আমরা এই বছরের শুরু থেকেই Microsoft এর Software গুলোতে বিশেষ পরিবর্তন লক্ষ্য করছি যার একটা সাধারণ বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে Logo পরিবর্তন। Office-এর সকল App, Groove Music, Store ইত্যাদি প্রায় সব Software এর Logo পরিবর্তন করলেও Microsoft Edge এর Logo পরিবর্তন করা হয়নি। তবে কয়েক দিন আগে আনুষ্ঠানিকভাবে Microsoft Edge এর Logo পরিবর্তন করার ঘোষণা এবং সেই সাথে নতুন Logo উপস্থাপন করেছে Microsoft Corporation।

নতুন এই Logo টিতে একটি অলঙ্কৃত ইংরেজি বর্ণ “e” দেখতে পাওয়া যায়। এই Logo টি‌ নিচের দিকে নীল রং থেকে শুরু করে ক্রমশ উপরের দিকে সবুজ হয়ে উঠেছে। এটা ছোট থেকে উপরের দিকে বড় হয়ে উঠে গেছে যা Website এ Surfing কে নির্দেশ করে।

 

নতুন Edge এ ক্ষেত্রে এখনও উন্মুক্ত না হলেও ইতোমধ্যে Edge Canary-র জন্য Microsoft Built-in Game-ও Change করেছে। তবে এই Game এ যাওয়ার জন্য আপনাকে একটু খাটুনি করতে হবে। Game টার নাম Surf।

Game টা খেলতে হলে অবশ্যই আপনাকে এই Browser এর Latest Version Download করতে হবে। এরপর একটা নতুন Collection খুলতে হবে। নিজের ইচ্ছেমতো যেকোনো ৪টা Webpage কে ঐ Collection এর অন্তর্ভুক্ত করুন। এরপর প্রত্যেকটা Webpage এর Right এ ক্লিক করে নাম Change করতে হবে। এক্ষেত্রে নামগুলো হবে যথাক্রমে S, U, R, F। অর্থাৎ চারটা মিলে একসাথে Surf।

এরপর F কে টেনে নিয়ে এসে R এর উপর বসিয়ে আবার যথাস্থানে রেখে দিলেই Surf Game চালু হয়ে যাবে।

 

-তথ্যসূত্রঃ Windows Latest

5 thoughts on "Microsoft Edge-এর নতুন Logo উন্মোচন এবং Build-in Game পরিবর্তন করা হয়েছে"

  1. MD Shakib Hasan Contributor says:
    Post বড় করেন। কপি করে নিয়ে বসিয়ে দিছেন।
    1. Azim Author Post Creator says:
      আপনি ভুল বুঝেছেন। এটা শুরু থেকে শেষ পর্যন্ত আমার কষ্ট করে লিখা। এটা Copy করা নয়। আর যে তথ্যসূত্রের কথা লিখা আছে, সেটা কোনো বাংলা ভাষার Site নয়।
    1. Azim Author Post Creator says:
      You’re welcome once again.

Leave a Reply