিগুলো এই ওয়েবসাইটের সাপোর্টাররা রিভিউ করবে। এবং কিছুদিনের ভিতর আপনার ফলাফল জানিয়ে দেওয়া হবে। তারপর থেকে আপনারা এই ওয়েবসাইটের কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করে। সহজেই সেখানে ছবি পাবলিশ করতে পারবেন। আপনার এই ছবিগুলো লিস্টিং করা হবে।

এবং যে কেউ চাইলে তখন আপনার ছবিগুলো ক্রয় করতে পারে। যত লোক আপনার ছবি ক্রয় করবে ততই এই ওয়েবসাইট থেকে আপনারা কমিশন পেতে থাকবেন। এই ওয়েবসাইটে সর্বোচ্চ ছবির মূল্য হিসেব করে 30% পর্যন্ত কমিশন আপনার একাউন্টে যোগ করা হবে। এমনকি এই ওয়েবসাইটটি বর্তমানে খুবই জনপ্রিয় এবং বিশ্বস্ত।তাই আপনারা চাইলে এই ওয়েবসাইটে যুক্ত হবে সহজে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

**Deposit Photo.com

এই ওয়েবসাইট থেকে আপনারা সরাসরি ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। এই ওয়েবসাইটে অনেকেই প্রতি মাসের টাকা প্রতি মাসে তুলে নিতে পারে। এমনকি এই ওয়েবসাইটের প্রতি মাসে সর্বোচ্চ 500 ডলার পর্যন্ত ইনকাম করা যায়।এমনকি এই ওয়েবসাইটটি সবার জন্য উন্মুক্ত।যে কেউ চাইলে এর ওয়েবসাইটে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারে।

এই ওয়েবসাইটে যদি আপনারা ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে,প্রথমেই এই ওয়েবসাইটে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তবে হ্যাঁ এখানে যে ইনফরমেশন গুলো চাইবে, সেই ইনফরমেশন গুলো অবশ্যই রিয়েল দিবেন। কেননা যেকোনো প্রয়োজনে এই ইনফর্মেশন গুলো দিয়ে তারা আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করবে।

তাই অবশ্যই এই ওয়েবসাইটে রিয়েল ইনফরমেশন দিয়ে রেজিস্ট্রেশন করে নিবেন কাজ করার জন্য।এই ওয়েবসাইটে আপনারা কন্ট্রিবিউটর একাউন্ট একটিভ করে সহজে ইনকাম শুরু করতে পারবেন। আপনার দেওয়া ছবিগুলো যদি কোনো ক্রেতাগণ ক্রয় করে, তাহলে এই ওয়েবসাইট থেকে সর্বোচ্চ 40 পার্সেন্ট পর্যন্ত কমিশন আপনার একাউন্টে যোগ করা হবে।

এই ওয়েব সাইটে প্রচুর পরিমাণে একটিভ মেম্বার রয়েছে। এই ওয়েবসাইটে অনেকেই প্রতিদিন প্রায় সর্বোচ্চ 1,000 টাকা পর্যন্ত ইনকাম করতে পারে। তাছাড়া এই ওয়েবসাইটে আপনারা সহজে টাকা উত্তোলন করে নিতে পারবেন। কেননা এই ওয়েবসাইটে যেকোনো দেশের ব্যাংক একাউন্ট দ্বারা সহজে টাকা উত্তোলন করা যায়।তাই আপনারা চাইলে এই ওয়েবসাইটের যুক্ত হয়ে সহজেই ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

**Shutterstock.com

জনপ্রিয় প্ল্যাটফর্মের সবচেয়ে অন্যতম ওয়েবসাইট এটি। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট এই ওয়েবসাইট। এই ওয়েবসাইটে এখনও পর্যন্ত 500 মিলিয়ন এর উপরে ছবি ইমেজ রয়েছে। এবং প্রতিনিয়ত এই ওয়েবসাইটে প্রচুর পরিমাণে ভিজিটর আসছে। এই ওয়েবসাইট অনলাইনে প্রায় 5 থেকে 7 বছর ধরে রয়েছে।

শুরুতে এবং বর্তমান সময়ে এই ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম।এই ওয়েবসাইটে শুধু ছবি বিক্রি করে নয় অনেক রকম পদ্ধতিতে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে। এমনকি এই সাইটে আপনারা ভিডিও তৈরি করে ইনকাম করতে পারবেন।বলা যায় এই ওয়েবসাইটে ইনকাম করার পদ্ধতি আরো অনেক বেশি রয়েছে অন্যান্য ওয়েবসাইটের তুলনায়।

এই ওয়েবসাইটে মাত্র একটি ছবি দিয়ে সর্বোচ্চ 500 ডলার পর্যন্ত ইনকাম করা যায়। আপনার একটি ছবি কেউ ক্রয় করলে সর্বোচ্চ 30 শতাংশ পর্যন্ত কমিশন পাবেন। তাই যারা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান,,,তারা নিঃসন্দেহে এ প্লাটফর্ম বা ওয়েবসাইটের যুক্ত হয়ে কাজ করতে পারেন। আশা করি আপনারা এই ওয়েবসাইটের সহজে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

