TrickBD তে স্বাগতম! আশা করি প্রত্যেকে একটু হলেও ভালো আছে। এবং সুস্থ আছেন। আজকের এই আর্টিকেলটি স্পেসিয়াল আপনার কাছে একটু হলেও হতে পারে। আপনি আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত একটু ধৈর্য ধরে পড়বেন।

  • সম্পূর্ণ না পড়ার ইচ্ছা থাকলে একটু হলেও শেষ পর্যন্ত চোখের পলক দিয়ে যাইবেন। আশা করি আমার এই আর্টিকেল থেকে একটু হলেও ধারণা আসবে। অর্থাৎ এই কনটেন্ট বা আর্টিকেল থেকে আপনি একটি হলে উপকৃত হবেন। কথা ভুল ত্রুটি দেখা দিলে সংশোধনের সুযোগ দিবেন, আমার পক্ষ থেকে কোনমতে আর্টিকেলে ভুলত্রুটির আশেপাশে যাবে না না, সেটা আমি চেষ্টা করব!

যদি নজরে আসে তাহলে সুযোগ দিয়ে সাথেই থাকবেন! যদিও আর্টিকেলে শুরুতে একটু বেশি বলে ফেললাম। তাই এখন আর কথা না বাড়ি আমাদের আজকের এই আর্টিকেল থেকে মূল আলোচনা এবং কন্টেন্ট বিস্তারিত জেনে নেওয়া যাক।

এখন সিম ছাড়াই অন্যের নাম্বারে কল অনলাইনে

বর্তমান তথ্য যোগাযোগ প্রযুক্তির বিপ্লবে মানুষের জীবন অনেক সহজ সরলতাই পরিণত হয়েছে। এরই মাঝে আপনি চাইলে অন্যের সাথে যোগাযোগ সেটিও ঘরে বসেই করতে পারবেন।

এমনকি সেটি সম্ভব শুধু অফলাইনে নয় চাইলে অনলাইনেও করতে পারবেন। সবচেয়ে মজার বিষয় আপনি চাইলে কোন সিম ছাড়াই অনলাইনে যে কোন নাম্বারে কল করতে পারবেন আনলিমিটেড।

অন্যের নাম্বারে কল দিতে প্রয়োজন সিম অপারেটর

তথ্য প্রযুক্তির বিপ্লবের কারণে আমরা মোবাইল ফোন দিয়ে যেকোনো সময় সিম অপারেটর এর সাহায্যে অন্যের সাথে যোগাযোগ মুহূর্ত করতে পারি।

অন্যের নাম্বারে কলঃ অন্যের নাম্বারে কল করার জন্যেও সিম সহ আপনার অপারেটরে নির্দিষ্ট পরিমাণে ব্যালেন্স প্রয়োজন। এমন অপারেটর রয়েছে যেগুলি বিদেশে কল দেওয়ার অনুমতি গ্রহণ করে না।

সহজ ভাষায় বিষয়টা হচ্ছে, আপনি বিশ্বের যে কোন নাম্বারে, কল দেওয়ার সময় নির্দিষ্ট বিভিন্ন নিয়ম-নীতি মেনে তার সাথে যোগাযোগ করতে হয়। এমনকি সিম অপারেটর এর সাহায্যে আমাদের সকল নিয়ম নীতি ছাড়া কোন কাজে সম্ভব হয় না। তবে যোগাযোগ করা যায় এটি ও তথ্য প্রযুক্তির খুবই বড় অবদান।

এখন সিম ছাড়াই অন্যের নাম্বারে কল অনলাইনেও সম্ভব!

আস্তে আস্তে তথ্য যোগাযোগের বিপ্লবে, উন্নত অনেক কিছু হয়েছে। এরই মাঝে আপনি সিম মোবাইল ব্যবহার করে অন্যের সাথে যোগাযোগ করতে পারবেন, এর উন্নয়নটি এখন সিম ছাড়াই অনলাইনে যে কোন নাম্বারে যোগাযোগ সম্ভব।

অনলাইনে অন্যের নাম্বারে কলঃ অনলাইনে অন্যের নাম্বারে কল আপনি দিতে পারবেন শুধু ডাটা কানেকশন অন করেই। এমনকি শুধু এক দেশে নয় আপনি চাইলে সারা বিশ্বে যে কোন নাম্বারে আনলিমিটেড কল দিতে পারবেন।

