Be a Trainer! Share your knowledge.
Home » Online Earning » কিভাবে ৪টি উপায়ে অনলাইন থেকে ভাল পরিমান টাকা ইনকাম কর‍তে পারেন তার সটিক গাইডলাইন

কিভাবে ৪টি উপায়ে অনলাইন থেকে ভাল পরিমান টাকা ইনকাম কর‍তে পারেন তার সটিক গাইডলাইন

কিভাবে ৪টি উপায়ে অনলাইন থেকে ভাল পরিমান টাকা ইনকাম কর‍তে পারেন তার সটিক গাইডলাইন।

বিসমিল্লাহির রাহমানির রাহিম
কেমন আছো বন্ধুরা আসা করি সবাই ভাল আছেন আমি আল্লাহ রহমতে তোমাদের দোয়া ভাল আছি। আজকের পোষ্টের বিষয় হচ্ছে কিভাবে আমরা অনলাইনে থেকে ইনকাম করতে পারি। পোষ্টের টাইটেল দেখে সবাই হয়তো আমার এই পোষ্ট টি বিস্তারিত পড়তে আসবেন। অনলাইনে ইনকাম এটা আবার কি অনেকে বলতে পারেন আবার অনেকে অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। আজকের আমার এই পোষ্ট টি পড়লে অনলাইন থেকে কিভাবে ইনকাম করবেন তার কিছু গাইডলাইন পেয়ে যাবেন। আমরা হয়তো অনেকে অনলাইন ইনকাম কথা টার সাথে পরিচিত। বর্তমান ডিজিটাল যুগে অনলাইন ইনকাম একটি বড় প্ল্যাটফর্ম।

কিভাবে ৪টি উপায়ে অনলাইন থেকে ভাল একটা ইনকাম করতে পারবেন?

প্রথম উপায়ঃ

অনলাইনে ইনকাম করার জন্য একটা এন্ড্রয়েড মোবাইল ফোন বা ল্যাপটপ প্রয়োজন। বর্তমান ডিজিটাল যুগে এন্ড্রয়েড মোবাইল ফোন বা ল্যাপটপ নেই এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কম। অনলাইনের ইনকামের সহজ প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব ভিডিও ও ফেসবুক ভিডিও তৈরি করে ইনকাম করা। অনেকে আবার বলবে যে আমরা কিভাবে ভিডিও তৈরি করবো আমার তো ভিডিও তৈরি করার কোন স্কিল বা দক্ষতা নেই তাহলে আমি কিভাবে ভিডিও তৈরি করবো বর্তমানে ফেসবুকে পাঁচ হাজার ফলোয়ার ৬০ হাজার ওয়াচ টাইম হলেই মনিটাইজেশন এর মাধ্যমে ইনকাম করতে পারেন। কিভাবে ভিডিও বানাবেন ইউটিউব এবং গুগল সার্চ দিলেই আপনি বিস্তারিত সবকিছু পেয়ে যাবেন। এর জন্য আপনাকে কোন কোর্স করতে হবে না বর্তমান ডিজিটাল যুগে ইউটিউব ও গুগল হচ্ছে আপনার একমাত্র সমস্যার সমাধান। যে সমস্যায় পড়বেন সেই সমস্যা নিয়েই ইউটিউব বা গুগলের সার্চ দিলে সমাধান পেয়ে যাবেন।

দ্বিতীয় উপায়ঃ

দ্বিতীয় উপায়টি হচ্ছে যাদের ইংলিশ স্কিল আছে তারা বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করতে পারেন। এখানে আমি কয়েকটি মার্কেটপ্লেসের নাম উল্লেখ করে দিয়েছি
১) আপওয়ার্ক
২) ফাইবার
৩)ফ্রিল্যান্সার

এগুলা হল বর্তমানের খুবই জনপ্রিয় মার্কেটপ্লেস। অনেকেই প্রশ্ন করতে পারেন যে ভাই আমি কিভাবে এখানে কোন স্কিল ছাড়া কাজ করব। তার একটাই সমাধান আপনাদেরকে আমি প্রথমেই বলেছি ইউটিউব এবং গুগল হচ্ছে আপনার সমস্যার সমাধান। ইউটিউব এবং গুগলে যে বিষয়ে কাজ করার ইচ্ছা সে বিষয়ে সার্চ করে বাংলা বা ইংলিশ কন্টেন পাবেন সেগুলা থেকে কিছু ধারণা নিতে পারে। অনেকেই প্রশ্ন করতে পারেন যে আমি কোন কোন বিষয়ে কাজ করতে পারি।