**Getty Images.com

গেটটি ইমেজ ওয়েবসাইট অনলাইন জগতের সেরা একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে ও প্রচুর পরিমাণে ছবি বা ইমেজে রয়েছে। অনলাইনে মানুষের প্রয়োজনীয় প্রায় সকল ধরনের ইমেজ এই ওয়েবসাইটে প্রচুর পরিমাণে পাওয়া যায়। এমনকি এই ওয়েবসাইট আপনাকে সরাসরি ছবি বিক্রি করে ইনকাম করার সুযোগ দিবে।

যে কেউ চাইলে এই ওয়েবসাইটের যুক্ত যুক্ত হয়ে ছবি বিক্রি করে ইনকাম করতে পারবে।এই সাইটে যুক্ত হওয়ার জন্য আপনার এনআইডি কার্ড অনুযায়ী কয়েকটি ইনফরমেশন প্রয়োজন হবে। এই ইনফরমেশন দিয়ে সহজে এই ওয়েবসাইটে আপনারা যুক্ত হতে পারবেন।যুক্ত হওয়ার পর এই ওয়েবসাইটে আপনাকে কন্ট্রিবিউটর একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

মানুষের প্রয়োজনীয় ইমেজগুলো আপনার একাউন্টে পাবলিশ করতে হবে। যদি কোন লোক আপনার এই ছবি বা ইমেজগুলো ক্রয় করে তাহলে, এই ওয়েবসাইট থেকে আপনারা সর্বনিম্ন 10 শতাংশ কমিশন পাবেন। তাছাড়া এই ওয়েবসাইটে যেকোনো দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে।তাই যে কেউ চাইলে এই ওয়েবসাইটে যুক্ত হয়ে সমাজের সব বিক্রি করে টাকা ইনকাম করতে পারে।

**Istockphoto.com

সর্বশেষে আমরা এই ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। এই ওয়েবসাইট থেকেও আপনারা সরাসরি ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।প্রথমেই আপনাকে এই ওয়েবসাইটের কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এবং সেখানে বিভিন্ন ধরনের ছবি পাবলিশ করতে হবে। আপনার ছবিগুলো পাবলিশ হওয়ার জন্য, এই ওয়েবসাইটের এডমিনরা আপনার ছবিগুলো রিভিউ করবে।

রিভিউ করার কয়েকদিনের ভিতরে ফলাফল পেয়ে যাবেন। এবং সেখান থেকেই আপনার একাউন্ট এপ্রুভ হয়ে গেলে। বিভিন্ন ধরনের ছবিগুলো সেখানে আপনারা পাবলিশ করতে পারবেন সহজেই। তারপর আপনার ছবিগুলো লিস্ট আকারে দেখানো হবে। আর এই জায়গা থেকে যে কেউ চাইলে আপনার ছবি ক্রয় করতে পারে। যদি আপনার এই ওয়েবসাইটের থেকে কোন ছবি কোন গ্রাহক ক্রয় করে তাহলে,

এই ওয়েবসাইট থেকে আপনারা সর্বোচ্চ 40 শতাংশ পর্যন্ত কমিশন পাবেন। এবং মাত্র 100 ডলার হলে এই ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করতে পারবেন। এই ওয়েবসাইটে বিভিন্ন কারেন্সিতে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে। এমনকি এই ওয়েবসাইটটি বর্তমান সময়েও খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম।আপনারা চাইলে নিঃসন্দেহে এই ওয়েবসাইটে যুক্ত হয়ে,,, সহজে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

আমাদের আজকের আর্টিকেলে আমরা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার,, কয়েকটি জনপ্রিয় এবং বিশ্বস্ত ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি। আপনারা চাইলেই এই ওয়েবসাইটগুলোতে যুক্ত হয়ে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন এবং মতামত থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন।

তবে দয়া করে কেউ খারাপ মন্তব্য করবেন না। কেননা একটি আর্টিকেল পাবলিশ করতে আমাদের বেশ ভালই পরিশ্রম করতে হয়। আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

13 thoughts on "Photo বিক্রি করে টাকা ইনকাম করার জনপ্রিয় ও বিশ্বস্ত ওয়েবসাইট"

  1. খুবই সুন্দর এবং তথ্যবহুল পোস্ট !
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Thanks
  2. Robin_Raza Contributor says:
    যারা গ্রাফিক ডিজাইন শিখতে চাচ্ছেন তাদেরকে আমাদের চ্যানেলটি ঘুরে আসার জন্য আমন্ত্রণ রইলো। গ্রাফিক ডিজাইন এর সম্পূর্ণ কোর্স আপলোড করা হয়েছে। https://youtube.com/channel/UCi01Z9dc2DuNZilcIkW9S3Q
    1. Emrus Legend Author says:
      স্প্যাম?
  3. MD Shakib Hasan Author says:
    আপনার ফেসবুক আইডি লিংক দেন
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      কোন প্রয়োজনে ইমেইলের মাধ্যমে এসএমএস করুন। [email protected]
  4. Prottoy Saha Contributor says:
    nogod a payment dey emon kono site ase?
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Post korci akta
    2. Prottoy Saha Contributor says:
      kothay?
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Thanks
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      ?

Leave a Reply