বোতল ভূত বই হুমায়ূন আহমেদের লেখা বেস্টসেলার একটি বই। এই বইটি শিশু কিশোর থেকে শুরু করে সকল বয়সী লোকেরা পড়েই মজা পাবেন, আমার পছন্দের বই এটি।

বোতল ভূত বই রিভিউঃ

বোতল ভূত! এ আবার কেমন ভূত? এই ভূত দেখতে কেমন? হুমায়ূন ও তার বন্ধু মুনির যায় মুনিরের এক দূর সম্পর্কের নানার বাড়িতে ভূতের বাচ্চা আনতে, ভূতের বাচ্চা কিভাবে নেবে তারা? নানা একটা বোতল খুঁজে তার মধ্যে ভূতের বাচ্চা টা ভরে দেন আর এখান থেকেই ভূতের নাম হয় বোতল ভূত। এই ভুত কে নিয়েই এগিয়ে যায় বোতল ভূতের কাহিনী, বোতল ভূতের কাণ্ডকারখানা দেখে সবাই চমকে যায়।

অনেক অসাধ্য সাধন করে বসে এই বোতল ভূত, হুমায়ূনের বড় বোনের বিয়ে আটকানো থেকে শুরু করে হুমায়ূন দের ফুটবল ম্যাচ জিতিয়ে দেয়া। কিন্তু হঠাৎ একদিন বোতল ভূত হারিয়ে যায়। হুমায়ূনরা আর খুঁজে পায়না তাদের ভালোবাসার বোতল ভূতকে।

আমার যদি একটা বোতল ভূত থাকতো তাহলে পরীক্ষার পড়া ভূত পড়ে নিতো, আর পরীক্ষার সময়ে ভূত লিখে দিতো। আমার ব্লগের জন্য সব লেখাগুলো বোতল ভূতকে দিয়ে লেখাতাম। আমাকে যদি মা বকা দিতে আরম্ভ করতো তাহলে বোতল ভূতের মাধ্যমে মায়ের মাথা থেকে সব ভুলিয়ে দিতাম। আমি সত্যিই অনেক হ্যাপি হতাম এমন একটা ভূত আমার নিকটে থাকলে। হোমিওপ্যাথির বোতলে ভূতটাকে ভরে রাখতাম, আর আমার পকেটেই রেখে দিতাম সবসময়। আমার যে সময় যা প্রয়োজন হতো ভূতকে বললেই সব করে দিতো।

বইয়ের নামঃ বোতল ভূত
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ
পৃষ্ঠা সংখ্যাঃ ৬০ টি।
বইয়ের ধরনঃ ভূতের গল্পের বই
পিডিএফ সাইজঃ ৮ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Read Online / Download

আরো পড়ুনঃ 👇

১। মোটিভেশনাল / আত্ম-উন্নয়ন মুলক (২৫ +) PDF বই Download
২। ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং (১৭+) PDF বই Download

৩। ভূতুরে গল্পের / ভূতের গল্পের ১০+ PDF বই

ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

One thought on "বোতল ভূত PDF Download | Botol Vhut হুমায়ূন আহমেদ"

  1. ishan ishan Contributor says:
    হুমায়ূন আহমেদের চিপা ভূত নাটক দেখছি,এখন দেখি বোতল ভূতও আছে🤔🧐😂🤣😆

Leave a Reply