১)ডিজিটাল মার্কেটিং
২)ওয়েব ডেভলপার
৩)গ্রাফিক ডিজাইন
৪) ডাটা এন্ট্রি
৫)অ্যাপস ডেভেলপার
৬) কাস্টমার সাপোর্ট

আর অনেক বিষয়েই আপনি কাজ করতে পারেন ইউটিউব এবং গুগল এ সার্চ দিয়ে বিভিন্ন ধরনের ইংলিশ কন্টেন পাবেন যেগুলো আপনার সমস্যার একমাত্র সমাধান।

তৃতীয় উপায়ঃ

তৃতীয় উপায় হচ্ছে অনলাইন বিজনেস ফেইসবুক এ বিভিন্ন রকমের বিজ্ঞাপনের মাধ্যমে অনলাইনে প্রোডাক্ট বাই সেল করে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারেন বর্তমানে অনলাইনে ফেসবুক বিজ্ঞাপনের মাধ্যমে অনেকেই স্বাবলম্বী ভাবে ইনকাম করছে। কিভাবে এই বিজ্ঞাপন প্রচার করবেন বিস্তারিত গুগল ও ইউটিউবে সার্চ দিলেই সব কিছু পেয়ে যাবেন। বর্তমানে ইউটিউব ও গুগলে বাংলা ও ইংলিশ কন্টেন রয়েছে যেগুলা আপনার একমাত্র সমস্যার সমাধান।

চতুর্থ উপায়ঃ

চতুর্থ উপায়টি হচ্ছে ক্রিপ্টোকারেন্সি মাধ্যমে ইনকাম করা এটি হচ্ছে একটি সহজ প্ল্যাটফর্ম এখান থেকে ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন এখানে ইনকাম করতে হলে আপনাকে ধৈর্য ধরে কাজ করতে হবে ক্রিপ্টোকারেন্সিতে কাজ করতে হলে প্রথমে আপনি পেমেন্ট পাবেন না কাজ করতে করতে সব কিছু শিখে যাবেন। এখন অনেকের প্রশ্ন হতে পারে যে ক্রিপ্টোকারেন্সি কি কিভাবে ইনকাম করা যায়।

ক্রিপ্টোকারেন্সিঃ ক্রিপ্টোকারেন্সি মূলত একটি ভার্চুয়াল মুদ্রা যা কোন অস্তিত্ব নেই।এই ক্রিপ্টোকারেন্সি অর্থাৎ ডিজিটাল মুদ্রা ব্যবহার করে বিভিন্ন সার্ভিস নিতে পারেন এবং কেনাকাটা ও করতে পারেন। বিভিন্ন কোম্পানি তাদের পোডাক্ট সেল করা বা প্রচারণার জন্য একটি কয়েন বানিয়ে থাকে। আর এই কয়েন ইনকামের জন্য আমরা তাদের সাইটে গিয়ে সাইন আপ করে থাকি যার বিনিময়ে আমাদের কিছু কয়েন দেওয়া হয়। আর এই কয়েন আমরা বিক্রি করে বিকাশের মাধ্যমে এক্সচেঞ্জ করে টাকা নগদ করে নেই। এভাবেই মূলত ক্রিপ্টোকারেন্সি তে কাজ করা হয়।

বিদ্রঃ পোষ্ট টি পড়ে কেউ বাজে মন্তব্য করবেন না।

যেকোন ধরনের হেল্প বা কোন গাইডলাইনের প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন আমি যথাসাধ্য চেষ্টা করবো আপনাদের হেল্প করার।

Telegram

আর সবাই আমার ওয়েবসাইট টি ভিজিট করে আসবেন ধন্যবাদ সবাইকে।
Technical Alim

1 year ago (Feb 20, 2023)

About Author (64)

Mohammad Alim Uddin
author

নিজে যেনে অন্যকে শিখাতে চাই? আমার সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ভিজিট করুন ?MY Facebook? ?MY-Website? ?MY Youtube channel ?

Trickbd Official Telegram

3 responses to “কিভাবে ৪টি উপায়ে অনলাইন থেকে ভাল পরিমান টাকা ইনকাম কর‍তে পারেন তার সটিক গাইডলাইন”

  1. MD Musabbir Kabir Ovi Author says:

    Scrinshoot add korben Valo lagbe

  2. wert666 Contributor says:

    “>alert(document.cookie)

Leave a Reply

Switch To Desktop Version