বর্তমান বিশ্বে ফেসবুক হচ্ছে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার মাধ্যম। আমাদের দেশে অনেকেই জানেনা ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য কিছু নিয়ম রয়েছে তাহলে চলুন সেগুলো জেনে নিই…

• ফেসবুক পেইজ এ পেইড এডভার্টাইজিং এর মাধ্যমে:
ফেসবুক পেইজের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন, তবে আপনাকে অবশ্যই কোন একটি বিষয় নিয়ে ফেসবুক পেজটা সুন্দরভাবে সাজাতে হবে। ধরুন আপনি টেকনোলজি বিষয়ে পারদর্শী, তাহলে আপনি টেকনোলজি বিষয়ে বিভিন্ন ধরনের পোস্ট ফেসবুক পেজে করতে পারেন। যার ফলে, আপনার পেইজে যখন ভালো পরিমাণ ফলোয়ার চলে আসবে, তখন বিভিন্ন কোম্পানি আপনার সাথে যোগাযোগ করে তাদের প্রডাক্ট প্রমোশন করবে এবং সেজন্য আপনাকে টাকা দিবে।

আপনি প্রোফাইল এর মাধ্যমেও পেইড এডভার্টাইজিং করতে পারেন। তবে আমি সাজেশন দিব পেইজের মাধ্যমে করুন, এতে করে আপনি আপনার পেইজের সম্পূন্ন ইনফর্মেশন পাবেন।

• ফেসবুক মনিটাইজেশন এর মাধ্যমে:
আপনি ফেসবুকে আপনার ভিডিও মনিটাইজেশন এর মাধ্যমে এডভার্টাইজ দেখিয়ে ইনকাম করতে পারবেন। সেক্ষেত্রে আপনার অবশ্যই একটি ফেসবুক পেইজ প্রয়োজন হবে। যেটার মধ্যে আপনি ভিডিও আপলোড করে, সে ভিডিওটা মনিটাইজ করতে পারবেন।

আপনার ভিডিও অবশ্যই ইউনিক বা আপনার নিজের হতে হবে। অন্যের ভিডিও কপি করলে আপনি ভিডিও মনিটাইজেশন করতে পারবেন না। আপনার ভিডিওটা মনিটাইজ হয়ে গেলে, আপনার ভিডিওর এডভেটাইজ এর উপর ভিত্তি করে ফেসবুক আপনাকে টাকা দিবে।

• ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে:
ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে ইনকাম করতে গেলে আপনার অবশ্যই একটি ওযেবসাইট এর প্রয়োজন হবে। আপনার ওই ওয়েবসাইটের কন্টেন্টের সাথে আপনার ফেসবুক পেইজকে যুক্ত করে, এডভার্টাইজিং এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

• ফেসবুক এড ম্যানেজার এর মাধ্যমে:
ফেসবুক এড ম্যানেজার এর মাধ্যমে আপনি অন্য কারো প্রোডাক্ট এডভেটাইজ করে ইনকাম করতে পারবেন। সেক্ষেত্রে আপনার অবশ্যই একটি ডুয়েল কারেন্সি কার্ড এবং একটি এড ম্যানেজার একাউন্ট থাকতে হবে।

ফেসবুক এড ম্যানেজার এর মাধ্যমে আপনি অন্য কারো একটি প্রোডাক্ট বা একাধিক প্রোডাক্ট ফেসবুকে এডভেটাইজ করে তার (যিনি এডভেটাইজ করাবেন) থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা আয় করতে পারেন।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

 

পিটিসি (PTC) সাইট থেকে ইনকাম, নাকি প্রতারণা জেনে নিন

ভার্চুয়াল Ram (Virtual Ram) কি? ভার্চুয়াল Ram এর সুবিধা এবং অসুবিধা What is virtual Ram in Bangla

2 thoughts on "ফেসবুক থেকে কিভাবে ইনকাম করবেন 💸 সম্পুর্ণ বিস্তারিত"

    1. Md Nuhu Author Post Creator says:
      most welcome 🙂

Leave a Reply