লিংক শর্ট করে টাকা ইনকাম করার কথা বললে, কেনা করতে ইচ্ছুক হয় কাজটি করার। বন্ধুরা আজকে আমরা লিংক শর্ট করে টাকা ইনকাম করার, বিষয়টি নিয়ে আজকের আর্টিকেল এর বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। যদিও বিষয়টি সম্পর্কে কেউই জানতে বাকি নেই। কিন্তু কিছু কিছু লোক যদি এ বিষয়টি সম্পর্কে একেবারেই অজ্ঞ থাকেন,

তাদের জন্য সংক্ষিপ্ত আকারে আমরা সকল বিষয় নিয়ে আলোচনা করব। যাতে করে আপনারা স্পষ্ট ধারণা পেতে পারেন, লিং শর্ট করে আসলে কিভাবে টাকা ইনকাম অনলাইনে করতে হয়। সুতরাং আমরা আজকের এই আর্টিকেল থেকে শিখতে কিংবা জানতে চলেছি, লিংক শর্ট জিনিসটা আসলে কেমন? বা লিংক শট কিভাবে করে? লিংক শর্ট করে টাকা ইনকাম কিভাবে করতে হয়? এই পুরো বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করবো আশা করি!

লিংক শর্ট জিনিসটা আসলে কি?

লিংক শর্টঃ এটি যদি বোঝাতে যায় তাহলে একটি উদাহরণ নিয়ে আলোচনা করি চলুন। ধরুন একটি কোম্পানির ভিজিটর প্রয়োজন, তাই আপনাকে মেম্বার হিসেবে নিল এবং তার বিনিময় আপনাকে কিছু কাজ করতে হবে। আপনি যদি তাদের কাজটি করতে পারেন তাহলে তার জন্য, ওই কোম্পানি আপনাকে কিছু কমিশন বা প্রমোশন দিবে। এ কারণেই কোম্পানিটি আপনাকে বলল আপনার কাজটি হলো।

আপনার এই লিঙ্ক বানিয়ে গ্রাহকের কাছে পৌঁছে দিন। যাতে করে আপনার লিংকে ক্লিক করে আমাদের প্লাটফর্ম বা কোম্পানিতে তারা ভিজিট করে। ঠিক এভাবে করেই কিন্তু আপনি কাজটি তাদের কোম্পানির করতে পারছেন। সুতরাং আপনি যে কাজটি করলেন একটি লিংক বানিয়ে, আপনি নিদৃষ্ট কারোর কাছে পাঠিয়ে সেখান থেকে তার ভিজিটি বানিয়ে নিলেন, এভাবে করেই সাধারণত লিংক শরট করে ইনকাম করা যায়।

সুতরাং আশা করব আপনারা, লিং শট কিভাবে করতে হয়? লিং শর্ট করে কিভাবে প্রচার করতে হয়? এই বিষয়টি একটু হলেও আপনার নোলেজে এসে গিয়েছে! বন্ধুরা লিং শট কিন্তু এটাই, আপনি আপনার মন মত কোন একটি লিঙ্ক নিয়ে, সেটি মানুষের কাছে প্রচার করে ভিজিটর বানানো, এবং সেইসাথে কিন্তু লিংক শর্ট করে আপনি ইনকাম করতে পারছেন! চলুন এখন আমরা লিংক শট কিভাবে অনলাইনে করে? এ বিষয়ে জানার চেষ্টা করি!

অনলাইনে কিভাবে লিংক শর্ট করে?

এখন আপনি যেহেতু অনলাইনে, লিংক শর্ট করে ইনকাম করতে চাচ্ছেন। সেহেতু এখন ব্যাপারটি হলো অনলাইনে কিভাবে লিংক শর্ট করে? ব্যাপারটি একেবারে সিম্পিল, ধরুন আপনি একটি ইউ আর এল নিলেন, যেখানে আপনি কাজ করতে ইচ্ছুক হবেন ওই কোম্পানি আপনার! ওই ইউআরএলটি নিয়ে শর্ট করে দিবে! অর্থাৎ আপনার পুরোপুরি লিংকটি তাদের প্লাটফর্মে কাজে লাগিয়ে পাতার মাধ্যমে!

