Site icon Trickbd.com

2024 এর এসএসসি রেজাল্ট! সকল বোর্ড ও টেকনিক্যাল বোর্ডের রেজাল্ট রেজিস্ট্রেশন নম্বর ছাড়াই টেলিগ্রাম বট এর মাধ্যমে সবার আগে আপনার রেজাল্ট বের করুন ! (না দেখলে লস)😱

 

আসসালামু আলাইকুম তো আপনারা পোস্টার টাইটেল দেখে বুঝে গেছেন কি বলতে চাচ্ছি! 

যাই হোক পুরো পোস্টে না পড়ে কেউ কোন মন্তব্য করবেন না, ১২ তারিখে ২০২৪ সালের এসএসসি রেজাল্টের ফল প্রকাশ করবে।

আপনি যদি একজন এসএসসি পরীক্ষার্থী হন তাহলে আপনি টেলিগ্রাম বটের মাধ্যমে সবার আগে আপনার SSC রেজাল্ট দেখতে পারবেন । তাও আবার কোন প্রকার রেজিস্ট্রেশন নাম্বার ছাড়াই, শুধুমাত্র রোল নাম্বার দিয়েই আপনি আপনার SSC রেজাল্ট বের করতে পারবেন।

কারণ এই টেলিগ্রাম বটে এখানে সরাসরি Education Bord সার্ভারের সাথে আমাদের এই Telegram Bot কানেক্টেড করা আছে.

যেখানে আপনি সরাসরি এডুকেশন বোর্ডের একদম রিয়েল টাইম আপডেট পাবেন। 

এই টেলিগ্রাম বটের সুবিধা গুলো নিছে তুলে ধরলাম:

  1. সাধারণত এসএসসি ফল প্রকাশের দিন এডুকেশন বোর্ডের ওয়েবসাইটে অতিরিক্ত ভিজিটের হয়, যে কারণে অনেক সময় সার্ভার ডাউন থাকে, আপনি আপনার এস এস সি রেজাল্ট দেখতে পারেন না। কিন্তু আমাদের বটের সার্ভার সবসময় চালু থাকবে সুতরাং আপনি এখান থেকে খুব সহজে SSC রেজাল্ট বের করতে পারবেন।

  2. এডুকেশন ওয়েব সাইটে রেজাল্ট পাবলিশ হবার আগেই এই টেলিগ্রাম বটে রেজাল্ট এর আপডেট আসবে । যখন এডুকেশন ওয়েবসাইটের ডেটাবেজে রেজাল্ট পুশ করা শুরু করবে, এই টেলিগ্রাম Bot সেই রিয়াল টাইম আপডেট কালেক্টেড করে রাখবে। যার ফলে ওয়েবসাইটে রেজাল্ট পাবলিশ হওয়ার আগেই আপনি টেলিগ্রাম

    Bot থেকে মাত্র কয়েক সেকেন্ডে আপনার এসএসসি রেজাল্ট সবার আগে দেখতে পারবেন।

  3. এখানে শুধু আপনারা ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট এই না। আপনারা যেকোনো সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

  4. পাশাপাশি এখানে এইচএসসি পরীক্ষার রেজাল্টটা ও দেখা যাবে।

এসএসসি রেজাল্ট দেখার বট লিংক :

@EducationBoard_bot

প্রথমে আপনি এই টেলিগ্রাম বটি ওপেন করে নেবেন তারপর স্টার্ট করে নিবেন। 

এরপর আপনারা Get Education results option এ ক্লিক করে দেবেন তারপর আপনাকে এরকম একটা রিপ্লাই করা হবে 

এখানে সকল জেলার বোর্ডের নাম শো করবে আপনি যে বোর্ডের সেই বোর্ডের উপর ক্লিক করে দেবেন তারপর আপনাকে নিচের মতন আরেকটি রিপ্লাই মেসেজ আসবে 

এখান থেকে আপনি এসএসসি রেজাল্ট বের করবেন নাকি এইচএসসি রেজাল্ট বের করবেন সেটা সিলেক্ট করে নেবেন। তো আমি যেহেতু এসএসসি রেজাল্ট বের করব এখানে এসএসসি রেজাল্টের উপর ক্লিক করে দিলাম ।

তারপর আপনি কোন সালের পরীক্ষার্থী সেটা লিখবেন ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থী হলে 2024 লিখবেন।

অর্থাৎ আপনি যে ব্যাচের শিক্ষার্থী রেজাল্ট বের করতে চান সেই ব্যাচের সাল লিখে দেবেন ,এখনো যেহেতু ২০২৪ এর এসএসসি রেজাল্ট সার্ভারে আপলোড করা শুরু করে নাই ।তাই আপনি এই মুহূর্তে ২০২৪ এর রেজাল্ট দেখতে পারবেন না।

তবে আপলোড করা শুরু হলেই ওয়েবসাইটের আগেই আমাদের টেলিগ্রাম বটে দেখতে পারবেন।

তো পরপর আপনারা হচ্ছে প্রথমে আপনার যে ব্যাচের পরীক্ষার্থী সেই ব্যাচের সালটা লিখে দেবেন তারপর আপনার যে এসএসসি রোল নাম্বার আছে সেটা লিখে দেবেন তারপর সেন্ড করে দেবেন। 

এরপর দেখবেন আপনাকে আপনার এসএসসি রেজাল্ট বের করে দিয়েছে আপনারা অলরেডি নিচে দেখতে পারতেছেন। 

উদাহরণ হিসেবে আমি একজনের রেজাল্ট সরাসরি বের করে দেখলাম !

এছাড়াও আপনারা আর্লিয়ার অপশনে ক্লিক করে আপনারা সর্বশেষ রেজাল্ট বের করা রেজাল্টটা শুধু রোল নাম্বার দিয়েই, কোন প্রকার বোর্ড বা পরীক্ষা সিলেক্ট না করে দেখতে পারবেন।

আশা করছি ২০২৪ সালের এসএসসি পরীক্ষাথীদের এই পোস্ট অনেক কাজে লাগবে । এছাড়াও যে কোন পরীক্ষার্থীর রা খুব সহজে টেলিগ্রাম বটের মাধ্যমে রেজাল্ট বের করতে পারবে কোন প্রকার ঝামেলা এবং সার্ভার ডাউন ছাড়াই।

 

তো আজকের পোস্ট এ পর্যন্ত, সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ।