আসসালামু আলাইকুম, আজকের আর্টিকেলে আমি আপনাদের কয়েকটি ways দেখাবো, যার মাধ্যমে আপনারা ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন মোবাইল ফোন দিয়ে। এবং বাংলাদেশের  অনেকেই অনলাইনে ইনকাম করে মোবাইল ফোন দিয়ে। এর জন্য আপনাকে টাকা ইনভেস্ট করতে হবে না, সম্পূর্ণ ফ্রিতে আপনিও শুরু করতে পারবেন। 

আমরা সবাই কমবেশি অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি সম্পর্কে জানি, কিন্তু সঠিক জ্ঞান বা গাইডলাইন না থাকার কারণে আমরা কাজ শুরু করতে পারি না। অথবা অনেকের কাছে কম্পিউটার বা ল্যাপটপ থাকেনা, আজকের আর্টিকেলটি তাদের জন্য। কারণ কম্পিউটার বা ল্যাপটপ না থাকলেও সবার হাতে মোবাইল ফোন থাকে। আর এ মোবাইল ফোনের মাধ্যমে আমরা খুব সহজে এই কয়েকটি পদ্ধতিতে টাকা ইনকাম করতে পারি সম্পূর্ণ ফ্রিতে। 

নিচে আমি কয়েকটি সহজ এবং সাধারন Ways দেখাবো, যার মাধ্যমে আপনারা আপনাদের মোবাইল ফোন দিয়ে খুব সহজে ঘরে বসে টাকা ইনকাম করতে পারেন।

ব্লগিং ও গুগোল অ্যাডসেন্স এর মাধ্যমে

বর্তমানে Mobile দিয়ে সব কাজ করা যায়। এটি একটি ডিজিটাল ডিভাইস। এবং এই ডিভাইসে বর্তমানে ব্লগিং থেকে শুরু করে সব ধরনের কাজই করা যায়। তাই আপনার যদি আর্টিকেল লেখা অভিজ্ঞতা থাকে, তাহলে আপনি খুব সহজেই আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে ব্লগার এর মাধ্যমে একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন সম্পূর্ণ ফ্রিতে। এবং তারপর শুধু একটি ডোমেইন ক্রয় করে আপনি এই ওয়েবসাইটটি কে গুগল এডসেন্সে এপ্লাই করতে পারেন।

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভে পাওয়ার পরে আপনি এখান থেকে ঘরে বসে টাকা ইনকাম করতে পারেন আপনার মোবাইল দিয়ে। এবং বাংলাদেশের অনেকেই মোবাইল দিয়ে ব্লগিং করে গুগল এডসেন্স থেকে ইনকাম করে। 

আপনার যদি বিশ্বাস না হয়, তাহলে আপনি নিজের আর্টিকেল দেখতে পারেন পারেন। কারণ নিচের আর্টিকেলে ব্লগিং ব্যবহার করে গুগল এডসেন্স ইনকামের প্রমান দেখানো হয়েছে। আর্টিকেলটি আপনি সবার নিচে খুঁজে পাবেন।

ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস এর মাধ্যমে

আপনি আপনার মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে  অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। আমি উপরে বর্ণনা করেছি যে আপনি আপনার মোবাইলের মাধ্যমে ব্লগিং করে ইনকাম করতে পারেন। 

ব্লগিং এর এ কাজগুলোকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসেও করা যায়। আপনি যেহেতু এই সমস্ত কাজ গুলি মোবাইলের মাধ্যমে করতে পারবেন, তাই আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কাজ ও করতে পারবেন।

মোবাইল এর মাধ্যমে আপনি বিভিন্ন ফ্রিল্যান্সিং প্লাটফর্মে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন, এবং সেই একাউন্টে আপনি উপরোক্ত কাজগুলো করে দেওয়ার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। 

এবং এর জন্য আপনার কোন টাকার প্রয়োজন হবে না, সম্পূর্ণ ফ্রি-তে আপনি কাজটি করতে পারেন। মোবাইল এর মাধ্যমে সোশ্যাল মেডিয়া অ্যাকাউন্টগুলি খুব সহজে পরিচালনা করা যায়। ফ্রিল্যান্সিং প্লাটফর্মে এমন অনেক কাজ রয়েছে মিডিয়ায় সম্পর্কিত। তাই আপনি আপনার আইডিয়া কে একটু কাজে লাগিয়ে মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চাইলে নিচের আর্টিকেলগুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ:

আশা করি আপনারা সম্পূর্ণ বুঝেছেন। আর্টিকেলটি সম্পন্ন করার জন্য ধন্যবাদ। ভালো লাগলে অথবা কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আবারো ধন্যবাদ সবাইকে 

6 thoughts on "মোবাইল দিয়ে টাকা ইনকামের উপায়গুলো"

  1. abir Author says:
    টাইটেল ঠিক করেন।
  2. Levi Author says:
    কিসের সাথে কি! পান্তা ভাতে ঘি।কোথায় টাইটেল আর কোথায় পোস্ট! আসমান জমিন তফাৎ। প্রমাণ সহকারে বলেছেন,প্রমাণ কই? শুধু শুধু কিছু ওয়ার্ড লিখে পোস্ট করে দিলেন?🙄
  3. Rana60 Contributor says:
    🤬🤬🤬🤬🤬
  4. Hiron Contributor says:
    ওরে বাবুরে 😆😆
  5. JahirulIslamRubel Contributor says:
    Post jodi likte na paren, tahole likhar dorkar ny,hudai public er gali khete bhalo lage🙄

Leave a Reply