Site icon Trickbd.com

২০২৩ সালের এসএসসি পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট বের হয়েছে দেখে নিন.!

গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষা রেজাল্ট বের হয়। রেজাল্ট হওয়ার পর যেসকল শিক্ষার্থী সন্তুষ্ট হইনি খাতা চ্যালেঞ্জ বা ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছেন সে সকল শিক্ষার্থীদের রেজাল্ট প্রকাশ হয়েছে.!

এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণ করে ঢাকা বোর্ডে ফেল থেকে পাস করেছেন ১০৪ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৩৬২ জন পরীক্ষার্থী। এ বোর্ডের মোট ৩ হাজার ৮৫ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। তবে ফেল করা কোনো শিক্ষার্থী জিপিএ-৫ পাননি।

বরিশাল বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৩ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ২৯ জন পরীক্ষার্থী। এ বোর্ডের মোট ১৭১ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

সিলেট বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৭৯ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৪৯ জন পরীক্ষার্থী। এ বোর্ডের মোট ৪৭২ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

রাজশাহী বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৪১ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৫৯ জন পরীক্ষার্থী। এ বোর্ডের মোট ৮৭৯ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

দিনাজপুর বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৭৫ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৭৩ জন পরীক্ষার্থী।

ময়মনসিংহ বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৯২ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ১৫১ জন পরীক্ষার্থী।

আর এই দিখে দাখিল পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণ করে ফেল থেকে পাস করেছেন ১ হাজার ৫৩৪ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৫৯৭ জন পরীক্ষার্থী। মোট ৪ হাজার ১৯৫ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

এসএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ২ টি পদ্ধতিতে দেখা যাবে।

এসএমএস এর মাধ্যমে রেজাল্ট জানার জন্য আপনাকে কিছুই করতে হবে না শুধু মাত্র একটু অপেক্ষা করতে হবে এসএমএস আসার জন্য । এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সময় যে নাম্বার প্রদান করেছিলেন সে নাম্বার এ আপনার রেজাল্ট জানিয়ে দিয়া হবে

অনলাইন রেজাল্ট রেখার পদ্ধতি। আপনি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছিলেন ঐ বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে পিডিএফ আকারে রেজাল্ট প্রকাশ করা হবে। শুধুমাত্র যাদের ফলাফলে পরিবর্তন হবে তাদের তালিকা প্রকাশ করা হবে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট PDF ডাউনলোড করে আপনার ফলাফলে পরিবর্তন হয়েছে কিনা জেনে নিতে পারবেন।

কুমিল্লা শিক্ষা বোর্ড

বরিশাল শিক্ষা বোর্ড

চট্রগ্রাম শিক্ষা বোর্ড

দিনাজপুর শিক্ষা বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ড

যশোর শিক্ষা বোর্ড

ময়মনসিংহ শিক্ষা বোর্ড

ঢাকা শিক্ষা বোর্ড

সিলেট শিক্ষা বোর্ড

যেকোনো প্রয়োজনে Facebook এ আমি..!!

বাংলালিংক সিমে ফ্রি 1.5GB নিয়ে নিন

ধন্যবাদ

Exit mobile version