তারা আপনার লিঙ্ক এ শর্ট করে দিবে। এবার আপনার কাজ হচ্ছে এই লিংকটি বন্ধু বান্ধবী কিংবা, আত্মীয়-স্বজন এদের কাছে শেয়ার করা। যদি তারা আপনার দেওয়া শর্ট লিংকে ক্লিক করে, তাহলে সাধারণত ওই কোম্পানির একটি নীতি বা নিয়ম রয়েছে। যদি আপনি সেটি তাদের কাছ থেকে পূরণ করতে পারেন তাহলে অবশ্যই, আপনিও তাদের কাছ থেকে ভিজিটর বানিয়ে ইনকাম করতে সক্ষম হবেন ওই কোম্পানি থেকে।

বন্ধুরা যদিও কোম্পানির কথা বলছি, তবে কথা হলো সেটি কো বই আড়য়ন কোম্পানি যেটা, আমাকে এই কাজটি করার ,সুযোগ দিবে? বা এতোক্ষনে আপনার মনে একটু উঁচু।হলেও প্রশ্ন আসতে পারে এটা, আপনি কোথায় এই ধরনের কাজ অনলাইঠ্ব পাঠ ক টপ লোনে খুঁজে পাবেন? অর্থাৎ লিংক শর্ট করে টাকা প্টইনকাম করার প্লাটফর্ম ধ গোটা টপ ত্র পর স‌কোনটি? সেটি কিভাবে আমি খুজে পাব! সেটি বিশ্বস্ত হবে কিনা টাকা কিভাবে দিবে! হাজারো প্রশ্ন যদি আপনার মনে থাকে তাহলে চলুন এ বিষয়ে জানার চেষ্টা করি!

অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করার কম্পানি?

লিংক শর্ট করে টাকা ইনকামঃ বর্তমানে অনলাইনে প্রচুর পরিমাণে কোম্পানি রয়েছে। যেখানে আপনারা চাইলেই, লিংক শর্ট করে টাকা ইনকাম করতে পারবেন। বৈদেশিক প্লাটফর্মে বেশিরভাগ লোক কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। তবে বাংলাদেশেও কয়েকটি প্ল্যাটফর্ম পাওয়া যায় যেখানে আপনারা, সহজে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে পারবেন।

তবে বাংলাদেশি বেশিরভাগ কোম্পানির প্ল্যাটফর্ম রিয়েল না হয়ে ফেইক হয়। অর্থাৎ তারা আপনাকে নিয়ে তাদের প্ল্যাটফর্ম এর কাজগুলো করে নেবে, কিন্তু পরবর্তীতে তারা আপনাকে পেমেন্ট নাও করতে পারে। অথবা তারা আপনাকে বেশি টাকার লোভ দেখিয়ে তাদের কাজগুলো করিয়ে, আপনাকে পেমেন্ট দেওয়ার সময় তারা প্রেমেন্ট করতে চাইবে না। ঠিক এ কারণেই আমরা, দেশি প্লাটফর্মে কাজ না করে বৈদেশিক প্লাটফর্মে কাজ করব। তবে যদি আপনার ইচ্ছাশক্তি থাকে তাহলে অবশ্যই আপনি রিং শর্ট করে ইনকাম করতে সক্ষম হবেন।

লিংক শর্ট করে টাকা ইনকাম করার বৈদেশিক প্ল্যাটফর্ম?

লিংক শর্ট করে ইনকামঃ লিংক শর্ট করে টাকা ইনকাম করার জন্য, বৈদেশিক অনেক ধরনের প্লাটফর্ম পাওয়া যায়। তার ভেতর, উল্লেখযোগ্য দুটি প্ল্যাটফর্ম সম্পর্কে আপনাদেরকে বলবো। যদিও প্ল্যাটফর্ম সম্পর্কে তেমন কিছু জানা নেই। তাই আপনারা প্ল্যাটফর্ম সম্পর্কে গুগল কিংবা ইউটিউবে আগে বিস্তারিত জেনে নিবেন। তারপর আপনার ইচ্ছা থাকলে আপনি প্ল্যাটফর্মগুলোতে কাজ করতে পারেন।

কি বন্ধুরা আমরা সাধারনত, লিংক শর্ট করে টাকা ইনকাম করার যে দুটি প্ল্যাটফর্ম সম্পর্কে বলবো, এগুলো নিচে দেওয়া হল।

