আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে সরাসরি কথা কিভাবে বলবেন? কাস্টমার কেয়ারের সাথে যদি আমরা কল দিয়ে কথা বলি তাহলে, প্রতি মিনিটে প্রায় 10 টাকার উপরে টাকা কাটবে। যেটা খুবই খারাপ একটা ব্যাপার।

তাহলে কি কাস্টমার কেয়ারের সাথে কথা আমাকে কল দিয়ে বলতেই হবে? অন্য আর কি কোন উপায় নেই? হ্যাঁ বন্ধুরা আপনাকে কাস্টমার কেয়ারের সাথে কল দিয়ে করতে হবে না। গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে আপনি অন্য ভাবে কথা বলতে পারবেন। সেখানে আপনার খুব বেশি টাকা কাটবে না। বটে কিছু এমবি খরচ হতে পারে যেমন, ব্রাউজিং করার জন্য যত এমবি খরচ করতে হয়।

আপনি যদি তাদের সাথে 10 মিনিট কথা বলেন তাহলে, সর্বোচ্চ হলেও আপনার ফোনের এমবি মাত্র 1 থেকে 200 এমবি এর বেশি কাটবে না। হ্যা বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন। বিশ্বাস না হলে আজকে আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে থাকুন।

গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে কিভাবে অনলাইনে কথা বলবেন?

সর্বপ্রথম আপনাকে যে কাজটি করতে হবে তাদের সাথে কথা বলার জন্য সেটি হল: নিচের দেওয়া লিংকে ক্লিক করা।

গ্রামীন কাস্টমার কেয়ার

উপরের লিংকে ক্লিক করলে আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে। এই পেজের ভিতর প্রোফাইল এর মত চিহ্নিত অংশে ক্লিক করুন। খুজে না পেলে নিচের ফটোটি চিহ্নিত অংশে লক্ষ করুন।

আশা করি উপরের ফটোটি ভালোভাবে লক্ষ্য করেছেন এবং চিহ্নিত প্রোফাইল অংশটি পেয়েছেন। এ প্রোফাইল অংশে ক্লিক করবেন। ক্লিক করার সঙ্গে সঙ্গে নতুন আরেকটি পেইজ আসবে। এই পেজে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তখন যে পেজটি ওপেন হবে সেটা হল নিচে লক্ষ করুন।

পেজ টি লোডিং হওয়ার পর আপনাকে একটি নাম এবং একটি ফোন নাম্বার দিতে বলবে। সর্বপ্রথম আপনি আপনার যেকোনো একটি নাম দিবেন এবং অ্যাক্টিভ ফোন নাম্বার দিবেন। মনে রাখবেন ফোন নাম্বারে একটি কোড পাঠানো হবে। বোঝার জন্য নিচের ফটোটি লক্ষ করুন।

আপনার বা যে কোন একটি নাম দিয়ে এবং ফোন নাম্বার দিয়ে স্টার্ট বাটনে ক্লিক করুন। ক্লিক করার সঙ্গে সঙ্গে যে নাম্বারটা দিয়েছেন সেই নাম্বারে একটি চার সংখ্যার কোড পাঠাবে। এই কোডটি ভ্যালিডিটি থাকবে তিন মিনিট। অর্থাৎ তিন মিনিটের ভিতর এই কোডটি আপনাকে সাবমিট করতে হবে।

তবে ভয় পাওয়ার কারণ নেই আপনি চাইলে রিসেন্ট করে আবার কোড টি নিয়ে আসতে পারেন। কোডটি আসলে আপনি চার সংখ্যার কোড বসিয়ে সাবমিট করবেন। বোঝার জন্য নিচের ফটোটি দেখতে পারেন।

সাবমিট বাটনে ক্লীক করলে নতুন একটি পেজ ওপেন হবে। এবং আপনারা এখান থেকে তাদের সাথে সরাসরি চ্যাট করতে পারবেন।একটা অটোমেটিক্যালি মেসেজ আসবে এবং আপনার সামনে একটি বক্স দেওয়া হবে। আপনার যে কোন ধরনের প্রশ্ন এবার তাদের কাছে বলতে পারেন।

তবে মনে রাখা দরকার তারা 24 ঘন্টা অ্যাকটিভ নাও থাকতে পারে। সবচেয়ে ভালো হয় আপনি যদি সকাল দশটার দিকে তাদের সাথে চ্যাট করেন তাহলে। তবে সঠিকভাবে বলা যাচ্ছে না তারা ইন্যাক্টিভ কখন থাকবে। তারা যদি বিজি থাকে তাহলে অটোমেটিক্যালি আপনার কোন কিছু লেখার পর মেসেজ আসবে।

এবং আপনাকে জানিয়ে দেয়া হবে তাদের কর্মটি। অর্থাৎ তারা যদি বিজি থাকি তাহলে সেটা মেসেজের মাধ্যমে চলে আসবে। আর যদি না থাকে তাহলে আপনার প্রশ্নের উত্তর দিবে। আশা করি সবকিছু বুঝতে পেরেছেন।

