Site icon Trickbd.com

প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

Unnamed

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। খুবই চমৎকার এবং দুর্দান্ত একটি নিউজ পাবলিশ করা হয়েছে। সত্যিকার অর্থে নিউজটি আমাদের সকলের কাছে প্রায় ভালো লাগবে। কথা না বাড়িয়ে চলুন নিউজ সম্পর্কে বিস্তারিত এখনি জেনে নিই।

২০২১ ইং এসএসসি ও সমমান এর পরীক্ষায় কোনো ভাবেই প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। এই কথা শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলে জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি আরো বলেছেন, যারা গুজব ছড়াবে বা প্রশ্নপত্র ফাঁসে এর জন্য অপচেষ্টা করবে,ঠিক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, প্রশ্নপত্র ফাঁস করে যারা আমাদের সন্তানদের ভবিষৎ নষ্ট করার চেষ্টা করবে তাদের ছাড় দেয়া হবে না। প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অপচেষ্টা নিয়ন্ত্রণ বরাবরের মতো আছে ও থাকবে।

কত তারিখে ও কোথায়ঃ ১৪ তারিখ রবিবার শিক্ষামন্ত্রী রাজধানী এর “মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়” সেখানে পরীক্ষাকেন্দ্রিক পরিদর্শন শেষ করে সাংবাদিকের কাছে এই তথ্য শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি জানান।

কোনো লোকের গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি অভিভাবকদের বলেছেন, আপনার সন্তানরা কোনোভাবেইে যেন গুজবে কান না দেয়, সে বিষয়ে অবশ্যই সচেতন থাকতে হবে।

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেন, এবারের এসএসসি পরীক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতার কথা বিবেচনায় রেখে এবং যাতে যথাযথ স্বাস্থ্যবিধি পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারে সে বিষয়ে সব ব্যবস্থা রাখা হয়েছে। শান্তি-শৃঙ্খলার মধ্য দিয়ে আজকের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি আরো বলেন, ‘বর্তমানে দেশে করোনা পরিস্থিতি সহনশীল আছে। তাই, আগামী বছর ২০২২ সালের এসএসসি পরীক্ষা যথাসময়ে হয়তো নিয়ে যেতে পারবো না, তবে এবার যত দেরিতে পরীক্ষা শুরু হয়েছে, সেই সময়সীমা কমিয়ে আনা যেতে পারে। কারণ, শিক্ষার্থীদের সিলেবাস কমপ্লিট করার সময় দিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উপরোক্ত আলোচনায় আমাদের আজকের এই ছোট্ট আর্টিকেল এ পর্যন্তই। আর্টিকেলটি এখনি আপনার বন্ধু বান্ধবীদের ও আত্মীয়স্বজনের কাছে শেয়ার করে দিন। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে, আসসালামু আলাইকুম ও রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Exit mobile version