বৃক্ষ কথা বই রিভিউঃ

এই বইটি পড়লে আপনি ভেষজ ঔষধি গাছ গুলো চিনতে পারবেন। এবং আপনার যদি ভেষজ দরকারী গাছগুলো চেনা থাকে এবং কোন গাছটি কোন রোগের জন্য তা জানা থাকে তাহলে আপনার বাসায় ঔষধ না থাকলেও ঔষধি একটা গাছ তুলেই জরুরি ভিত্তিতে কাজ চালিয়ে নিতে পারবেন।

মনে করুন আপনার বাসা গ্রামাঞ্চলে, আপনার বাসা থেকে ফার্মেসী অনেক দূরে। রাতের বেলায় হঠাৎ আপনার তীব্র কাশী শুরু হলো, কাশীর জন্য গুমাতে পারছেননা; কাশতে কাশতে বুক ও গলা ব্যাথা করছে কিন্তু ফার্মেসী তো অনেক দূরে এবং রাত ও গভীর এখন কষ্ট করে ফার্মেসীতে গেলেও খোলা পাবেননা। এমতাবস্থায় আপনার জন্য চিকিৎসা হলো ভেষজ উদ্ভিদ।

আমরা গাছকে চিনিনা বলেই ঔষধ আর ঔষধ ব্যাগ ভরে বাসায় কিনে আনতে হয় রোগের জন্য। এই ঔষধ গুলোর অধিকাংশই তৈরী হয় গাছপালা থেকে। জ্বর, আমাশয়, কাশী, গ্যাস্টিক, ইত্যাদি ইত্যাদি রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য আপনার যদি ঔষধি গাছের সাথে বন্ধুত্ব থাকে তাহলে অনেক রোগের ঔষধ না কিনে গাছের রস, পাতা, ছাল খেয়েই রোগ থেকে মুক্তি লাভ করতে পারবেন।

এই বৃক্ষ কথা বইটির মধ্যে ৫০ টি ঔষধি গাছ নিয়ে স্বচ্ছ আলোচনা করেছেন লেখক হুমায়ুন আহমেদ। প্রতিটি গাছের চিত্রসহ তুলে ধরেছেন এ বইয়ে। আমি বলি খুবই ভালো একটি বই। কিন্তু আপনারা হয়তো এ বইটির হার্ডকপি অনলাইন থেকে অর্ডার করতে পারবেননা, আমি খুজে পেলামনা। হয়তো লেখক বেচে নাই এজন্য, বইগুলোর কন্ট্রোল করার দ্বায়িত্বে কেউ নাই। যাইহোক সফট কপিটি ডাউনলোড করে পড়ুন।

বইয়ের নামঃ বৃক্ষ কথা
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ (হুমায়ূন আহমেদ এর All PDF Download)
পৃষ্ঠা সংখ্যাঃ ১১৪ টি।
বইয়ের ধরনঃ ভেষজ ও আয়ুর্বেদিক বই, চিকিৎসা বিষয়ক বই।
পিডিএফ সাইজঃ ৭ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Read Online / Download


আরো পড়ুনঃ ১। ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে | ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে?

২। জান্নাতের সুসংবাদপ্রাপ্ত মহিলা সাহাবীদের নামগুলো অর্থসহ | জান্নাতি মহিলা সাহাবীদের নামগুলো

আমার ওয়েবসাইটটি ভিজিট করার আমন্ত্রণ রইলো www.puretrick99.com

Leave a Reply