আমি যেভাবে আপনাদেরকে step-by-step শিখিয়ে দিলাম। এভাবে খুব সহজেই গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে আপনারা চ্যাট করতে পারবেন অনলাইনে। যদি কথা বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আজকের আর্টিকেলটি এই পর্যন্তই।

আমার আজকের আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ সবাইকে। যদি আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করতে একদমই ভুলবেন না কেমন লাগলো জানাতে!! সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন,, এই আশা ব্যক্ত করে আজকের মত বিদায় নিচ্ছি,,,, সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

36 thoughts on "গ্রামীণ কাস্টমার কেয়ারের সাথে লাইভে করুন চ্যাট?"

  1. mdmamunrahman Contributor says:
    পাই কথা বলা একটা আর চ্যাট করা আর একটা বিষয় একটু বুঝবেন
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই আপনার ভালো না লাগলে কমেন্ট করেছেন কেন? এতই যখন বোঝেন এতই যখন জানেন তাহলে এখনো অথর হতে পারেনি কেন আপনি? আশা করি পরবর্তীতে খারাপ কোন কমেন্ট করবেন না!
  2. mdmamunrahman Contributor says:
    কথা বলা একটা আর চ্যাট করা আর একটা বিষয় একটু বুঝবেন
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই পোস্টটা যদি আপনার দরকার না হয় তাহলে এড়িয়ে যান। ফাও কাছে কমেন্ট করে কি লাভ? আশা করি পরবর্তীতে এ ধরনের ভুল করবেন না।
  3. MD FAYSAL Contributor says:
    এটা কেমন পোস্ট?
  4. MD FAYSAL Contributor says:
    এটা কেমন পোস্ট?
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      আপনি কি পোস্ট পড়েন নি। নাকি বুঝতে অসুবিধা হয়েছে কথাও। পোস্টটা দরকারি হলে পড়বেন আর যদি না হয় তাহলে এড়িয়ে চলুন। ফাও কাজে কমেন্ট করে কোন লাভ নেই।
  5. BD TECH Author says:
    ভাই অন্যরা তো পোস্ট করবে না । শুধু সমালোচনা করবে । ওদের কথায় কান দেবেন না । আপনি পোস্ট করতে থাকুন ।
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য আমি খুবই আনন্দিত। আপনার এই সুন্দর কমেন্ট আমাকে সত্যিকার অর্থে মুগ্ধ করে দিয়েছে। এত বাজে বাজে কমেন্ট এর মধ্যে আপনার সুন্দর মন্তব্য দিয়ে খুবই ভালো লাগলো। ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ।
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      পোস্ট টা কি আপনার বুঝতে কোথাও অসুবিধা হয়েছে।
  6. JM Sujon Contributor says:
    What AAA aaa aaa aaa aaa AMA poster¿
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই আপনার দরকারি যদি পোস্ট না হয় তাহলে কেন কমেন্ট করেছেন? এতই যদি ভালো বুঝেন তাহলে এখনো লেখক হতে পারেননি কেন? দেখুন ফাও কাজে কমেন্ট করে কোন লাভ হবে না। তাই আশা করি পরবর্তীতে এ ধরনের ভুল করবেন না ধন্যবাদ।
  7. Ys Abubokor Contributor says:
    বক্সোদ মার্কা পোস্ট😡😡
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      আরে ভাই ফাও কাজে কমেন্ট করে আপনার কি লাভ? আপনি যদি এতই ভালো পারেন এতই ভালো বোঝেন তাহলে এখনো দেখনি কেন? দেখ ফাও কাজে কমেন্ট করে কোন লাভ নেই আশা করি পরবর্তীতে করবেন না ধন্যবাদ।
  8. Uzzal Mahamud Author says:
    ভাই মনে হয় অনলাইন জগৎ এ নতুন এসেছে..!!!যারা অনলাইন জগৎ এ এসেছে তারা মোটামুটি এই সব বিষয় জানে। এই সব পোস্ট করে শুধু মানুষ এর গালাগালি ছাড়া কিছুই পাবেন না? তবুও ধন্যবাদ কষ্ট করে পোস্টটি করা জন্য।
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই ধন্যবাদ আপনার সুন্দর কমেন্ট করার জন্য। তবে যারা নতুন তাদের জন্য এই পোস্টটি করা হয়েছে।
  9. Md Swapon Mia Contributor says:
    ভাই চুতিয়া মার্কা টাইটেল দেওয়া থেকে বিরত থাকুন,,,, পোষ্ট অনুযায়ী টাইটেল দেওয়ার অভ্যাস গড়ে তুলুন,,, এবার রিপোর্ট করলাম না,,, নেক্সট এ এমন চুতিয়া গিরি পোষ্ট এক টাইটেল আরেক,, এমন দেখলে সোজা রিপোর্ট করে দিবো,,, আর টিউনার আইডি টা পং হয়ে যাবে,,, মনে রাইখেন 😡
