সাহসীরা বলে Do or Die মানে হলো হলো হয়তো জীবনে বেচেঁ থাকতে হলে করো নয়তো মরে যাও, কিন্তু রোড টু সাকসেস বইয়ের লেখক সত্যজিৎ চক্রবর্তী আরো একধাপ এগিয়ে বলেন Do Before Die মানে মরার আগে করো। যার জন্ম হয়েছে তার মৃত্যু অবধারিত, আমরা কেউ ই সফলতা নিয়ে জন্মগ্রহণ করিনি। আজ যারা সফল, আমরা যাকে সফল ব্যাক্তি হিসেবে চিনি তারা প্রত্যেকেই কঠোর পরিশ্রম করেছে, তারা তাদের শ্রমের দ্বারা সফলতাকে ছিনিয়ে নিতে পেরেছেন। একারণেই লেখক বলেছেন মরতে তো হবেই, তার আগে তোমার নিজ কর্মে মনোযোগ দাও তাহলেই সফল হবে।

কোনো কাজ করতে গিয়ে যেসময় বাধার সম্মুখীন হন তখন, মন খারাপ করে বসে থাকেন, হতাশাগ্রস্ত হয়ে না খাওয়া ভুলে যান, রাতে ঘুমাতে গিয়ে কেদে বালিশ ভিজান তখন নিজেকেই সবচেয়ে বেশী দুঃখী লোক মনে হয় নিজের কাছে। আপনার মনে হতে পারে এ পৃথিবীতে একমাত্র আপনিই একমাত্র দুঃখী, আপনি দুঃখে আছেন আপনার চিন্তার কারনে, আপনার কর্মের কারনে। আজ যে অবস্থানে আছেন সেটা অতীতের কর্মের ফল, আপনি এখন থেকে মাত্র ৩ মাস কাজে ভালো করে মনোযোগ দিন এরপরে নিজের উন্নতি নিজেই টের পাবেন। অতীত আপনার হাতে নেই, কিন্তু ভবিষ্যৎ রয়েছে, এখন যেরকম শ্রম দিবেন কাজের প্রতি ঠিক সেরকম আউটপুটই পাবেন ভবিস্যতে।

আপনি যখন কোনো কাজ করেন তখন কেউ যদি এসে বলে তোমাকে দিয়ে এ কাজ হবেনা, তখন আপনি মনে করেন ঠিকই আমি এটা পারবোনা; আপনি মানসিকভাবে ভেঙে পড়েন আর তখন কাজটি আর আপনার দ্বারা হয় ও না। আপনি যখনই কোনো কাজে নামবেন তখনই একদল নেগেটিভ লোকেরা এসে নানারকম মন্তাব্যে করবে এটাই স্বাভাবিক। যারা লোকদের নিয়ে নেগেটিভ মন্তাব্যে করে তাদেরকে কবি বলেছেন নিন্দুক, আপনি কোনো কাজ করতে গেলেই যদি নিন্দুকদের মন্তাব্যে শুনে কাজে মন বসাতে না পারেন বা মানসিক ভাবে ভেঙে হতাশ হন তাহলে আপনি রোড টু সাকসেস pdf বইটি পড়ুন।

এ বইয়ে লেখক দেখিয়েছেন স্বপ্ন কিভাবে বুনতে হয়, কিভাবে স্বপ্নের পথে দৌড়াতে হয়, আপনার বন্ধুদের মধ্যে যারা বিভিন্ন নেশাগ্রস্ত তাদের কিভাবে প্রটেক্ট করবেন, সেই টেকনিক। সর্বশেষ ক্যারিয়ার নিয়ে কিছু কথা, ক্যারিয়ার প্লানিং, আত্মসমালোচনা, এবং সিভি সংক্রান্ত কিছু তথ্য উপস্থাপন করেছেন। চমৎকার একটি মোটিভেশনাল pdf বই।


বইয়ের নামঃ রোড টু সাক্‌সেস
বইয়ের লেখকঃ সত্যজিৎ চক্রবর্ত্তী
পৃষ্ঠা সংখ্যাঃ ১০৩ টি।
বইয়ের ধরনঃ ক্যারিয়ার উন্নয়ন
পিডিএফ সাইজঃ ৮ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Read Online / Download

[/b]

আরো পড়ুনঃ ১। ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে | ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে?

২। জান্নাতের সুসংবাদপ্রাপ্ত মহিলা সাহাবীদের নামগুলো অর্থসহ | জান্নাতি মহিলা সাহাবীদের নামগুলো

আমার ওয়েবসাইটটি ভিজিট করার আমন্ত্রণ রইলো www.puretrick99.com

One thought on "রোড টু সাক্‌সেস pdf বই download | Road to Success Bangla pdf"

Leave a Reply