রাহে বেলায়াত বই রিভিউঃ

আপনি যদি আল্লাহর একজন বন্ধু (অলি) হতে চান তাহলে এই বইটি আপনার জন্য। আপনি যদি মনে করেন আল্লাহর বেলায়াত (বন্ধুত্ব) অর্জন করা খুবই কঠিন তাহলে এই বইটি আপনার জন্য। আপনি যদি মিথ্যা ফজিলতের চোরাবালিতে এবং কুসংস্কারের ডুবোপাহাড়ে আটকে থাকেন তাহলে এ বইটি আপনার জন্য। রাহে বেলায়াত বইটি আপনাকে অন্ধকারের ডুবোপাহাড়কে ভেদ করে কোরআন সুন্নাহর আলো দেখাবে। হযরত মোহাম্মাদ (সাঃ) এর মণিমুক্তায় নিজের জীবনকে সাজাতে রাহে বেলায়াত বইটি পড়ুন।

প্রথম অধ্যায়ে রয়েছেঃ জিকিরের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি ও মনের শান্তি অর্জনের পদ্ধতি, মাসনুন যিকির কে জীবনের সর্বক্ষেত্রে প্রয়োগের পদ্ধতি, বেলায়াত শব্দটির ব্যাখ্যা ও পরিভাষা, আত্তশুদ্ধির মাধ্যমে বেলায়াত অর্জন করার উপায়।

দ্বিতীয় অধ্যায়ে রয়েছেঃ
হিংসা, ঘৃনা, গিবত, চোগলখুরি, বিশুদ্ধ ইমান সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা, আল্লাহর পথের পথিকদের পাপ শিরক, কুফর, নিফাক, বিদাত, অহংকার, ঝগড়া, হতাশা ইত্যাদির কুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা, আলেম কে ভালবাসা ও সোহবোত অর্জন, রাসুল ও সাহাবিগনের মাপকাঠি অনুসারে সুন্নাতের গুরুত্ব ও প্রয়োগ।

তৃতীয় অধ্যায়ে রয়েছেঃ সালাতের পদ্ধতি, সালাতের গুরুত্ব, সালাতের আগে – পরে ও মাঝে পালনীয় সুন্নাত ও দোয়াসমুহ।

চতুর্থ অধ্যায়ে রয়েছেঃ নিজেকে বিপদ আপদ, জ্বীন – পরি থেকে মুক্ত রাখার দোয়া, দৈনন্দিন জীবনে দোয়া, আল্লাহর দাওয়াত কে মানুেষর মাঝে পৌছে দেওয়ার মাসনুন পদ্ধতি।

রাহে বেলায়াত অসাধারণ একটি ইসলামিক বই। কোরআন ও হাদিস এবং বিভিন্ন মনীষীদের রেফারেন্স সহকারে উপস্থাপন করা হয়েছে বইটিতে। বিশ্বে ধর্ম ব্যাবসায়ী ধীরে ধীরে বেড়েই চলেছে। লালসালু উপন্যাসের মজিদের মতো হাজারো হাজারো ব্যাক্তি রয়েছে, যারা মাজার এর দোহাই দিয়ে সাধারণ মানুষের টাকা পয়সা, মন, সময়, সবকিছু নিয়ে নিচ্ছে।

বইয়ের নামঃ রাহে বেলায়াত
বইয়ের লেখকঃ ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর
পৃষ্ঠা সংখ্যাঃ ৬৫৮ টি।
বইয়ের ধরনঃ ইসলামীক বই
পিডিএফ সাইজঃ ২২ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Download Now

আরো পড়ুনঃ 👇

১। বেলা ফুরাবার আগে pdf বই download (প্রত্যেকটি মুসলিম ভাই বোনের পড়া উচিৎ)

২। প্যারেন্টিং pdf download (আমার সমার্থ থাকলে প্রত্যেকটি ঘরে ঘরে এই বইটু ফ্রিতে পৌঁছে দিতাম – বইটির pdf টি অবশ্যই পড়বেন এটা আমার আদেশ নয় অনুরোধ রইলো)

Leave a Reply