গণিতের মজা মজার গণিত pdf বই free download – লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল | pdf size:16 mb – পৃষ্ঠা সংখ্যাঃ ১৫৭ টি।

গণিতের মজা মজার গণিত বই রিভিউঃ


লেখক ছাত্র ছাত্রীদের ও শিশু ও কিশোরীদের গণিতভীতি কাটানোর জন্য এ নিয়ে দীর্ঘদিন ধারেই কাজ করেছেন। লেখক মুহাম্মদ জাফর ইকবালের লেখা প্রতিটি বই ই জনপ্রিয়তা পেয়েছে। ছাত্রছাত্রীদের কাছে গনিত হলো একটা ভয়ের কারন এই ভয়টাকে জয় করতে পারলেই মজা পাওয়া যায়। শিশু ও কিশোররা গণিত না বুঝে তোতাপাখির মতো তা আয়ত্ত করার চেষ্টা করছে যাতে পরিক্ষায় মোটামুটি ভালো একটা রেজাল্ট করা যায়।

লেখক মুহম্মদ জাফর ইকবাল স্যারের, গণিতের মজা মজার গণিত বইটি শিশু ও কিশোরীদের গনিত শেখানোর জন্য নয় বরং গনিতকে জয় করার জন্য গনিতের প্রতি উৎসাহী করে তোলার জন্য। গনিতের সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায় সেই টেকনিক গুলো শিখিয়ে দিয়েছেন এ বইয়ে লেখক। গনিতের সমস্যাগুলো সমাধান করতে জানলেই যেকোনো ছাত্র ও ছাত্রীর নিকট গনিত হবে মজার একটি সাবজেক্ট।

১ম পর্বে রয়েছেঃ

এক কিভাবে দুইয়ের সমান হয় তার মজার ব্যাখ্যা। ফিবোনাচি ধারা কি, ফিবোনাচি পদ, টাওয়ার অফ হ্যানয়, মারজেন প্রাইম ও পারফেক্ট সংখ্যা, সসীম ক্ষেত্রের অসীম পরিসীমা, বাইনোমিয়ালের সূত্র এবং প্যাস্কেলের ত্রিভুজ সংক্রান্ত মজার মজার সব সমস্যা।

২য় পর্বে রয়েছেঃ

১০০ শত টি মজার গাণিতিক সমস্যা দিয়ে সাজানো হয়েছে বইটির দ্বিতীয় পর্ব, যা দেখে খুবই বিস্মিত হবেন যে এতো সহজেই সমাধান করা যায়, জটিল সমস্যাগুলো।

৩য় পর্বে রয়েছেঃ

১০০ চমকপ্রদ সংখ্যা, যা দিয়ে খুব আনন্দের সাথে বুদ্ধির পরীক্ষা করা যাবে। এবং গণিতের মজা মজার গণিত বইটির শেষভাগে রয়েছে, গণিত সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ বই ওয়েবসাইটের তালিকা। এ ওয়েবসাইটগুলো একজন গনিত স্টুডেন্টের জন্য খুবই দরকারী।

আমি মনে করি যাদের গনিত নিয়ে ভয় ও ভীতি রয়েছে তারা গণিতের মজা মজার গণিত বইটি পড়ে ফেলুন, ১০০ টি সমস্যাার সমাধান যদি করা শিখতে পারেন তাহলে আর গনিত নিয়ে কোনো ভয় থাকবেনা। (pdf এর চেয়ে কিন্তু হার্ড কপি পড়াই উত্তম তাই যাদের সমার্থ আছে তারা পিডিএফ টি পড়ার পড়ে ভালো লাগলে অবশ্যই হার্ডকপিটি সংগ্রহ করে পড়বেন।)

বইয়ের নামঃ গণিতের মজা মজার গণিত
বইয়ের লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল
পৃষ্ঠা সংখ্যাঃ ১৫৭ টি।
বইয়ের ধরনঃ গাণি‌তিক বিষয়
পিডিএফ সাইজঃ ১৬ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ গণিতের মজা মজার গণিত pdf

ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

আরো পড়ুনঃ ১। ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে | ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে?

২। জান্নাতের সুসংবাদপ্রাপ্ত মহিলা সাহাবীদের নামগুলো অর্থসহ | জান্নাতি মহিলা সাহাবীদের নামগুলো

আমার ওয়েবসাইটটি ভিজিট করার আমন্ত্রণ রইলো www.puretrick99.com

4 thoughts on "গণিতের মজা মজার গণিত pdf (গণিতকে যারা ভয় পান তাদের জন্য)"

    1. স্বপ্ন Author Post Creator says:
      ধন্যবাদ ভাই।
  1. SAGOR KHANDKER Author says:
    সুন্দর পোস্ট
    1. স্বপ্ন Author Post Creator says:
      ধন্যবাদ ভাই

Leave a Reply