আমরা হয়তো প্রায় সবাই জানি, গুগল এডসেন্স একাউন্টে পিন ভেরিফিকেশন এবং ব্যাংক একাউন্ট সংযোগ থাকলে এডসেন্স একাউন্টে কমপক্ষে 100 ডলার যে মাসে কমপ্লিট হবে, তার পরের মাসের 21 তারিখে এডসেন্স অটোমেটিক ব্যাংক একাউন্টে পেমেন্ট করে দিবে ।

কিন্তু সমস্যা হল যে ব্যাংক একাউন্টে টাকাটা পাঠিয়েছে অর্থাৎ আপনি যে ব্যাংক একাউন্ট এডসেন্সে সংযোগ করেছেন ওই ব্যাংক এর জন্য আপনার টাকাটা হাতে পেতে অনেক দেরি হতে পারে । আবার কিছু কিছু ব্যাংক 21 তারিখে পেমেন্ট করার পরপরই খুব দ্রুত টাকা একাউন্টে চলে আসে ।

আরো পড়ুনঃ

হিন্দু ছেলেদের নাম

বর্তমানে বাংলাদেশের প্রায় সকল ব্যাংক ইন্টারন্যাশনাল । তাই গুগল অ্যাডসেন্সের টাকা প্রায় সকল ব্যাংকের মাধ্যমে উত্তোলন করা যায় । তবে কিছু কিছু ব্যাংকে অ্যাডসেন্সের টাকা উত্তোলনের সুবিধা অনেক বেশি ।

এর মধ্যে –

  • ডাচ-বাংলা ব্যাংক
  • ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড
  • ইস্টার্ন ব্যাংক
  • সিটি ব্যাংক
  • প্রাইম ব্যাংক ইত্যাদি

তবে অন্যান্য ব্যাংকের তুলনায় ডাচ বাংলা ব্যাংক বর্তমানে অনেক সময় নিচ্ছে , অ্যাকাউন্ট এ টাকা আসতে কমপক্ষে 7 8 দিন লাগে । আর অনান্য ব্যাংকে 3 দিন এর মত । আর ডাচ বাংলা ব্যাংকে প্রতি ডলার 83 টাকা 95 পয়সা করে দেয় ।

সে দিক থেকে অন্যান্য ব্যাংকে টাকা একাউন্টে জমা হতে অনেক সময় কম লাগে । তবে আমি আপনাকে সাজেস্ট করব ইসলামী ব্যাংক ব্যবহার করার কথা ।

এটা কিন্তু সরাসরি ইসলামিক ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে একাউন্ট হতে হবে । কারণ ইসলামী ব্যাংকের নামে সাত-আটটা অন্যান্য ব্যাংক রয়েছে । আপনারা সরাসরি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে একাউন্ট করবেন ।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড গুগোল অ্যাডসেন্সে সংযোগ করলে 21 তারিখে পেমেন্ট করার 2 – 3 বিজনেস দিনের মধ্যে আপনার অ্যাকাউন্টে টাকা জমা হবে ।

গুগল এডসেন্স এর টাকা উত্তোলনের জন্য বাংলাদেশের কোন ব্যাংক কত টাকা চার্জ কাটে

দেখুন গুগল এডসেন্স এর টাকা উত্তোলনের জন্য বাংলাদেশের কোন ব্যাংক চার্জ কাটে না । তবে আপনার অ্যাকাউন্ট রিলেটেড যে সকল চার্জ রয়েছে সেগুলো আলাদা ব্যাপার । যেমনঃ- যেকোনো ব্যাংকের কার্ড ব্যবহার করলে ওই কার্ডের বাৎসরিক চার্জ ইত্যাদি ইত্যাদি । কিন্তু গুগল এডসেন্স থেকে টাকা আসলে কোন চার্জ কাটবে না ।

আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন । তারপরেও কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । এতক্ষণ সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।।

আরো পড়ুনঃ

ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

4 thoughts on "Google AdSense এর টাকা উত্তোলনের জন্য কোন ব্যাংকে সুবিধা বেশি"

Leave a Reply