মূলত এই কাজটি আমরা একটি ওয়েবসাইটের মাধ্যমে করতে সক্ষম হব। অর্থাৎ আপনি যদি সিম ছাড়া অন্যের নাম্বারে ফ্রিতে কল দিতে চান, তাহলে আপনার একটি ওয়েবসাইটের সাহায্য প্রয়োজন হবে। যে ওয়েবসাইটে আপনি যেকোন নাম্বারে চাইলেই কল দিতে পারবেন।

ওয়েবসাইট লিংক- https://globfone.com/

গুরুত্ব ওয়েব সাইটে, যে কেউ চাইলে শুধু ফ্রিতে অডিও কল নয় ভিডিও কল সহ অন্যান্য সেবা প্রদান করা হয়। সুতরাং আপনি চাইলে ওয়েবসাইটে ভিজিট করে পুরো বিষয়ের ধারণা নিজের ভিতর আরো ভালোভাবে বুঝে নিতে পারবেন।

অন্যের নাম্বারে কল দেওয়ার নিয়ম

এতক্ষণ যা কিছু বললাম না কেন এর মূল বিষয়টা হচ্ছে, আপনি চাইলে আপনার মোবাইল ফোনর ভেতর সিম থাকবে না থাক অনলাইনে অন্যের কাছে কল দিতে পারবেন ফ্রিতে। এবং এটা শুধু নিজ দেশের মধ্যে সীমাবদ্ধ নয়, আপনি চাইলে বিশ্বের বিভিন্ন দেশের সাথে যোগাযোগ করতে সক্ষম হবেন।

যেহেতু কাজটি বা আমাদের মূল সেবা একটি ওয়েবসাইট দিবে তাই চলুন অন্যের নাম্বারে কল দেওয়ার সঠিক নিয়মটি,,, কিভাবে কল দিতে হয় সেটি বিস্তারিত জানি।

প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুনঃ https://globfone.com/

ওয়েবসাইটে শুরুর দিকে দেখবেন, তাদের সেবা সমূহ প্রত্যেকটি নিজ স্থানে রয়েছে। যেহেতু আপনি কল করবেন তাই কল অপশনটি বেছে নিন!

তারপর যেকোনো একটি নাম ব্যবহার করে পরবর্তী ধাপ অতিক্রম করুন!

এবার আপনার নির্দিষ্ট দেশ সিলেক্ট করুন এবং দেশ সম্পৃক্ত নাম্বারটি সঠিকভাবে প্রয়োগ করুন নির্দিষ্ট জায়গায়।

মোবাইলে অবশ্যই মাইক্রোফোন লাগিয়ে নিবেন! কয়েক সেকেন্ডের ভিতর দেখবেন কল সরাসরি নির্দিষ্ট নাম্বারে চলে যাবে! আর কথা শেষ হয়ে গেলে সরাসরি নির্দিষ্ট বাটনে ক্লিক করবেন!

আশা করি বোঝাতে সক্ষম হয়েছি সিম ছাড়াই যে কোন দেশে ফ্রিতে কল দেওয়ার পুরো বিষয়টি। কোথাও বুঝতে অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন পারলে অবশ্যই সাহায্য করবো!

এই ছিল আমাদের বরাবরের মতন সম্পূর্ণ আর্টিকেল। আর্টিকেলটি আপনার কাজে লাগবে এবং আপনি উপকৃত হবেন। আর্টিকেলে কোথাও ভুল ত্রুটি দেখা দিলে সংশোধনের সুযোগ দিবেন এই আশা করি! শত চেষ্টা থাকার পরও হয়তো ভুল ত্রুটি হওয়া স্বাভাবিক।

সর্বশেষে সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আজকের এই আর্টিকেলটি সম্পন্ন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম সুন্দর সুন্দর আরো ভালো ভালো টেকনোলজি আর্টিকেল পেতে অবশ্যই ট্রিকবিটির সঙ্গে থাকবেন! কথাটি শোনার জন্য আবারো ধন্যবাদ।

11 thoughts on "এখন সিম ছাড়াই অন্যের নাম্বারে কল অনলাইনে!"

  1. marufreja21 Contributor says:
    Only 45 second
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Why? I try it.
    2. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Working
  2. MD Shimul Mondol Contributor says:
    Daily only 45 second
  3. GraySaint Contributor says:
    Time waste post..need stable tutorial.
  4. মিঠু Contributor says:
    কল কোয়ালিটি একদম বাজে
  5. Prince Contributor says:
    Not working
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Fast Time sorry! stable tutorial post try it! Next time.
  6. idiosyncratical Contributor says:
    Vai imo te tai seta korai jai
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      But any number possible? Any county!

Leave a Reply