১. Al.ly

২. Uiz.io

১. Al.ly লিংক শর্ট করে টাকা আয় করার দারুন প্ল্যাটফর্মঃ বন্ধুরা এই প্লাটফরমটি লিংক শর্ট করে টাকা ইনকাম করার একটি ওয়েবসাইট। এখানে আপনারা চাইলেই লিংক শর্ট করে টাকা ইনকাম করতে পারবেন। অন্যান্য প্ল্যাটফর্ম এর চেয়ে এ প্লাটফর্ম কি একটু ভিন্ন, অর্থাৎ আপনারা এই প্লাটফর্মে, লিং শর্ট করে কাজ করলে অবশ্যই পেমেন্ট পাবেন। কারণ বিশ্বাসযোগ্য ওয়েবসাইট প্রায় অনলাইনে অনেক বছর ধরে বিদ্যমান।

২. Uiz.io লিংক শর্ট করে আয় করার আরো একটি প্ল্যাটফর্মঃ হ্যাঁ বন্ধুরা এ টি ও লিং শর্ট করে টাকা ইনকাম করার একটি ওয়েবসাইট। যদি ওয়েবসাইট সম্পর্কে আপনাদের আগেই বলেছি, আপনারা ওয়েবসাইট সম্বন্ধে গুগলে কিংবা ইউটিউবে অনুসন্ধান করে নিবেন। কেননা ওয়েবসাইটগুলো সম্পর্কে আমার তেমন কোন ধারণা নাই। তাছাড়া আমি নিজেও এই ওয়েবসাইটে কখনো কাজ করিনি।

তবে এটুকু নিশ্চিত বলতে পারি যে, সরাসরি আপনারা এই প্ল্যাটফর্ম গুলোর মাধ্যমে, লিংক শর্ট করে টাকা ইনকাম করার পাশাপাশি। অবশ্যই বিশ্বস্ত প্লাটফর্মে কাজ করবেন। তাছাড়া এ প্লাটফর্ম কিও অনলাইন জগতে, অনেক বছর ধরে বিদ্যমান। তাই আপনারা যারা অনলাইনে রিকসট করে টাকা ইনকাম করার ইচ্ছুক। তারা চাইলেই এই প্ল্যাটফর্মগুলোতে কাজ করতে পারেন। আশা করি আপনারাই প্ল্যাটফর্মগুলোতে ফিল্ম শর্ট করে ইনকাম করলে, প্রেমেন্ট নিয়ে কোনো সমস্যা হবে না।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা?

প্রিয় বন্ধুরা, আজকে আমরা সাধারণত লিংক শর্ট করে টাকা ইনকাম করার। কয়েকটি মাধ্যম বা বিষয় নিয়ে আলোকপাত করেছি। আপনারা যারা অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে চান। তারা চাইলে উপরোক্ত দুটি প্লাটফর্মে কাজ করতে পারেন। কারণ উপরোক্ত দুটি প্ল্যাটফর্ম ফিল্ম শর্ট করে টাকা ইনকাম করার বিশ্বস্ত প্লাটফর্ম বা ওয়েবসাইট। আর হ্যাঁ অবশ্যই আপনারা যারা এই প্ল্যাটফর্মগুলোতে কাজ করবেন, তারা গুগলে কিংবা ইউটিউবে এ প্লাটফর্ম সম্পর্কে আগে বিস্তারিত জেনে নিবেন।

তারপর আপনি ইচ্ছুক হলে প্ল্যাটফর্মগুলোতে কাজ করবেন। আরেকটি বিষয় অবশ্যই খেয়াল রাখবেন যে, ওয়েবসাইটগুলোতে ইনকাম করার জন্য নিয়ম-নীতি রয়েছে। যে নিয়ম-নীতি ইনকাম এর উপর খুবই গুরুত্ব দেয়। আশা করব আপনারা যারা এই প্ল্যাটফর্মগুলোতে কাজ করবেন, তারা তাদের প্ল্যাটফর্মের নিয়ম-নীতি মেনে কাজ করবেন। এতক্ষণ আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন। আশা করি আবার অন্য কোন আর্টিকেলে দেখা হবে।

7 thoughts on "লিংক শর্ট করে টাকা ইনকাম করার সঠিক গাইড?"

    1. Md Manik Author Post Creator says:
      Thanks
  1. max niloy Author says:
    ভাইয়া আপনার ফেসবুক আইডিটা দেওয়া যাবে..!
    আপনার সাথে একটু কথা ছিলো।
  2. max niloy Author says:
    vaiya md shakil ahamed theke request diyechi.
    Msg kora jacce na apnar profile lock.
    Aktu accept koron please.
    1. Md Manik Author Post Creator says:
      Hmm

Leave a Reply