আসসালামু আলাইকুম,বন্ধুরা।আশা করি তোমরা সবাই ভালো আছো।তোমাদের সবাইকে ট্রিকবিডিতে স্বাগত জানাই!প্রতিদিনের মতো আজকে আমি হাজির হয়েছি নতুন একটি ট্রিক নিয়ে।

তো বন্ধুরা আজকে আমি একটা ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।অনেকেই হয়তো ভাবতে পারেন যে,এটা এমন কি সাইট হতে পারে যে,আমি এই বিষয়টি নিয়ে পোস্ট করছি।আসলে এই সাইটটি অতি গুরুত্বপূর্ণ একটি সাইট।বিশেষ করে যারা ওয়েব ডেভেলপার তাদের জন্য বেশ গুরুত্বপুর্ণ এটি।তো বেশি কথা না বলে চলুন জেনে নিই এই সাইটের সকল টপিক ও বৈশিষ্ট্যসমূহ।

ওয়েবসাইটের নাম হলো- এসইও এক্সপার্টস.কম (SEOExparts.com)

সাইটের লিংক কন্টেন্টের শেষের দিকে দিয়ে দিবো। এই ওয়েবসাইটে আপনি বিভিন্ন গুরুত্বপূর্ণ টুলস পাবেন।তন্মধ্যে আমি কিছু গুরুত্বপূর্ণ টুলস আপনাদের কাছে তুলে ধরছি।তবে,আমি সব টুলস এর উল্লেখ করে দিবো।

1.Online Free Plagiarism Checker


Plagiarism হল অন্য কারও লেখা, মতামত বা বক্তব্য নিজের নামে চালিয়ে দেয়া । এমনকি পুরাতন কোনো আইডিয়া নতুনভাবে উপস্থাপন করে নিজের নামে চালিয়ে দেয়াও Plagiarism.একটি ওয়েবসাইটের গুরুত্বপূর্ণ বিষয় এটি।এই ওয়েবসাইটে আপনারা খুব সহজেই প্লেগারিজম চেক করে নিতে পারবেন। অর্থাৎ কেউ যদি আপনার সাইট থেকে কোনো অনুচ্ছেদ বা আর্টিকেল বা কন্টেন্ট নিজের নামে চালিয়ে দিতে চায় সেটা আপনি খুব সহজেই চেক করে নিতে পারবেন এই ওয়েবসাইট (SEOExparts.com) থেকে।প্লেগারিজম চেকের জন্য এই সাইটটি বিশ্বস্ত।

2.Grammar Checker


আপনারা অনেকেই জানেন “Grammar” শব্দের অর্থ হলো “ব্যাকরণ”।আপনি যদি কোনো বাক্যের গঠন চেক করতে চান তাহলে এই টুলসটি আপনার কাজে লাগবে।আর এই টুলসটি আপনি এই সাইটে পেয়ে যাবেন।

3.Domain Age Checker


এই সাইটটিতে যতগুলো টুল আছে তার মধ্যে আমার কাছে সবচেয়ে মজার টুল এটি মানে ডোমেইন এইজ চেকার।এর অর্থ হলো কোনো ডোমেইনের বয়স চেক করা।আপনি এখন যে সাইটে এই পোস্টটি পড়ছেন মানে ট্রিকবিডি.কম এর বয়স আপনি খুব সহজেই বের করে নিতে পারবেন এই সাইট থেকে।আমি এই সাইট (SEOExparts.com) থেকে ট্রিকবিডি এর বয়স বের করেছি।এই সাইটটি 2013 সালে প্রতিষ্ঠা করা হয়।আপনি প্রায় যেকোনো সাইটের বয়স চেক করে নিতে পারবেন এই সাইট থেকে।

4.Online Word Counter


মনে করেন,আপনি একটি কন্টেন্ট বা আর্টিকেল লিখেছেন।এখন ঐ কন্টেন্ট এর মধ্যে কতগুলো ওয়ার্ড বা শব্দ আছে তা খুব সহজেই আপনি এই সাইট থেকে বের করে নিতে পারবেন।

5. Page Speed Test


আপনার ওয়েবসাইটের কোনো পেজ লোডিং হতে কতক্ষণ সময় লাগে এবং ঐ সাইটের স্পিড বা গতি কেমন তা সহজেই জেনে নিতে পারবেন এই সাইট থেকে খুব সহজেই।

6.Keyword Tools


এই সাইট থেকে আপনি আপনার লেখা আর্টিকেলের কি-ওয়ার্ড সম্পর্কিত বিভিন্ন টুলস পেয়ে যাবেন।যেমন: কিওয়ার্ডের অবস্থান চেক, ঘনত্ব চেক,কি-ওয়ার্ড সাজেশন টুলস ইত্যাদি।

7.Backlink Tools


SEOExparts.com থেকে আপনি পেয়ে যাবেন অসাধারণ একটি টুলস।যার নাম ব্যাকলিংক টুলস।এই টুলসে আপনি পেয়ে যাবেন ব্যাকলিংক মেকার ও ব্যাকলিংক চেকার এর মতো গুরুত্বপূর্ণ টুলস।

8.Website Management Tool


ওয়েবসাইট ম্যানেজমেন্ট টুলসের মধ্যে রয়েছে- পেইজ স্পিড,সাইজ,XML সাইটম্যাপ জেনারেটর প্রভৃতি টুলস।যা,আপনি খুব সহজেই ইউজ করতে পারবেন।

