দেখা আলো না দেখা রুপ বই রিভিউঃ


দেখা আলো না দেখা রুপ এই বইটি পড়লে আপনি আলো সম্পর্কে অনেক গভীরভাবে জানতে পারবেন। যেমনঃ আলো কি, কিভাবে আলো সৃষ্টি হয়, রংধনু কিভাবে সৃষ্টি হয়, আলোর প্রতিফলন, আলোর প্রতিসরণ, আলোর বেগ, আলোর পরিবর্তন, আলোর ব্যাতিচার ইত্যাদি ইত্যাদি। বিজ্ঞানের স্টুডেন্টসদের কাছে এই বইটি পরলে খুবই কৌতূহলী হয়ে উঠবে। আপনি যদি একজন ছাত্র বা ছাত্রী হয়ে থাকেন তাহলে অবশ্যই এই বইটি পড়বেন। এখান থেকে অনেক কিছু শেখার আছে যা আপনার পরবর্তী সময়ে কাজে লাগবে, সেটা হতে পারে চাকরির ইন্টারভিউয়ে অথবা বাস্তব লাইফে।

আমরা কখনো কি ভেবে দেখেছি আলোর উৎস কি? আলো কোথা থেকে আসে? হয়তো অনেকেই দেখিনি, সন্ধা নামার সাথে সাথে অন্ধকার হতে থাকে এরপরে আমরা নিজ গৃহে লাইট জ্বালিয়ে দেই, এবং কিছুক্ষণের মধ্যে শুয়ে পড়ি বিছানায় লাইট নিভিয়ে। আবার সকাল হওয়ার সাথে সাথে পূর্ব আকাশ থেকে আলোর ঝলকানি দেখতে পাই, তখন অনেকে ঘুম থেকে উঠে। আমরা আলো ছাড়া ও আধার ছাড়া চলতে পারিনা বাস্তব লাইফে।

দেখা আলো না দেখা রুপ এই বইটিতে মুহাম্মদ জাফর ইকবাল স্যার অনেক সহজ ও সাবলিল ভাষায় খুবই সুন্দর করে ব্যাখ্যা দিয়ে বুঝিয়েছেন প্রতিটি টপিক, তাই এটি যেকোনো লোক বা যেকোনো বিভাগের ছাত্র ছাত্রী পড়ে স্বাচ্ছন্দ্যবোধ করবে।

বইয়ের নামঃ দেখা আলো না দেখা রুপ
বইয়ের লেখকঃ মুহাম্মাদ জাফর ইকবাল
পৃষ্ঠা সংখ্যাঃ ৬৪ টি।
বইয়ের ধরনঃ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক
ডাউনলোডঃ দেখা আলো না দেখা রুপ pdf

3 thoughts on "দেখা আলো, না দেখা রুপ pdf ( আলো সম্পর্কে জানার কৌতূহলীদের দের জন্য সেরা বই)"

  1. Trickbd Support Trickbd Support Moderator says:
    ডাইরেক্ট ডাউনলোড লিংক দেয়া বাধ্যতামূলক।
    প্রমোশনের জন্য দুটি আলাদা লিংক দেয়া যাবে এর পাশাপাশি।


    1. মোঃ হৃদয় স্বপ্ন Author Post Creator says:
      আপনার নোটিশের পর থেকে আমি নিজের ভাষায় পোস্ট লিখতেছি, ডাইরেক্ট লিংক দিলে আমার পোস্ট র্যান্ক করার জন্য একটু উপকার হয়, দয়াকরে আমার প্রতি কঠোর হবেননা। আপনাদের সকল রুলসের প্রতি আমি শ্রদ্ধা করি বাট এইটুকু একটু আমার জন্য সহজ করেন। আমিতো কোনো ভেজাল যুক্ত ডাউনলোড লিংক দিচ্ছিনা ভাই, তাইতো ভিজিটররা কোনো অভিযোগ দিচ্ছেনা।

      আমি এখানে যে পোস্ট গুলো করেছি তার অনেকগুলো সার্চইন্জিনের ১ম পেজে রয়েছে, আপনি চাইলে কিওয়ার্ড গুলো আমি দিতে পারি। আপনার যেমন উপকার হচ্ছে আমার দ্বারা তেমনি আপনিও একটু আমাকে ছাড় দেন ভাইয়া। আমি গ্রান্টি দিচ্ছি আমার এই ডাউনলোড লিংক গুলো আমি জীবিত থাকতে কখনোই ব্রোকেন হবেনা, এই সাইটটি নিয়ে আমি অনেক দূর এগিয়ে যেতে চাই 🙏

    2. Trickbd Support Trickbd Support Moderator says:
      ডিরেক্ট লিংক দেয়ার পর নিজের সাইটের লিংক দিবেন।

Leave a Reply