ম্যাসেজ বই রিভিউঃ

১। কোরআনের মাঃ বইটির ১ম ম্যাসেজ বা বার্তাটি হলো, কোরআনের মা সূরা ফাতিহাকে কেন্দ্র করে। এই সুরাটিকে হযরত মুহাম্মাদ (সাঃ) কোরআনের সর্বশ্রেষ্ঠ সূরা বলে ঘোষণা করেছেন। এই সূরাটির অনেকগুলো নাম রয়েছেঃ সূরাতুশ শিফা, ওয়াফিয়া, সূরাতুদ দোয়া, উম্মুল কোরআন, সাবিউল মাসানি। এব সূরার নামগুলো নিয়ে বিস্তারিতভাবে ব্যাখা করেছেন লেখক ম্যাসেজ বইটিতে।

আমরা সূরা ফাতিহা প্রতিদিন অনেকবার পড়ি সালাতের সময়ে, কিন্তু এই সূরার আয়াত গুলোর অর্থ জানিনা অনেকেই। সূরা ফাতিহার আয়াত গুলোর ব্যাখা বিশ্লেষন করা হয়েছে এ বইয়ে খুব সুন্দরভাবে; এবং কিভাবে আল্লাহর নিকট ক্ষমা চাইবো, কিভাবে আল্লাহ তায়ালার প্রশংসা করলে আল্লাহ তায়ালা বেশী খুশী হবেন তা জানতে পারবেন এই ম্যাসেজ বইটি পড়লে।

২। মুমিনের হাতিয়ারঃ একজন মুমিনের সবচেয়ে বড় হাতিয়ার হলো দোয়া। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সাঃ) বলেন, দোয়া হলো ইবাদতের মগজ (আবু দাউদ) ম্যাসেজ বইয়ের ২য় বার্তাটি পড়লে আমরা জানতে পারবো দোয়াকে আমরা আমাদের ভাগ্যের পরিবর্তন হিসেবে কিভাবে ব্যবহার করতে পারি, দোয়ার শক্তি কতোটুকু,

দোয়া মনের চাওয়া পূরন করে?, আল্লাহ তায়ালার কাছে কিভাবে আমরা দোয়া করলে কবুল হওয়ার সম্ভাবনা বেশী থাকবে, নবী রাসুলরা কিভাবে দোয়া করতেন। এবং দোয়া কবুলের আদব ও শর্তাবলী, দোয়া কবুলের ঠিক সময়, কোন ব্যাক্তিদের দোয়া দ্রুত কবুল হয়। এই বিষয়গুলো সম্পর্কে সহজ সাবলীল ভাষায় এ বইয়ে বিশ্লেষন করেছেন মিজানুর রহমান আযাহারি হুজুর।

৩। কোরআনিক শিষ্টাচার
৪। উমর দারাজ দিল

৫। ডাবল স্টান্ডার্ডঃ এ বইয়ের ৫ম ম্যাসেজ বা বার্তাটি হলো মুনাফিকদের নিয়ে। মুনাফিকদের নিয়ে এ টু জেড আলোচনা করা হয়েছে। মুনাফিক কাকে বলে, মুনাফিক কতো প্রকার, মুনাফিকদের বৈশিষ্ট, মুনাফিকদের জন্য আল্লাহ তায়ালা যে আযাব রেখেছেন, ইত্যদি।
আল্লাহ তায়ালার ভয়ে তুমি যা কিছু ছেড়ে দিবে, আল্লাহ তোমাকে তার চেয়ে উত্তম কিছু অবশ্যই দান করবেন। (আল হাদিস)


৬। উসরি ইউসরাঃ মানে হলো কষ্টের সাথে স্বস্তি
কষ্টের সাথে স্বস্তি, আমাদের সমাজে হতাশা হলো একটি খুবই কঠিন রোগ। একটা কাজ করতে গেলে সেখানে বাধা আসবেই আর তখনই দেখা যায় হতাশা নামক জটিল রোগ যারফলে ওই কাজটিতে আর সফল হওয়ার সুযোগ থাকেনা। কিভাবে হতাশা নামক রোগ থেকে মুক্তি পাবেন তা নিয়ে এই ৬ষ্ঠ ম্যাসেজে বিস্তারিত আলোচনা করেছেন।

ধৈর্য এমন একটি গাছ,
যার সারা গায়ে কাটা
কিন্তু ফল অনেক মজাদার। (আল হাদিস)

৭। রেগে গেলেন তো হেরে গেলেনঃ
ম্যাসেজ বইয়ের ৭ম বার্তাটি হলো রাগ সম্পর্কিত। আমরা অনেক সময় হুট করেই রেগে যাই যেটা একদমই উচিত নয়, রেগে গেলে তখন নিজেরই লস। কিভাবে রাগ সামলানো যায়, এবং রেগে গেলে কি কি ক্ষতি হয় তা বিস্তারিত জানতে পারবেন। রাগ কিভাবে নিয়ন্ত্রণ করা যায় তার জন্য শিক্ষনীয় গল্প ও তুলে ধরেছেন ম্যাসেজ বইটিতে।
রাগ মানুষের ঈমান নষ্ট করে দেয়,
যেমন ভাবে তিক্ত ফল মধুকে নষ্ট করে দেয়। (আল হাদিস)

ম্যাসেজ বইটি রকমারিতে এখন প্রযন্ত ১৯৬১ টি রেটিং ও ১১৩৭ টি পাঠক রিভিউ পেয়েছে। বইটি নিয়ে কারো কোনো খারাপ মন্তাব্যে নেই, রকমারিতে #1 বেস্ট সেলার একটি বই।

ম্যাসেজ বইটির সূচিপত্রঃ



বইয়ের নামঃ ম্যাসেজ
বইয়ের লেখকঃ মিজানুর রহমান আজহারি

পৃষ্ঠা সংখ্যাঃ ২৯৬ টি।
বইয়ের ধরনঃ ইসলামিক বই
ডাউনলোডঃ Read Online / Download


আরো পড়ুনঃ 👇

১। থিংক এন্ড গ্রো রিচ pdf download (আমার দেখা সেরা মোটিভেশনাল pdf বই)

২। আয়মান সাদিক & সাদমান সাদিকের all pdf বই free download

7 thoughts on "ম্যাসেজ pdf বই download – মিজানুর রহমান আজহারি"

  1. S Contributor says:
    Apnar web theke 3 ta pdf nilam.Thanks✌️
  2. স্বপ্ন Author Post Creator says:
    ওয়েলকাম 😘
  3. Kamran nahid Contributor says:
    ডাউনলোড লিঙ্ক নেই তো আপনার ঔ সাইটে 😡
    1. স্বপ্ন Author Post Creator says:
      ভালো করে দেখেন ভাইজান, বইটির তথ্যের প্যারাটির মধ্যে যেমনঃ বইয়ের নাম, বইয়ের লেখক, পৃষ্ঠা সংখ্যা, এরপর ডাউনলোডঃ Read Online / Download Now লেখা।
  4. Kamran nahid Contributor says:
    Link dan oita kaj korena
    1. স্বপ্ন Author Post Creator says:
      এখন একটু চেক করুন।

Leave a Reply