Site icon Trickbd.com

Analytics থেকে আপনার সাইটের Traffic Source সর্ম্পকে জানুন by Mahmud

Unnamed

আমরা আমাদের সাইটে যাই লিখিনা কেন, আর যাই করিনা আমাদের প্রধান উদ্দেশ্য থাকে কিভাবে সাইটে ভিজিটর বাড়ানো যায়। এ কারনে সবচেয়ে ভাল হয় যদি আপনি analytics দ্বারা রেজাল্ট গুলো চেক করে নেন। এই কারণে প্রথমেই analytics এ প্রবেশ করুন। তারপর traffic sources অপশনে যান। তারপর referring sites খুজে বের করুন ও এখানে ক্লিক করুন।

এখানে ঢোকার পরে আপনি প্রথমেই সিলেক্ট করে দিন যে আপনি কয় মাসের traffic source একবারে দেখতে চাচ্ছেন। যদি আপনার সাইটের ভিজিটর এর সংখ্যা কম হয় তাহলে আপনি একবারে ৩-৬মাসের ডাটা দেখতে পারেন।

 

নিচের ছবিতে দেখুন আমরা twitter.com থেকে ভাল পরিমানে traffic পেয়েছি।

 

এখানে আপনারা যদি twitter.com এর লিঙ্ক এর উপর ক্লিক করেন তাহলে আপনারা আরো ভিতরের পেজে চলে যাবেন এবং এখান থেকে আপনারা দেখতে পাবেন, twitter এর কোন কোন পেজ থেকে আমরা ভিজিটর পেয়েছি।
এছাড়াও আপনারা ইচ্ছা করলে campaigns option এ যেতে পারেন।

 

এখান থেকে আপনারা আপনাদের সেট করা goal গুলোর কনভারশন সর্ম্পকে জানতে পারবেন। social site গুলো থেকে আপনার সাইটে যে ভিজিটর আসবে, তাদের দ্বারা আপনার গোল পূরণ হওয়া কঠিন। তবে হ্যা আপনি যদি বিভিন্ন social site এ আপনার সাইট সম্পর্কে জানান তাহলে আপনার ভিজিটর বাড়বে ও কনভারশনও বেশি হওয়ার সম্ভাবনা বাড়বে। Google analytics শেখার জন্য এই সাইটটি ভিজিট করতে পারেন http://www.google.com/analytics/learn/index.html

আসুন আমরা শুরু থেকে যা যা শিখছি সেগুলো একবার রিভিউ করে নেই:

বিভিন্ন মানুষজনের সাথে Online Link Partnerships build করুন। যেমন:

ধন্যবাদ সবাইকে, আজকের মত ইতি টানছি।

দৈনিক ইনকাম করতে, যেকোনো ডিজাইন এর সাইট বানাতে এবং Seo করতে যোগাযোগ করুন 01850698415

Exit mobile version