9.Broken Links Finder Tools


আমরা অনেক সময় বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করে থাকি।আর ঐ সাইটগুলোতে বিভিন্ন লিংকস থাকে।ঐ লিংকস গুলোতে ক্লিক করলে আমরা একটি পেইজ দেখতে পাই,অর্থাৎ আমরা পেজটির কাঙ্খিত রেজাল্ট বা ফলাফল পেয়েছি।মানে,এই পেজটি সঠিক পেইজ।আর যদি এমন হয় যে,কোনো লিংকে ক্লিক করার পর আমরা কোনো কাঙ্খিত ফলাফল পাই না কিংবা “404 not found” রেজাল্ট আসে তাহলে এই পেইজটি অসম্পূর্ণ থেকে যায়।এই লিংকটিকেই ব্রোকেন লিংক বলা হয়।আর আপনার সাইট টিতে কতগুলো ব্রোকেন লিংক আছে তা অতি সহজেই আপনি এই সাইট থেকে (SEOExparts.com) বের করে নিতে পারবেন।

10.Website Links Counter Checker


আপনার ওয়েবসাইটের লিংকগুলো মানে সাইটে মোট কতগুলো লিংক আছে তা সহজেই এই টুলস থেকে চেক করে নিতে পারবেন।যা,একটি অতি প্রয়োজনীয় টুল।

11.Website Screenshot Generator


এই টুলসটি আমার কাছে বেশ ইন্টারেস্টিং মনে হয়েছে।এই টুলসটি ব্যবহার করে আপনি যেকোনো ওয়েবসাইটের স্ক্রিনশট জেনারেট করতে পারবেন খুব সহজেই।আমি নিজে বেশ কয়েকটি ওয়েবসাইটের স্ক্রিনশট এই সাইটের সাহায্যেই জেনারেট করেছিলাম।

12.Google Index Checker


আপনার ওয়েব সাইটটি গুগলে ইন্ডেক্স করা আছে কিনা এবং সাইট এর মোট কতগুলো পেইজ ইন্ডেক্স করা আছে তা সহজেই এই টুলস থেকে পেয়ে যাবেন।

13.Domain Into IP Address


এই টুলসটিও আমার খুব দারুন লেগেছে।এই টুলসটি ব্যবহার করে আপনি যেকোনো ওয়েবসাইটের আই.পি.(IP) এড্রেস বের করে নিতে পারবেন নিমেষেই।আপনি যদি এফ.টি.পি. (FTP) কানেক্ট করতে চান তাহলে অনেক সময় এই আই.পি. এড্রেসটি আপনার কাজে আসবে।তাই এই টুলসটি অতি গুরুত্বপূর্ণ একটি টুল।যা,আপনি পেয়ে যাবেন এই সাইটের মধ্যে।

14.What Is My Browser?


আপনি এখন আমার এই আর্টিকেল বা কন্টেন্টটি যে ব্রাউজার ব্যবহার করে পড়ছেন তা সহজেই জানতে পারবেন এই টুলের মাধ্যমে।এবং আপনি ঐ ব্রাউজার সম্পর্ক ডিটেইলস জানতে পারবেন।

15. SEO Score Checker


মনে করেন,আপনি একটি কন্টেন্ট বা আর্টিকেল লিখেছেন।ঐ আর্টিকেল টি মানসম্মত কি না তা সহজেই জেনে নিতে পারবেন।মানে এই টুলসটি ব্যবহার করে আপনি আপনার লেখা কন্টেন্ট এর SEO Score জেনে নিতে পারবেন।ফলে,আপনি বুঝতে পারবেন যে, আপনার কন্টেন্টটি মানসম্মত নাকি মানসম্মত নয়।

16.About Us,Disclaimer,Privacy & Policy,Terms & Conditions Generator


আপনারা জানেন একটি সাইট যদি গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে চায় তাহলে তার সাইটে কিছু গুরুত্বপূর্ণ পেইজ থাকতে হয়।যেমন:About Us,Disclaimer,Privacy Policy,Terms Conditions প্রভৃতি।এই পেজগুলো আপনি সহজেই জেনারেট করতে পারবেন এই ওয়েবসাইট থেকে।

আমার শেষকথা


তো বন্ধুরা আমরা উপরে সাইটটিতে উপস্থিত এমন কিছু গুরুত্বপুর্ণ টুলস নিয়ে কথা বললাম।আসলে আমার কাছে এই ওয়েবসাইটটি খুব ভালো লেগেছে।এই সাইটে উপরোক্ত টুলগুলো ছাড়াও আরো বিভিন্ন ওয়েবসাইট সম্পর্কিত টুলস পেয়ে যাবেন।যা,আপনার বিভিন্ন সময় বিভিন্ন কাজে আসবে।

তাই,আমি আপনাকে এই সাইটটি ব্যবহার করে দেখতে বললাম।আরে ভাই,শুধুমাত্র কথায় তো আর সবকিছু হয়না!তাই আপনারা নিজেরাই ওয়েবসাইট টি ভিজিট করে দেখতে পারেন।তাহলে,আপনি সবগুলো হাতে-কলমে,স্বচক্ষে দেখতে পাবেন।আর ওয়েবসাইটটি ভিজিট করতে নিচের লিংকে ক্লিক করেন।

Click Here to visit SEOExparts.com

তো বন্ধুরা আজকে এ পর্যন্তই।সবাই ভালো থাকবেন।আর কোনো সমস্যা হলে,আমার সাথে ফেসবুকে যোগাযোগ করেন।

4 thoughts on "অসাধারণ একটি ওয়েবসাইট!যেখানে রয়েছে অসংখ্য SEO Tools [SEOExparts.com]"

  1. Techoffer Contributor says:
    ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি ওয়েব সাইট শেয়ার করার জন্য || আমরা যারা কনটেন্ট এবং ওয়েবসাইট নিয়ে কাজ করি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সাইট এইটা
    1. Md Saif Hasan Author Post Creator says:
      ধন্যবাদ,ভাই।
  2. Md Saif Hasan Author Post Creator says:
    WellCome! <3

Leave a Reply