মাস্টার অফ এসইও সিরিজ বই রিভিউঃ

এসইও কি? এসই হলো সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন। বর্তমান সময়ে আপনি যে কাজই করতে চান না কেদ আপনাকে সার্চ ইন্জিন জানতে হবে। সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন জানা থাকলে আপনার যেকোনো কাজেই সফলতা দ্রুত পাবেন। তা কিভাবে? মনে করুন আপনি একটা ঔষধ ফার্মেসী দিয়েছেন আপনার এলাকায়, আপনার ফার্মেসীতে প্রায় সকল প্রকার ঔষধই রয়েছে।

আপনি যে একটা ফার্মেসী দিয়েছেন এবং আপনার এখানে যে প্রায় সকল প্রকার মেডিসিন পাওয়া যায় এ কথাটি কি আপনার উপজেলা বাসিরা সবাই জানে, উপজেলা বাদ দিলাম আপনার গ্রামের সবাই কি জানে? আমার তো মনে হয় না। আপনার সার্ভিস সম্পর্কে যদি না ই জেনে থাকে তাহলে কাস্টমার পাবেন কি করে। আগেকার দিনে মাইক নিয়ে প্রচার করতো সার্ভিস সম্পর্কে জানাতে সবাইকে কিন্তু এখন ইন্টারনেটের মাধ্যমে সেটি করা হয়। কারন প্রতিটা ঘর ঘর রয়েছে ৩ টা ৪ টা স্মাট ফোন এবং প্রত্যেকটি দিয়েই ইন্টারনেট ইউজ করা হয়। যারফলে খুব সহজেই এসইওর মাধ্যমে তাদের নিকট বার্তা পৌঁছে দেওয়া যায়।

অন্যদিকে একটা ওয়েবসাইটের প্রান হলো ভিজিটর, অর্থাৎ ভিজিটর বিহীন ওয়েবসাইট মূল্যহীন। এবং একটা ওয়েবসাইটে যতো বেশী ভিজিটর সেই ওয়েবসাইটের ততো বেশী আর্ন। এই ভিজিটর পাওয়ার প্রধান মাধ্যম হলো সার্চ ইন্জিন, সার্চ ইন্জিন থেকে ভিজিটর পেতে হলে এসইও সম্পর্কে সুস্পষ্ট জ্ঞান রাখতে হবে।

এসইও শেখার জন্য আমি এর আগে যতোগুলো বই আমি এই সাইটে দিয়েছি তার মধ্যে এটিই সেরা বই। আমি নিজে এসইও শিখতেছি প্রায় ১বছর ধরে, অনেক কিছু জানার পরেও এই বইটি পড়ে আরো নতুন নতুন বিষয় জানতে পারলাম। মাস্টার অফ এসইও সিরিজ বইটা পড়লে আপনি এডভান্স জিনিসগুলো শিখতে পারবেন। বাংলা ভাষায় এমন একটি বই পাওয়া, আমাবর্সার চাঁদের মতো। বইটা ৩ টি খন্ডে বিভক্ত, আমি ৩টারই ডাউনলোড লিংক দিয়ে দিবো।

১ম খন্ড Read Online / Download

২য় খন্ডRead Online / Download

৩য় খন্ড Read Online / Download

আরো পড়ুনঃ ১। ছেলে সন্তান পেটের কোন দিকে থাকে | ছেলে সন্তান পেটের কোন দিকে নড়ে?

২। জান্নাতের সুসংবাদপ্রাপ্ত মহিলা সাহাবীদের নামগুলো অর্থসহ | জান্নাতি মহিলা সাহাবীদের নামগুলো

আমার ওয়েবসাইটটি ভিজিট করার আমন্ত্রণ রইলো www.puretrick99.com

Leave a Reply