Site icon Trickbd.com

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য ‘ইনস্টাগ্রাম থ্রেডস’ নামে নতুন মেসেজিং অ্যাপ্লিকেশন চালু করল ফেসবুক

Unnamed

Hello Friends সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য ‘ইনস্টাগ্রাম থ্রেডস’ নামে নতুন মেসেজিং অ্যাপ্লিকেশন চালু করল ফেসবুক। গতকাল বৃহস্পতিবার চালু করা অ্যাপটি আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে পাওয়া যাবে। থ্রেডস মূলত ক্যামেরা কেন্দ্রিক অ্যাপ যাতে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস আদানপ্রদানের পাশাপাশি দ্রুত ছবি ও ভিডিও পাঠাতে পারবেন। যাঁদের ক্লোজ ফ্রেন্ড বা নিকটতম বন্ধু হিসেবে তালিকায় যুক্ত করবেন তাদের সঙ্গে দ্রুত যোগাযোগ করা যাবে থ্রেডসের মাধ্যমে।

ইনস্টাগ্রামের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, বন্ধুদের ছোট ছোট গ্রুপের মধ্যে সারা দিন যোগাযোগের প্রয়োজনীয়তা আমরা খেয়াল করেছি। ছবি ও ভিডিওর মাধ্যমে বন্ধুদের মধ্যে যোগাযোগ ও তাদের কাজের বিষয়গুলো বিনিময় করার জন্য থ্রেডস চালু করা হয়েছে। এটি মূলত কাছের বন্ধুদের মধ্যে যোগাযোগের নতুন একটি পদ্ধতি।

বিশ্লেষকেরা বলছেন, নতুন অ্যাপটি মূলত আরেকটি অ্যাপ থেকে নকল করা। ফেসবুকের প্রতিদ্বন্দ্বী স্ন্যাপের অনেক ফিচার থ্রেডসে যুক্ত করা হয়েছে।

গত আগস্ট মাসে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ প্রথম থ্রেডস আসার কথা জানিয়েছিল।

ফেসবুকের থ্রেডস আসার খবরে স্ন্যাপের শেয়ারমূল্য কমে গেছে। গতকাল তাদের শেয়ারের দাম ৭ শতাংশ পর্যন্ত কমেছে।

এর আগেও স্ন্যাপচ্যাট থেকে নানা ফিচার নকল করে ফেসবুকে যুক্ত করার ঘটনা ঘটেছে। ২০১২ সালে ফেসবুক পোক নামের একটি অ্যাপ চালু করেছিল যা ছিল স্ন্যাপচ্যাটের মতোই। ২০১৪ সালে স্লিংশট নামের আরেকটি অ্যাপেও স্ন্যাপচ্যাটকে নকল করা হয়। তবে ওই দুটি অ্যাপ জনপ্রিয় হয়নি। ২০১৭ সালে ডাইরেক্ট নামের আরেকটি অ্যাপ এনে স্ন্যাপচ্যাটকে বিপদে ফেলার চেষ্টা চালায় ফেসবুক। তবে থ্রেডস আনার কারণে গত মে মাসে ডাইরেক্ট অ্যাপটি বন্ধ করে দেওয়া হয়েছে

তথ্যসূত্র: সিএনবিসি

যদি কোথাও বুঝতে সমস্যা হয় কমেন্ট করে জানাবেন অথবা আমার ফেসবুকে বলতে পারেন ।
ফেসবুকে আমি = MD Shakib Hasan