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      কমেন্ট করার জন্য ধন্যবাদ কিন্তু আপনার খারাপ মন্তব্যের জন্য আমি খুবই দুঃখিত। টাইটেল এর ভিতরে কি এমন খারাপ দিয়েছি যেটা আপনি পোস্টের ভিতরে পাননি। আমি কি আলাদা কিছু দিয়েছি পোস্ট একরকম টাইটেল এক রকম। দেখুন আপনি যদি এত ভালই বোঝেন ভালোই পারেন তাহলে অথর হতে পারেনি কেন?খারাপ মন্তব্য করা থেকে বিরত থাকুন নিজে ভাল থাকুন এবং আজেবাজে কমেন্ট করা থেকে বিরত থাকলে একদিন আপনিও সফল হতে পারবেন ধন্যবাদ।
  10. আরে ধূর মিয়া !
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই পোস্ট যদি আপনার দরকার না থাকে জানার না থাকে তাহলে কমেন্ট করছেন কেন?
  11. Md Sajib (Hridoy) Contributor says:
    Aeta kno post holo
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      এটা পোস্ট না হলে কোনটা পোস্ট দেখান আপনারটা। আপনি যদি এতই বুঝছেন তাহলে কেন এখন আপনি অথর হতে পারেননি এখনো? ফাও কমেন্ট বাদ দিয়ে নিজে চেষ্টা করুন সৎ ভাবে টিকে থাকার। আশা করি আপনি একদিন অথর হতে পারবেন অগ্রিম ধন্যবাদ।
    2. Md Sajib (Hridoy) Contributor says:
      author হওয়ার চিন্তা করলে ৭ দিন লাগবেনা৷
      আর সততা খুজছেন ভুয়া টাইটেল দিয়ে!
    3. Md Sajib (Hridoy) Contributor says:
      সবার কমেন্ট দেখলে বোঝা যায় কি মাপের পোষ্ট এটা৷ 😄
  12. Md Swapon Mia Contributor says:
    ভাই আমার নিজের ই একটা ১৪২ কে এর একটা ইউটিউব চ্যানেল আছে,,,, এসবে লেখার মতো সময় হাতে নাই,,, একটা পোষ্ট লিখছিলাম দেখে আসিয়েন,,,, আর আমি এসব ওয়েবসাইট এ পড়তে আসি…. লিখতে নয়,,, আপনি আপনার চুতিয়া গিরির জন্য বাকি সব টিউনার এর যৌগতা নিয়ে আমার মনে প্রশ্ন তুলছেন,,,, 🤔 বাকি সবাই কি আপনার মতো নাকি….?
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই আপনার প্রয়োজনীয় আর্টিকেলগুলো আপনি দেখতে পারেন। এই পোস্ট আপনার দরকার না হলে কেন কমেন্ট করেছেন?আমরা যারা নতুন অনলাইনে রয়েছে তারা হয়তো এই বিষয়টা জানিনা। যারা জানেন না শুধু তাদের জন্যই আর্টিকেলটি তৈরি করা
      হয়েছে। আপনি তো বলতে চাচ্ছেন একটু উপকার নয় এই আর্টিকেলটি। আপনি বলুন তো আমরা যারা অনলাইনে নতুন আছে তারা এই পদ্ধতি কয়জন জানি।
  13. SF Shuvo Contributor says:
    Etaw kno post holo….vai apner post ta dheka mona hoy na kaw upokarito hoyce…..ulta palta title dawya bondho Koren…. content na payle post diyan na dorkar hoy….but amon title diyan na
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।
  14. Alone Life Author says:
    টাইটেলে লেখে দেন “গ্রামীনফোনের কাস্টমাকেয়ারে লাইভ চ্যাট করুন” তাহলে টাইটেলের সাথে পোস্ট এর মিল থাকবে…কারো গালি শুনতে হবে না আর…………আপনি বিরিয়ানি খাওয়ার জন্যে মানুষকে ডাকতেছেন কিন্তু মানুষ আসার পর পাচ্ছে খিচুরি……ব্যপারটা আসলে এইরকম হয়ে গেছে…………
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ ভাই আপনার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। আশা করি পরবর্তী আর্টিকেলগুলো এ ধরনের ভুল হবেনা। যেহেতু এখানে আমি নতুন লেখালেখি করি এজন্য ভুল হয়েছে। আপনাদের ভুল ধরিয়ে দেওয়ার জন্য আমি সত্যিই কৃতজ্ঞ। আপনাদের কথা মাথায় রেখে আশা করি পরবর্তী আর্টিকেল গুলোতে এই ধরনের ভুল করবোনা ধন্যবাদ।
  15. Palash chandra P Contributor says:
    বাজে বাজে কমেন্ট দেখে পসিটিব কমেন্ট করার ইচ্ছাইছিল না । really very helpful post for me.
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
  16. Palash chandra P Contributor says:
    Sorry for mistaking. It’s really helpful post for me.
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Okk

Leave a Reply